শনিবার, ২১ মার্চ, ২০২০ ০০:০০ টা

হোম কোয়ারেন্টাইনে কী করছেন দেশি-বিদেশি তারকারা

চলচ্চিত্র আর নাটক নির্মাণ বন্ধ; এমনকি স্টেজ শো, মঞ্চনাটক ও কনসার্টও বন্ধ হয়ে গেছে করোনা সংকটে। এতে শোবিজ জগতের তারকারা রীতিমতো গৃহবন্দী হয়ে পড়েছেন। অনেকে আবার হোম কোয়ারেন্টাইনে আছেন। এমন অবস্থায় থেকে তারা এখন কী করছেন? সে কথাই তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ ও আলী আফতাব

হোম কোয়ারেন্টাইনে কী করছেন দেশি-বিদেশি তারকারা

মৌসুমী-ওমর সানি

মৌসুমী-ওমর সানী

জনপ্রিয় অভিনয়শিল্পী মৌসুমী ও ওমর সানী এক সপ্তাহ আগে থেকেই নিজেদের গৃহবন্দী করে ফেলেছেন। এমনকি তাদের বাসার কাজের লোকদেরও অনেক আগেই ছুটি দিয়ে দিয়েছেন বলে জানান মৌসুমী। এই প্রিয়দর্শিনী অভিনেত্রী বলেন, কাজের লোকদেরও বাসায় থাকার পরামর্শ দিয়েছি। এখন বাসায় কাজ করি, টিভি, নেট দেখি আর সন্তানদের  নিয়ে গল্প করে আমরা সময় কাটাই।

 

শাওন

স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে যাওয়া  মেহের আফরোজ শাওন ধানমন্ডির দখিন হাওয়ার একটি কক্ষে কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি এই দিনগুলোতে বিশ্রাম নিচ্ছেন। পাশাপাশি বিশ্বের করোনা পরিস্থিতির খবর দেখে সময় কাটাচ্ছেন। মন চাইলেই নেটফ্লিক্সে মুভি দেখতে বসছেন। ভিডিও কলে কথা বলছেন পরিবারের লোকজনের সঙ্গে। সেই সঙ্গে কিঞ্চিৎ লেখালেখির চেষ্টাও করছেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত করোনা বিষয়ে সচেতনতামূলক লেখা পোস্ট করছেন।

 

শাকিব খান

চলচ্চিত্রের শীর্ষ অভিনেতা শাকিব খান বাসা থেকে এখন বের হন না বললেই চলে। বাসায় থেকে টুকটাক কাজের ফাঁকে দর্শক-ভক্তসহ জনগণকে সচেতন করতে একটি বার্তা দিয়েছেন তিনি। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেন, নিয়মিত হাত ধুয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে এবং সম্ভাব্য আক্রান্ত ব্যক্তির সঙ্গে মেলামেশা না করে এ ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমানো সম্ভব। তিনি আরও লিখেন, করোনা প্রতিরোধে

সরকার প্রদত্ত স্বাস্থ্যবার্তা সবাইকে মেনে চলতে হবে।

 

মেহজাবিন

অভিনেত্রী মেহজাবিন চৌধুরী ফেসবুকে লিখেছেন, বাসায় থাকুন, নিরাপদে থাকুন। বিশেষজ্ঞ চিকিৎসকের দেওয়া স্বাস্থ্যবার্তা মেনে চলুন। নিজে ভালো থাকুন, পরিবার এবং সবাইকে সুস্থ রাখার চেষ্টা করুন।

আঁখি আলমগীর

জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর সবাইকে নিরাপদে থাকতে এবং সচেতন করতে অনুরোধ জানান। তার কথায় এই মহামারী প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি বলেন, নিজে ভালো থাকুন এবং অন্যকে ভালো রাখুন।

 

এস ডি রুবেল

জনপ্রিয় কণ্ঠশিল্পী ও চলচ্চিত্র অভিনেতা এস ডি রুবেল সব অনুষ্ঠান থেকে নিজেকে বিরত রেখে বাসায় সংগীত সাধনা করছেন। এমনকি জরুরি প্রয়োজন ছাড়া বাসায় কোনো অতিথি আগমনকেও নিরুৎসাহিত করছেন। তার কথায় এই পরিস্থিতি মোকাবিলায় সচেতনতাই একমাত্র পথ।

 

সামিনা চৌধুরী

অকারণে বাড়ি থেকে বের হচ্ছি না। অন্যের হাতে থাকা কলমও খুব সাবধানে মুছে স্পর্শ করছি। আমার মনে হয়, ঢাকায় এখন একটি নির্দিষ্ট দূরত্বে পাবলিক টয়লেট স্থাপন করা খুব জরুরি। সেগুলোর পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে।

 

