বুধবার, ২৫ মার্চ, ২০২০ ০০:০০ টা

বদলে গেল বিশ্ব বিনোদন

বদলে গেল বিশ্ব বিনোদন

করোনা ইস্যুতে হানিফ সংকেত

এবারই প্রথম সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তা পাঠালেন মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত। করোনাভাইরাস মহামারী থেকে দর্শকদের নিরাপদে থাকার বার্তা পাঠালেন তিনি। তেমনি ক্ষোভও প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায় মিথ্যা তথ্য আর গুজব ছড়ানোর বিষয়ে। তিনি আরও বলেন, ‘এটা এমন একটা সময়, যখন গুজব ছড়ানো শুধু নিন্দনীয় কাজই নয়, দ-নীয় অপরাধও। ফেসবুক ফ্যান পেইজে প্রকাশের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা আমার কাছে কিছু তথ্য-উপাত্ত পাঠিয়েছে করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ে। যেটি আমি প্রকাশের প্রস্তুতি নিচ্ছি। এখন সচেতনতার বিকল্প নেই।’

 

ভাইরাল নচিকেতার কবিতা

করোনাভাইরাস সংক্রমণের রেশ ধরে গোটা বিশ্ব এখন এক সুতায় গেঁথে গেছে। এমনটাই মন্তব্য করলেন দুই বাংলার অন্যতম সংগীতশিল্পী নচিকেতা। বিষয়ভিত্তিক গানের জন্য যার সমাদর দুই দশকেরও বেশি সময় ধরে। ২৩ মার্চ নচিকেতা তার ভেরিফায়েড ফেসবুক পেইজে প্রকাশ করেন একটি গান-কবিতা। ক্যামেরার সামনে বসে যেটি তিনি নিজেই আবৃত্তি করে শোনান দর্শকদের। নাম ‘করোনা’।

 

শাকিব খানের ‘না’

আগামী ২৮ মার্চ ঢালিউডের শীর্ষ অভিনেতা শাকিব খানের জন্মদিন।

প্রতি বছর ঘটা করে দিনটি তার দর্শক-ভক্তরা পালন করলেও এবার এই অভিনেতা সবাইকে অনুরোধ করেছেন কেউ যেন তার জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন না করেন। তার কথায় বৈশ্বিক মহামারী করোনার কারণে দেশসহ বিশ্বের মানুষ যখন চরম প্রতিকূলতায় রয়েছে তখন এ ধরনের আয়োজন সত্যিই অমানবিক। তিনি নিজেও কোনো কেক কাটবেন না বলে জানান।

 

কোয়ারেন্টাইনে ডিপজল

প্রাণঘাতী করোনাভাইরাস গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। বাংলাদেশেও করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘরবন্দী হয়ে কাটছে মানুষের দিন। জানা গেল করোনা সংক্রমণ রোধে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলও স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকছেন। নিজের সব কাজ বন্ধ করে নিজের বাড়িতেই অবস্থান করছেন তিনি।

 

করোনায় কাছাকাছি অঙ্কুশ-ঐন্দ্রিলা

ঘরে থেকে বাইরে বের হলেই লাগতে পারে করোনাভাইরাসের ছোঁয়া। আর এই ভাইরাস একবার ছুঁয়ে দিলেই শুরু জীবন-মৃত্যুর লড়াই। তাই যতটা সম্ভব ঘরেই সময় কাটানোর চেষ্টা করছেন সচেতন মানুষ। তাই তারকারাও ঘরে বসে দিন কাটাচ্ছেন। জনগণকে সচেতন করতে নানা ভিডিও বার্তা দিচ্ছেন। এমনই করোনা আতঙ্কে বাড়িতেই সময় কাটচ্ছেন কলকাতার নায়ক অঙ্কুশ ও তার প্রেমিকা কলকাতার ছোট পর্দার অভিনেত্রী ঐন্দ্রিলা। সম্প্রতি করোনাভাইরাসের কারণে তাদের লন্ডন যাত্রা বাতিল হয়েছে। তাই এই জুটি বর্তমানে অবসর সময় কাটাচ্ছেন অঙ্কুশের বাইপাশের বাড়িতে।

 

আমিন খানের আহ্বান

অসচেতনতা বিপদে ফেলতে পারে। সচেতন হওয়ার সময় এসেছে, মুখ বুজে সহ্য করার সময় নেই। বাঙালি জাতি অনেক বড় বিপদ ওভারকাম করতে পেরেছে। আশা করছি, একটু সচেতন হলে এই বিপদ থেকেও রক্ষা পাব। মহামারী করোনাভাইরাসের প্রকোপ নিয়ে ফেসবুক লাইভে এসব কথা বলেন চিত্রনায়ক আমিন খান।

সময়ের সঙ্গে সঙ্গে করোনার প্রকোপ বেড়েই চলেছে। এই আতঙ্ক বিরাজ করছে দেশেও। বিষয়টি উল্লেখ করেন

এ চিত্রনায়ক।

 

বাপ্পি বললেন, আসুন গৃহবন্দী হয়ে থাকি

প্রায় সপ্তাহ ধরে গৃহবন্দী হয়ে আছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। চার দিন আগে জরুরি একটা কাজে বাইরে বের হলেও সেটা কিছু সময়ের জন্য। তবে চট জলদি আবার বাসায় ফিরেছেন তিনি। গৃহবন্দী থাকা এ নায়ক দেশের সবার উদ্দেশে আহ্বান জানালেন, ‘জরুরি কাজ না থাকলে সবাইকে গৃহবন্দী হয়ে থাকার।’

 

হোম কোয়ারেন্টাইনে গিটার শিখছেন মৌসুমী হামিদ

অভিনেত্রী মৌসুমী হামিদ এখন হোম কোয়ারেন্টাইনে আছেন। নতুন খবর হলো- ঘরে কাটানো অলস সময়টায় এবার তিনি হাতে তুলে নিলেন গিটার। জানান, বহুদিনের শখ গিটার শেখার। এবার সেই শখটাকে পূর্ণ করতে চাচ্ছেন।

 

ম্যাডোনার কোয়ারেনটাইন ভিডিও নিয়ে তোলপাড়

বিশ্বনন্দিত পপস্টার ম্যাডোনার একটি ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় চলছে। টুইটারে প্রকাশিত ওই ভিডিওতে ম্যাডোনা করোনাভাইরাস সম্পর্কে তার অনুভূতি বর্ণনা করেছেন।  ভিডিওতে ম্যাডোনাকে দেখা যায় সম্পূর্ণ নগ্ন অবস্থায় একটি বাথটাবের ভিতরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর