রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

মাদক কেলেঙ্কারিতে বলিউড তারকা

মাদক কেলেঙ্কারিতে বলিউড তারকা

বলিউড এখন সরগরম মাদক কেলেঙ্কারির অভিযোগ নিয়ে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এই বিষয়টি নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। বলিউডের অনেক তারকার বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ উঠেছে। মাদক কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত কিছু বলিউড তারকা নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

পারভিন ববি

ড্রাগ ওভারডোজ বা অতিরিক্ত মাদক সেবনের ফলেই নাকি প্রাণ হারান বলিউড অভিনেত্রী পারভিন ববি। একাকিত্বের কারণেই নাকি বেছে নিয়েছিলেন মাদককে।

 

মীনা কুমারী

বিচ্ছেদের পর অবসাদগ্রস্ত হয়ে পড়েন মীনা কুমারী। অভিনয়েও প্রভাব পড়েছিল সেই অভ্যাসের। ভালোবাসা ভুলতে আকণ্ঠ মদপান। জনপ্রিয়তার শিখরে থাকতে থাকতেই মাত্র ৩৯-এ ফুরিয়ে যান এ ট্র্যাজিক নায়িকা।

                 

গীতাঞ্জলি নাগপাল

মাধুরী দীক্ষিতের সঙ্গে তুলনা করা হতো তাকে। নামজাদা ডিজাইনার থেকে আলোকচিত্রীর সঙ্গে কাজ করেছেন। একসময় দিল্লির এক আলোকচিত্রী ফুটপাথ থেকে এই সুপার মডেলকে উদ্ধার করেন। রাস্তায় ভিক্ষা করছিলেন গীতাঞ্জলি। শুরু হয় চিকিৎসা। অবসাদের কারণেই নাকি তিনি মাদক নিতে শুরু করেন।

 

সঞ্জয় দত্ত

বলিউড তারকা সঞ্জু বাবা কিন্তু নিজে স্বীকার করেছিলেন মাদক চক্রে জড়িয়ে পড়ার কথা। বলিউডের ক্যারিয়ার সঞ্জয় দত্তের ক্ষতির মূল জায়গাই নাকি এই মাদক।

 

মনীষা কৈরালা

নব্বইয়ের দশকের অন্যতম নায়িকা মনীষা। তিনিও নাকি ভয়ঙ্কর মাদক সেবন করতেন। তবে ওভারির ক্যান্সার ধরা পড়ার পর নাকি অভিনেতা সেই অভ্যাস ত্যাগ করেন।

                 

মমতা কুলকার্নি

মমতা এবং তার স্বামী ভিকি দুজনের বিরুদ্ধেই মাদক রাখার অভিযোগ ছিল। তাদের নাম জড়িয়েছিল মাদক পাচারের সঙ্গেও। গ্রেফতারও হয়েছিলেন মমতা। মমতার বলিউড ক্যারিয়ার নষ্টের মূল কারণও নাকি এটাই।

 

সূর্য পাঞ্চোলি

চরম অবসাদে ভুগছিলেন। প্রেমিকা জিয়া খানকে হত্যার অভিযোগ উঠেছিল আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্য পাঞ্চোলির বিরুদ্ধে। গাঁজা, কোকেন, হেরোইন নিয়েছিলেন তখন।

 

গৌরী খান

কিং খান শাহরুখের স্ত্রী গৌরী। বার্লিন বিমানবন্দরে নাকি ধরা পড়েছিলেন সঙ্গে মারিজুয়ানা ছিল বলে।

                 

ফারদিন খান

ফারদিন নাকি সব রকম মাদকেই আসক্ত হয়ে পড়েছিলেন। আসক্তি ছাড়ার চেষ্টাও করেছিলেন তিনি। মাদক থাকার অভিযোগে তিনি গ্রেফতারও হয়েছিলেন।

 

রণবীর কাপুর

স্কুলজীবন থেকেই নাকি মাদক সেবনের অভ্যাস রণবীর কাপুরের। কঙ্গনাও অভিযোগ এনেছেন তার বিরুদ্ধে। বলিউডের চকলেট বয়কে নাকি রিহ্যাবেও যেতে হয়েছিল। এমনকি গাঁজার নেশার কথা প্রকাশ্যে স্বীকারও করেন রণবীর।

                 

সুজান খান

হৃত্বিক রোশনের সাবেক স্ত্রী সুজান খানের বিরুদ্ধেও একই অভিযোগ রয়েছে। হৃত্বিকের সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ার পর নাকি চরম অবসাদগ্রস্ত হয়ে পড়েন সুজান। সুজান নাকি ড্রাগের পরিমাণ বাড়িয়ে দেন তখন।

                 

হানি সিং

বলিউড র‌্যাপার হানি সিং নাকি বহুবার রিহ্যাবে গিয়েছিলেন মাদকাসক্তি থেকে রেহাই পেতে। গাঁজা, কোকেন, হেরোইন সব রকম মাদক সেবনেরই নাকি অভ্যাস আছে হানির।

                 

প্রতীক বব্বর

রাজ বব্বর এবং স্মিতা পাতিলের সন্তান প্রতীক বব্বর প্রকাশ্যে স্বীকার করেছেন মাদক সেবনের কথা। অতিরিক্ত মাদক নিয়ে অসুস্থ হয়ে হাসপাতালেও যেতে হয়েছিল।

 

রাভিনা ট্যান্ডন

অক্ষয়ের সঙ্গে বিচ্ছেদের পর অবসাদগ্রস্ত হয়ে পড়েন রাভিনা। তখন নাকি গাজা ও অন্য মাদক সেবন করতেন। এদিকে সম্প্রতি মাদক সংক্রান্ত বিষয়ে স্থানীয় প্রশাসনকেই একহাত নিলেন রাবিনা ট্যান্ডন। তার দাবি, স্থানীয় প্রশাসনের সহায়তা ছাড়া মাদক আসতে পারে না। মাদক নিয়ে শুধু তারকাদেরই সফট টার্গেট করা হচ্ছে।