মোশাররফ করিম

নাটকের শুটিং বাতিল করে হোম কোয়ারেন্টাইনে আছেন এ অভিনেতা। মোশাররফ করিম বলেন, এ মুহূর্তে শুটিংয়ে অংশ নেওয়া ঠিক হবে না। ঘরে থাকছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলছি।

 

জয়া

জয়া আহসান ঢাকার নিজ বাড়িতে অবস্থান করছেন। তিনি বলেন, করোনার পরিস্থিতি বৈশ্বিক মহামারীর দিকে চলে গেল। বাসায় থেকে স্বাস্থ্যবিধি মেনে চলছি আর সবাই যেন ভালো থাকেন সে দোয়াই করছি।

 

তাহসান

তাহসান বলেন, এই সমস্যা এখন বৈশ্বিক। বুদ্ধিমান মানুষরা বলছেন হোম কোয়ারেন্টাইন জরুরি। তাই এ মুহূর্তে অযথাই বাইরে বের হচ্ছি না। আগামী বেশ কিছুদিন সবরকম কাজ থেকে দূরে আছি।

 

আরিফিন শুভ

 বৃহস্পতিবার দুপুরে এক ভিডিও বার্তায় আরিফিন শুভ বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এতবড় ক্রাইসিস আসেনি। আজকের বাংলাদেশ ১৫-২০ বছর আগের বাংলাদেশ থেকে অনেক এগিয়ে। আমার বিশ্বাস করোনাভাইরাস আমাদের কিছুই করতে পারবে না।

 

রাইমা সেন

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী রাইমা সেন নিজেকে এখন ঘরের চার দেয়ালে বন্দী করে রেখেছেন। বাসায় থেকে তিনি এখন সোশ্যাল মিডিয়া আর নেটফ্লিক্সে মজে আছেন। ইনস্টাগ্রামে জিম করার ছবিও দিয়েছেন। তিনি বলেন, আমার বাড়ির ছাদেই জিম রয়েছে। সেখানেই এক্সারসাইজ করছি। এই পরিস্থিতিতে তো পাবলিক জিমে যাওয়ার প্রশ্নই ওঠে না। এখন বাড়িতে সিনেমা দেখে, বই পড়ে সময় কাটাচ্ছি।

 

শুভশ্রী

কলকাতার আরেক জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রীও নিজেকে স্বেচ্ছায় গৃহবন্দী করেছেন। তার স্বামী রাজ বলেন, আমি এক জায়গায় বসে থাকতেই পারি না। কী করে এতদিন বাড়িতে আটকে থাকব, সেটাই ভাবছি! ওটিটি প্লাটফর্মেও আর নতুন কিছু দেখার নেই। শুভশ্রীর অবশ্য এতে খুব ভালো হয়েছে। ও বাড়ি থেকে বেরোতেই চায় না। ওকে বিরক্ত করেই আমাকে সময় কাটাতে হবে মনে হচ্ছে!

 

দেব

অভিনেতা দেব বলেন, এতদিন কীভাবে বাড়িতে থাকব ভাবছি। আমার অফিস বন্ধ রেখেছি। সবাইকে ছুটিও দিয়েছি। বাড়িতেই রয়েছে জিম সেট-আপ। ঘাম ঝরাতে সেটাই এখন ভরসা।

 

নুসরাত

বাইরের কাজ বন্ধ রেখেছেন নুসরাত জাহানও। সোশ্যাল মিডিয়ায় নিজের দিনযাপনের ছবি দিয়েছেন অভিনেত্রী। নুসরাত ছবি আঁকতে ভালোবাসেন। সময় পেলেই ক্যানভাস আর রং-তুলি নিয়ে বসে পড়ছেন। এর ফাঁকেই চলছে সিনেমা দেখা, বই পড়া।

অঞ্জন দত্ত, সৃজিত ও প্রসেনজিৎ

গত সোমবার অস্ট্রেলিয়া থেকে কলকাতায় ফিরেছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা অঞ্জন দত্ত। নিজেই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে যান তিনি। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেই ১০ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে গেছেন ভারতীয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ও অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেরাই এ তথ্য দিয়েছেন। প্রসেনজিৎ বলেন, যেহেতু বাইরে থেকে আসছি, তাই বাড়ি ফিরে ৭ দিনের জন্য বাকি সবার থেকে নিজেকে আলাদ রাখব। সরকার যা যা বিধিনিষেধ দিয়েছে, তা মেনে চলার চেষ্টা করছি। সৃজিত বলেন, বিদেশ থেকে এসেছি, তাই নিজে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকব। রাজ্য সরকারের সব নির্দেশিকা মেনেই নিয়ম পালন করব।

 

জিৎ-মিমি

মিমি চক্রবর্তী ও জিৎ। সরকারি নিয়ম মেনে ১৪ দিনের জন্য বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তারা বলেন, মা-বাবাকেও দেখা করতে আসতে বারণ করেছি।

সর্বশেষ খবর