শনিবার, ৪ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

করোনা দুর্যোগে ইত্যাদি পরিবার

শোবিজ প্রতিবেদক

করোনা দুর্যোগে ইত্যাদি পরিবার

করোনাভাইরাসের এ বৈশ্বিক দুর্যোগে বাংলাদেশও আক্রান্ত। এ রোগের বিরুদ্ধে চলছে মানুষের যুদ্ধ। হাতে অস্ত্র-পরিষ্কার পরিচ্ছন্নতা এবং সচেতনতা। এ রোগের সংক্রমণ থেকে রক্ষা পেতে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস-আদালত, গণপরিবহন সবকিছুই বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে দুর্বিপাকে পড়েছেন বিত্তহীন, অসহায়, দিনমজুর, রিকশাচালক ও অসচ্ছল মানুষ। দেশের এ ক্রান্তিলগ্নে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির পক্ষ থেকেও নেওয়া হয়েছে কিছু পদক্ষেপ। এরই মধ্যে ১ এপ্রিল ইত্যাদির উদ্যোগে ফাগুন অডিও ভিশনের কর্মীরা এবং ইত্যাদিতে প্রদর্শিত অসহায় শিশুদের চিকিৎসা সহায়তায় এগিয়ে আসা আরিফ-নাজমুল ও তাদের স্বেচ্ছাসেবক দলের কর্মীরা একযোগে রাজধানীর মিরপুর ১, ২, ১০; টোলারবাগ, টেকনিক্যাল, শ্যামলী, ধানমন্ডি লেক, অ্যালিফ্যান্ট রোড, শাহবাগ, হাতিরঝিল, বেগুনবাড়ি বস্তি, বাড্ডা, রামপুরা, শাহজাদপুর, কুড়িল, কালশীর মোট ১৫টি পয়েন্টে অসহায়, দিনমজুর, অসচ্ছল ২০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে। এছাড়া গত ২ এপ্রিল ইত্যাদিতে প্রদর্শিত ফেসবুকে সেবাদানকারী মামুন বিশ্বাসের মাধ্যমে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা সদরের আলহাজ সিদ্দিক উচ্চ বিদ্যালয়ের মাঠে ২০০ অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর পাশাপাশি গত ৩১ মার্চ থেকে ইত্যাদির উদ্যোগে চলছে দেশব্যাপী সচেতনতামূলক কার্যক্রম। এর মধ্যে ইত্যাদিতে প্রদর্শিত ছাদকৃষির প্রবর্তক গ্রীণ সেভার্সের প্রধান আহসান রনির তত্ত্বাবধানে স্থানীয় স্বেচ্ছাসেবক মো. মামুনুর রেজার নেতৃত্বে নওগাঁ জেলার পতœীতলার ১১টি ইউনিয়ন,

ইত্যাদিতে প্রদর্শিত ‘ওরা ১১ জন’ নামক প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে চারঘাট উপজেলার ৭টি ইউনিয়ন ও বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন এবং কক্সবাজার ও রামুর ৮টি ইউনিয়নের বিভিন্ন অলিগলিতে প্রচারণা ও ত্রাণ বিতরণ করা হয়।

এ বৈশ্বিক মহামারী রোধে হানিফ সংকেতের উদ্যোগে একজোট হয়ে সাহায্য-সহযোগিতার পাশাপাশি গ্রামে-গঞ্জে মানুষকে সচেতন করার কাজ করে চলেছেন।

সর্বশেষ খবর