শিরোনাম
বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সৌমিত্রের অবস্থার অবনতি

শোবিজ ডেস্ক

সৌমিত্রের অবস্থার অবনতি

প্রখ্যাত অভিনেতা-আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সৌমিত্রের স্নায়বিক সমস্যা গতকাল আবার প্রকট হয়। বেড়ে যায় আচ্ছন্নতা। করোনা-আক্রান্ত সৌমিত্রকে ৬ অক্টোবর ভর্তি করা হয় কলকাতার বেলভিউ নার্সিং হোমে। নার্সিং হোমে সর্বশেষ ১৪ অক্টোবর তাঁর করোনা নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে।

গতকাল সন্ধ্যায় সৌমিত্রের গ্লাসগো কোমা স্কেল অনেকটাই নেমে যাওয়ায় চিন্তিত হয়ে পড়েন তাঁর মেডিকেল টিমের চিকিৎসকরা। তাঁরা স্টেরয়েডের মাত্রা বাড়িয়ে দেন।

একজন সুস্থ শরীরের মানুষের সাধারণত গ্লাসগো স্কেলের মাত্রা ১৫ থাকে। কিন্তু গতকাল সন্ধ্যায় এই মাত্রা ৯-এ নেমে যায়। বেড়ে যায় তাঁর আচ্ছন্নতা। এই মাত্রা ৩-এ পৌঁছালে সাধারণ মানুষের ব্রেন ডেথ হয়। তাই এই মাত্রা কমে যাওয়ায় চিকিৎসকরা চিন্তিত হয়ে পড়েন। গত কয়েক দিন সৌমিত্রের শরীরে জ্বর না এলেও তাঁর মস্তিস্কে আচ্ছন্নতা বেড়েই চলেছে।

সৌমিত্রের প্রোস্টেট ক্যান্সার, সিওপিডি, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস আছে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স এখন ৮৫ বছর। ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর