মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

গান শুনছেন সৌমিত্র আজ হাঁটানো হবে

শোবিজ প্রতিবেদক

গান শুনছেন সৌমিত্র আজ হাঁটানো হবে

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (৮৫) বর্তমান শারীরিক অবস্থা কিছুটা ভালো। ডাকলে তিনি সাড়া দিচ্ছেন। সবাইকে চিনতেও পারছেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বসু মুঠোফোনে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বাবার ভাইটাল প্যারামিটার মোটামুটি সব ঠিক আছে, দিনে দিনে উন্নতি হচ্ছে। তার অবস্থা স্থির আছে। সোডিয়াম, হিমোগ্লোবিন, পটাশিয়াম সবকিছু স্বাভাবিক। সোমবার বিকালে হাসপাতাল থেকে বলা হয়েছে, তিনি কষ্ট করে হলেও শয্যায় বসতে পেরেছেন। পা ঝুলিয়ে বসেছেন। আজ তাকে হাঁটানোর চেষ্টা করা হবে।

৬ অক্টোবর করোনায় আক্রান্ত সৌমিত্রকে কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয়। চিকিৎসকরা বলেছেন, সোমবার থেকে তার ওষুধের মাত্রা কমিয়ে দেওয়া হয়েছে। খাচ্ছেন রাইলস টিউব দিয়ে। এখন কিছুটা কথাও বলতে পারছেন। শুনছেন রবীন্দ্রসংগীত আর তার প্রিয় ছবির গান। তার ফিজিওথেরাপি শুরু করা হয়েছে। এখন তিনি কৃত্রিম অক্সিজেন ছাড়াই শ্বাস নিতে পারছেন। তাকে শোনানো হচ্ছে গল্পের বইয়ের গল্প। চিকিৎসকরা আশাবাদী, তিনি শিগগিরই সুস্থ হয়ে উঠবেন।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে চিকিৎসা করছেন ১৯ জন চিকিৎসক। এর মধ্যে হাসপাতালের ১১ জন আর হাসপাতালের বাইরে থেকে আনা হয়েছে আরও ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক। যদিও করোনার চেয়ে চিকিৎসকরা তার অন্যান্য রোগ নিয়ে বেশি চিন্তিত রয়েছেন। 

সর্বশেষ খবর