বুধবার, ১৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

শোবিজ জগতে করোনার ছোবল

শোবিজ জগতে করোনার ছোবল

কোয়ারেন্টাইনে দিলীপ কুমার

বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার এখন সম্পূর্ণ কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি সোমবার এক টুইটার বার্তায় বলেছেন, ‘সম্পূর্ণ আইসোলেশন ও কোয়ারেন্টাইন’।

 

বাড়ির সামনে না আসার অনুরোধ বিগবির

করোনা আতঙ্ক পৌঁছে গেছে বলিউডেও। মারণ ভাইরাসের আতঙ্কে বাতিল হয়েছে বহু ছবির শুটিং। বেশ কিছু ছবির মুক্তিও পিছিয়ে গেছে। অভিনেতা অমিতাভ বচ্চন করোনা নিয়ে সম্প্রতি একটি কবিতা লিখেছেন। কিন্তু এবার ভক্তদের নিজের বাড়ির সামনেই আসতে নিষেধ করে দিলেন বিগবি। অমিতাভ বচ্চনের বাড়ি জলসার সামনে প্রতি রবিবার এসে ভিড় করেন ভক্তরা। বছরের পর বছর ধরে এই রীতি চলে আসছে।

 

মুক্ত টম হ্যাঙ্কস ও তার স্ত্রী

অস্কারজয়ী মার্কিন অভিনেতা টম হ্যাঙ্কস ও তার স্ত্রী রিটা উইলসন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। গত সপ্তাহে তাদের করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে অস্ট্রেলিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তারা করোনা টেস্টে পজিটিভ হন। এক সপ্তাহ চিকিৎসা শেষে তারা দুজনই এখন সুস্থ।

 

আক্রান্ত জেমস বন্ড অভিনেত্রী

টম হ্যাঙ্কসের পর দুঃসংবাদ দিলেন ইউক্রেনের অভিনেত্রী ওলগা কুরিলেঙ্কো। জেমস বন্ড-খ্যাত এই অভিনেত্রী আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। রবিবার রাতে তার শরীরে করোনাভাইরাসের সন্ধান পাওয়া যায়। এ নিয়ে অভিনেত্রী তার ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন। জানিয়েছেন, প্রায় এক সপ্তাহ ধরে তিনি অসুস্থ। জ্বর হয়েছিল তার। তারপরই টেস্টে ধরা পড়ে করোনা বাসা বেঁধেছে তার শরীরে। করোনায় আক্রান্ত হওয়ার জন্য তাকে ঘরবন্দী থাকতে হবে।

 

ঘরবন্দী মালাইকা

করোনা আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করেছে। সেই সঙ্গে শুরু হয়েছে বিশ্বজুড়ে জনসচেতনতা পর্ব। যার প্রভাব পড়েছে বলিউডেও। এর মধ্যে নিজের ঘরেই বেশির ভাগ সময় কাটাচ্ছেন  মালাইকা আরোরা। মুম্বাইয়ের নিজের ফ্ল্যাটে কার্যত ঘরবন্দী হয়ে সময় কাটছে মালাইকার।

 

আক্রান্ত অভিনেতা ইন্দ্রিস এলবা

বিশ্বব্যাপী পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এবার সে তালিকায় যুক্ত হলেন ব্রিটিশ অভিনেতা ইন্দ্রিস এলবা। তার শরীরে মহামারি রূপ ধারণ করা এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। কিন্তু করোনা ভাইরাসের কোনো উপসর্গ এলবার মধ্যে নেই। তবে তার কাছ থেকে ভাইরাসটি যাতে অন্যদের মধ্যে না ছড়ায়, তাই নিজেকে আইসোলেটেড করে রেখেছেন তিনি।

 

কারিনার সতর্কবার্তা

করোনাভাইরাস আতঙ্কে অনেক তথ্য তৈরি হচ্ছে। এ নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে এটি পোস্ট করেছেন তিনি। কয়েকদিন আগে ছবি শেয়ারিংয়ের এই অ্যাপে যোগ দেন বেবো। গত শুক্রবার ভক্তদের উদ্দেশে সচেতনতামূলক বার্তায় কারিনা লিখেছেন, ‘প্রতিটি মুহূর্তে প্রচুর নতুন তথ্য পাওয়া যাচ্ছে। এগুলো সবার জন্যই আতঙ্কের। তবে আমাদের সঠিক উৎস থেকে পাওয়া তথ্য যাচাই করা দরকার। আতঙ্কিত হবেন না এবং আরও গুরুত্বপূর্ণ হলো আতঙ্কের কারণ হবেন না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর