শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৬ মার্চ, ২০২০ ২১:৫৮

করোনার ছোবলে বিনোদন জগৎ

করোনার ছোবলে বিনোদন জগৎ

গৃহবন্দী মিম

করোনাভাইরাসের কারণে দেশের শোবিজ অঙ্গনের কাজও থেমে রয়েছে। গত আট দিন ধরে নিজেকে গৃহবন্দী করে রেখেছেন বিদ্যা সিনহা মিম। নিজের ও পরিবারের নিরাপত্তায় আরও এক মাস তিনি ঘরেই থাকবেন বলে জানিয়েছেন।

 

বার্তা দিল রিয়াজ পরিবার

ঢাকাই সিনেমার নন্দিত নায়ক রিয়াজ। এবার স্ত্রী ও মেয়েকে নিয়ে করোনাভাইরাস প্রতিরোধের বার্তা দিলেন রিয়াজ। ঘরে বসেই পরিবারের সঙ্গে একটি ভিডিও বানিয়ে প্রকাশ করেছেন রিয়াজ। এখানে দেখা যাচ্ছে, তার সাড়ে ৫ বছরের কন্যা আমেরা করোনাবিষয়ক ছড়া পড়ছে। মা-বাবার সঙ্গে আধো আধো বোলে ছড়া বলে চলেছে আমেরা।

 

সুবিধাবঞ্চিতদের পাশে পপি

দেশের মানুষকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে সরকারের পাশাপাশি কাজ করছে নানা সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সে তালিকায় রয়েছেন চিত্রনায়িকা সাদিকা পারভীন পপিও। এ অভিনেত্রী বর্তমানে অবস্থান করেছেন নিজের গ্রামের বাড়ি খুলনায়। সেখানেই তিনি দিনমজুর ও পথচারীদের জীবাণু প্রতিরোধে সচেতন করার পাশাপাশি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন।

 

কেয়ারেন্টাইনে মাহি

দেশে করোনাভাইরাসে আক্রান্ত মৃত্যুর খবর দেখার পর থেকে সবশেষ পাঁচ দিন ধরে ঘরবন্দী আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ফেসবুকে এক ভিডিওবার্তায় এ চিত্রনায়িকা জানান, পাঁচ দিন আগে করোনাভাইরাসে মৃত একজনের দাফনে তার কোনো আত্মীয়-স্বজন ছিলেন না। সেই খবর পড়ে ভয় পেয়ে আপাতত আর বাইরে বের না হওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ‘আমি একদমই বাসা থেকে বের হই না। পারলে দরজা-জানালাও বন্ধ রাখি। এই ভয়টা আমাকে বাসা থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছে।’

 

সচেতনতা তৈরিতে রাস্তায় মিষ্টি জান্নাত

দেশের মধ্যে করোনাভাইরাসের প্রভাব দিন দিন বাড়ছে। সেই ঝুঁকির মধ্যেই বেঁচে থাকার তাগিদে নিম্নআয়ের দিনমজুররা রাস্তায় নামছেন প্রতিদিনই। তাদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে রাস্তায় নামলেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। তার নিজের গড়া ডাক্তারদের একটি প্রতিষ্ঠান ‘বিং হিউম্যান’-এর ব্যানারে রিকশাওয়ালা, চাওয়ালাসহ নিম্নআয়ের পথচারীদের মধ্যে করোনাভাইরাস থেকে বাঁচার জরুরি সামগ্রী বিতরণ করলেন তিনি। পাশাপাশি বিতরণ করবেন ৪০০ কেজি চাল। এমবিবিএস, সার্জারি ও ডেন্টাল সার্জনদের নিয়ে তৈরি এ প্রতিষ্ঠানের প্রায় ১৭ কর্মী শাহবাগ, শ্যামলী ও মিরপুরে প্রায় দুই হাজার মাস্ক, দুই হাজার সাবান এবং তাদের নিজ হাতে তৈরি দুই হাজারের মতো স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ বিতরণ করেন। বুধবার সকাল ১১টা থেকে বিকাল পর্যন্ত দ্রব্যসামগ্রীগুলো ওই সব শ্রেণি-পেশার মানুষের হাতে তুলে দেওয়া হয়।

 

বান্ধবীকে নিয়ে ডি’ক্যাপ্রিও

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে বান্ধবী ক্যামিলা মোরোনকে নিয়ে যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলসের নিজের বাড়িতে সেল্ফ কোয়ারেন্টাইনে গেছেন টাইটানিক-খ্যাত অভিনেতা লিওনার্দো ডি’ক্যাপ্রিও। তবে বিষয়টি সংবাদমাধ্যমের নজরে আনতে চাননি তিনি।

 

আইসোলেশন তনুশ্রীর

করোনা সংক্রমণের ভয়ে কাঁপছে গোটা বিশ্ব। এতে করে তারকারা ঘরবন্দী করেছেন নিজেদের। এতদিন বাড়িতে থেকে অনেকেই হাঁপিয়ে উঠলেও এদিক দিয়ে বলিউডের একসময় ঝড় তোলা অভিনেত্রী তনুশ্রী দত্তের বাড়ির চিত্রটা একটু অন্য। ভারতের সংবাদমাধ্যম জানায়, গত ফেব্রুয়ারিতেই লন্ডন থেকে দেশে ফিরেছেন তিনি। তারপর থেকে  আইসোলেশনে আছেন তিনি।

 

ঘরবন্দী জীবনে ভালো নেই সাইফিনা

ভারতেও হু হু করে বাড়ছে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা। ঘরের ভিতর কোয়ারেন্টাইনে থেকেই তাই নিজেদের মধ্যে সময় বের করে নিচ্ছেন তারকারা। এ তালিকায় আছেন  সাইফ-কারিনা  জুটিও। এবার ঘরে বসেই  ইতালিতে বেড়াতে যাওয়ার পুরনো মুহূর্ত শেয়ার করেন সাইফিনা। যে ছবিতে রোম, ইতালি বলে ক্যাপশন দেন করিনা।

 

বাসন মাজলেন মীর

করোনার প্রকোপে দেশের প্রায় সব তারকাই তাদের গৃহবন্দী জীবন কাটাচ্ছেন। একই পরিস্থিতি জনপ্রিয় অভিনেতা, সঞ্চালক তথা কৌতুকশিল্পী মীর-এর। নিজের রেডিও শোয়ের শেষে বাড়ির কাজও নিজের হাতেই করতে হচ্ছে সঞ্চালক, অভিনেতা তথা কৌতুকশিল্পীকে। নিজের ফেসবুকে সেই ভিডিও পোস্টও করেছেন মীর।


আপনার মন্তব্য