 

কপিল শর্মা

বলিউডের ক্যারিয়ারে সংকটের মুখোমুখি হয়েছিলেন কপিল শর্মা। বিখ্যাত এই কৌতুকাভিনেতাও অবসাদ ভুলতে নাকি মাদকের শরণাপন্ন হয়েছিলেন। নিয়মিত গাঁজা খেতেন কপিল।

                 

বিজয় রাজ

দুবাই বিমানবন্দরে বলিউডের আরও একজন কৌতুক অভিনেতা মাদক রাখার কারণে গ্রেফতার হন। তিনি হলেন বিজয় রাজ। ভ্রমণের সময় তার সঙ্গে গাঁজা ছিল।

                 

রাহুল মহাজন

সাবেক সাংসদ প্রমোদ মহাজনপুত্রেরও নাকি মাদক সেবনের অভ্যাস ছিল, এমন খবর প্রকাশিত হয়েছিল বেশ কয়েকটি পত্র-পত্রিকায়। হেরোইনের অতিরিক্ত ডোজের কারণে রাহুল হাসপাতালে নাকি দীর্ঘদিন ভর্তিও ছিলেন।

 

দীপিকা পাড়–কোন

মাদক চক্রের সঙ্গে জড়িয়ে গেছে একাধিক তারকার নাম। উঠে এসেছে শীর্ষ নারী তারকা দীপিকার নামও। মাদক নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)-এর জিজ্ঞাসাবাদে দীপিকা পাড়–কোনের ম্যানেজার কারিশমা জানিয়েছেন, মাদক বিষয়ক হোয়াটসঅ্যাপ গ্রুপের ‘ডি’ মানে দীপিকা এবং তিনি ওই গ্রুপের অ্যাডমিন ছিলেন। এনসিবির জেরার মুখে মাদকবিষয়ক একটি গ্রুপে দীপিকার অ্যাডমিন থাকার কথা স্বীকার করেন অভিনেত্রীর ম্যানেজার কারিশমা।

 

শিল্পা শেঠি ও রিয়া চক্রবর্তী

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর তদন্তে নেমে মাদক চক্রের যোগ প্রকাশ্যে আসতেই ঘুম উড়েছে অনেকের। কঙ্গনা রানাওয়াত সোশ্যাল মিডিয়ায় স্পষ্টভাবে দাবি তুলেছেন দুই রণবীরের ড্রাগ পরীক্ষার। গ্রেফতার করা হয়েছে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর ভাইকেও। নাম জড়াচ্ছে শিল্পা শেঠির পরিবারেরও। ৮ সেপ্টেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি) গ্রেফতার করেছে বলিউড তারকা সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে। রিয়ার বক্তব্যে উঠে আসে সারা আলী খান ও রাকুল প্রীতের নাম। সুশান্তের সঙ্গে বসেই নাকি মাদক সেবন করতেন সারা ও রাকুল।

 

সারা আলী, শ্রদ্ধা কাপুর ও রাকুল প্রীত সিং

বলিউডের মাদককান্ডে সারা আলী খান, শ্রদ্ধা কাপুর, রাকুল প্রীত সিংয়ের মতো নায়িকারা জড়িয়ে পড়েছেন। রাকুল নাকি এনসিবির জেরার মুখে তার বাসায় মাদক রাখার কথা স্বীকার করেছেন। রাকুলের দাবি, এই মাদক রিয়া চক্রবর্তী তাকে রাখতে দিয়েছিলেন। সিমোন খামবাট্টা ও শ্রুতি মোদিকেও জেরা করা হবে।

 

হৃত্বিক-রণবীর-শহীদ-অর্জুন

সর্বশেষ খবর অনুযায়ী, এনসিবি হৃত্বিক রোশন, রণবীর সিং, শহীদ কাপুর আর অর্জুন রামপালকে সমন পাঠাতে পারে। এই সংস্থা বলিউড-ড্রাগ মাফিয়া নেক্সসের সঙ্গে হৃত্বিকের সংযোগ নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে পারে।

 

দিয়া মির্জা

দীপিকার পর এবার দিয়া মির্জাকেও সমন পাঠানোর কথা শোনা গেছে। জিজ্ঞাসাবাদের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোতে ডাকা হবে দিয়াকে। মাদক পাচারকারী অঙ্কুশ আর অনুজ কেশওয়ানিকে জেরার সময়ই দিয়ার নাম আসে।

 

করণ জোহর

মাদক কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন বলিউডের প্রভাবশালী নির্মাতা করণ জোহরের সহযোগী ক্ষিতিজ রবি প্রসাদ। তবে সেটা ক্ষিতিজ নিজে গ্রহণ করতেন, নাকি করণ জোহরের জন্য তিনি সংগ্রহ করতেন, নাকি অন্য কিছু তা জানার জন্য সমন জারি করা হয় তাকে। ক্ষিতিজের বাড়ি থেকে গাঁজা ও মারিজুয়ানা উদ্ধারও করেছে এনসিবি।

 

নজরে রয়েছেন আরও ৫০ জন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর কর্মকর্তাদের নজরে রয়েছেন চলচ্চিত্র জগতের ৫০ জন অভিনেতা, প্রযোজক ও পরিচালক। বলিউডের বেশকিছু অভিনেতা, যারা ড্রাগ পার্টির আয়োজন করেন, তাদের সঙ্গে ক্রিকেট জগতেরও যোগ আছে।

 

সর্বশেষ খবর