বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

নতুনদের হাতে আগামীর টিভি নাটক

নতুনদের হাতে আগামীর টিভি নাটক

টিভি নাটকে একঘেয়েমি কাটাতে পরিচালকরা প্রতিনিয়ত চেষ্টা করছেন নতুন মুখ দেখানোর। ঘুরেফিরে একই মুখ আর দেখতে চান না দর্শক। শ্রম, মেধা ও অভিনয়গুণে নির্মাতা ও প্রযোজকদের কাছে ধীরে ধীরে নির্ভরযোগ্য হয়ে উঠেছেন তরুণ প্রজন্মের কিছু অভিনয়শিল্পী। তেমনি কিছু অভিনয়শিল্পীর কথা তুলে ধরেছেন- আলী আফতাব

 

শামীম হাসান সরকার

ইউটিউবার হিসেবে শোবিজে আগমন ঘটে শামীম হাসান সরকারের। তবে টিভি নাটকে বেশ সরব ছিলেন। গত দুই বছর যাবৎ ক্যারিয়ারের সর্বোচ্চ নাটক প্রচারিত হয়েছে এই অভিনেতার। বিভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শকের নজর কেড়েছেন। সব মিলিয়ে সফলতার সঙ্গেই কাজ করে যাচ্ছেন শামীম। তার দর্শকপ্রিয় নাটকগুলো হচ্ছে- ‘আন্ডার শেভ’, ‘দুদু মিয়া’, ‘বাবার গার্লফ্রেন্ড’, ‘ফেয়ার ইন লাভ’, ‘ক্রেইজি ফর ইউ’, ‘ফেসবুক বয়’, ‘কোট-টাই পরা রিকশাওয়ালা’।

 

জিয়াউল হক পলাশ

বেশ কয়েক বছর ধরে ছোট পর্দায় কাজ করলেও অভিনেতা পলাশ আলোচনার বাইরে ছিলেন। তবে গত বছর পলাশের জন্য ছিল পুরোই ভিন্ন। অভিনয়ের দ্যুতি ছড়িয়ে নিজের শক্ত অবস্থান গড়ে তুলেছেন। ‘ব্যাচেলর পয়েন্ট’ ও ‘ফ্যামিলি ক্রাইসিস’ দুটি ধারাবাহিক নাটকে তার চরিত্র বেশ প্রশংসিত হয়েছে। পাশাপাশি বেশকিছু একক নাটকে অভিনয় করেছেন এই আভিনেতা।

 

সারিকা সাবাহ

ছোট পর্দায় বর্তমানে আরও একটি জনপ্রিয় অভিনয়শিল্পীর নাম সারকা সাবাহ। খুব অল্প সময়ের মধ্যেই দর্শকের খুব কাছাকাছি চলে গেছেন এই অভিনেত্রী। ‘ফ্যামিলি ক্রাইসিস’ শিরোনামের ধারাবাহিক নাটকে ‘ঝুমুর’ চরিত্রটি তার ক্যারিয়ারের মোড় ঘুুরিয়ে দিয়েছে।

 

তাসনিয়া ফারিন

টিভি নাটকের উদীয়মান তারকা তাসনিয়া ফারিন। অভিনয়ের জগতে বয়স খুব একটা বেশি নয়। কিন্তু তার পরিচিতি অল্প সময়েই জোয়ারের পানির মতো হু হু করে বেড়েছে। সাবলীল অভিনয়ে দর্শকের মনে জায়গা পেয়েছেন অল্প দিনেই। নাটক নির্মাতাদেরও তার প্রতি আস্থা বেড়েছে বহুগুণ। ফলে সমসাময়িক অভিনয়শিল্পীদের মধ্যে ফারিনের ব্যস্ততাই বেশি। কখনো দস্যি মেয়ে, কখনো বোকাসোকা প্রেমিকা আবার কখনো বড়লোক বাপের অহংকারী মেয়ে হয়ে পর্দায় হাজির হন তিনি। বাদ যায়নি রোমান্টিক ঘরানার নাটকও। রমজান ও কোরবানির ঈদের ৩১টি নাটকে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন। গত ঈদে অপি করিম, ঈশিতার পর তার নাম বেশি আলোচিত হয়েছে। ঈদ শেষে একই ধারাবাহিকতায় ফিরেছেন কাজে। একের পর এক অভিনয় করছেন নাটকে। ফারিনের শুরুটা হয়েছিল মডেলিং দিয়ে।

