শুক্রবার, ১২ জুন, ২০২০ ০০:০০ টা

ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে এ আর রহমান

শোবিজ প্রতিবেদক

ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে এ আর রহমান

চলচ্চিত্র-নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে যুক্ত হলেন অস্কারজয়ী ভারতীয় সংগীত পরিচালক, সুরকার এ আর রহমান। যুক্তরাষ্ট্র, ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিতব্য এ চলচ্চিত্রে সহপ্রযোজক ও সংগীত পরিচালক হিসেবে যুক্ত হয়েছেন বলে এক সাক্ষাৎকারে জানান তিনি। মোস্তফা সরয়ার ফারুকীও বিষয়টি নিশ্চিত করেছেন। পৃথিবীতে চলমান অভিবাসন ও পরিচয় সংকটের গল্পে ইংরেজি ভাষার এ চলচ্চিত্রে অভিনয় করছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী; অভিনয়ের সঙ্গে চলচ্চিত্রের সহপ্রযোজনায়ও আছেন তিনি। বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন তাহসান খান; গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিশেল মেগান। এ চলচ্চিত্রে যুক্ত হওয়ার কারণ হিসেবে এ আর রহমান বলেন, ‘সময় সবসময়ই নতুন পৃথিবী, নতুন আদর্শের জন্ম দেয়। সদ্যোজাত পৃথিবীতে নতুন নতুন সংকট থাকে, নতুন নতুন গল্পও বলে। এটি (নো ল্যান্ডস ম্যান) সে ধরনেরই একটি গল্প।’ তাকে স্বাগত জানিয়ে নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন, ‘উনার মতো একজন শিল্পীকে পেয়ে আমরা সম্মানিত বোধ করছি।

শুধু সংগীত পরিচালক হিসেবেই নয় সহপ্রযোজক হিসেবে তিনি এ চলচ্চিত্রকে সমৃদ্ধ করবেন।’ ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রের প্রযোজনায় এ আর রহমানের সঙ্গে আছেন যুক্তরাষ্ট্রের প্রযোজক শ্রীহরি শাথে, স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা ও বঙ্গবিডি।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও অস্ট্রেলিয়ার সিডনি, ভারতের মুম্বাই ও লখনৌতে চলচ্চিত্রের দৃশ্য ধারণ হয়েছে। দৃশ্য ধারণ শেষ চলচ্চিত্রটি এখন সম্পাদনার টেবিলে রয়েছে, চলতি বছরের শেষভাগে মুক্তির পরিকল্পনা রয়েছে।

সর্বশেষ খবর