 

কেয়া পায়েল

নাট্যাঙ্গনে নতুনদের আরেকজন কেয়া পায়েল। অভিনয়ে অভিষেক হওয়ার অল্প সময়ের মধ্যেই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন ‘ইন্দুবালা’ সিনেমাখ্যাত এ অভিনেত্রী। গত কোরবানির ঈদে তিনি অভিনয় করেন সর্বাধিক নাটকে। তাকে ১৪টি খ-নাটক এবং তিনটি সাত পর্বের ঈদ ধারাবাহিকে দেখা গেছে। ২০১৮ সালে রাসেলের নির্দেশনায় ‘রূপকথার রঞ্জনা’ নাটকে প্রথম অভিনয় করেন কেয়া পায়েল। এর আগের বছর সোহেল আফগানীর নির্দেশনায় একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার মধ্য দিয়ে মিডিয়ায় কেয়া পায়েলের যাত্রা শুরু। তাহসানের ‘ভালোবাসি তাই’ গানে তিনি প্রথম মিউজিক ভিডিওর মডেল হন। বর্তমানে এই অভিনেত্রী নাটক নিয়ে ব্যস্ত আছেন।

 

নিশাত প্রিয়ম

এই প্রজন্মের প্রতিশ্রুতিশীল আরেক অভিনেত্রী নিশাত প্রিয়ম। অভিনয়ে তার পথচলা খুব বেশি দিন না হলেও নিজেকে পরিণত করেছেন ব্যস্ত অভিনেত্রী হিসেবে। বর্তমানে ধারাবাহিক এবং খ-নাটক নিয়ে দিনরাত পার করছেন তিনি। সম্প্রতি শেষ করেছেন ‘কোটিপতি’, ‘ডায়মন্ড নেকলেস’, ধারাবাহিক নাটক ‘‘কর্পোরেট ভালোবাসা’। বর্তমানে এনটিভিতে প্রচার হচ্ছে এজাজ মুন্না পরিচালিত ‘শহরালী’। নিশাত প্রিয়ম বেশকিছু সিনেমায়ও কাজ করার প্রস্তাব পেলেও এই মুহূর্তে সিনেমায় কাজ করার জন্য পুরোপুরি প্রস্তুত নন বলে মনে করেন। পূর্ণাঙ্গরূপে প্রস্তুত হয়েই সিনেমায় কাজ করবেন বলে জানান প্রিয়ম। নিশাত প্রিয়ম সাজ্জাদ সুমনের পরিচালনায় ‘ছলে বলে কৌশলে’ ধারাবাহিকে প্রথম অভিনয় করেন। তার অভিনীত প্রথম খ-নাটক ছিল আর বি প্রীতমের ‘সেকেন্ড লাইফ’।

 

মুশফিক আর ফারহান

ছিলেন রেডিও জকি। হয়ে গেলেন অভিনেতা। প্রচুর নাটকে অভিনয় করেছেন। মাবরুর রশীদ বান্নাহর হাত ধরেই নাটকে আসা। অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘হেঁট ইউ’, ‘অল অ্যাবাউট লাভ’, ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’।

 

 

মায়মুনা মম

অভিনেত্রী, আরজে ও মডেল মায়মুনা মম। ‘আয়েশা’, ‘বাইশে এপ্রিল’ ও ‘সাবলেট’ নাটকে অভিনয় করে নজর কেড়েছেন। ইতিমধ্যেই তার দুটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। সম্প্রতি তিনি প্রাণ টেট্রাপ্যাক, চপস্টিক, প্যারাসুট, মেরিল বেবি লোশন ইত্যাদি বিজ্ঞাপনে কাজ করেছেন। এছাড়া মধ্যতারা, বেদনার লকডাউনসহ বেশকিছু নাটকে সম্প্রতি তিনি অভিনয় করেছেন।

 

নাবিলা ইসলাম

ছোট পর্দার প্রিয় মুখ নাবিলা ইসলাম। ক্যারিয়ারের অল্প সময়ে দর্শক-নির্মাতাদের কাছে নিজের গ্রহণযোগ্যতা তৈরি করেন। বর্তমানে একক ও ধারাবাহিক দুটিতেই সমান ব্যস্ত রয়েছেন তিনি।

সর্বশেষ খবর