রবিবার, ১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বলিউডে সময় এখন নতুনদের

বলিউডে সময় এখন নতুনদের

বলিউড সাম্রাজ্য এখন নতুনদের দখলে। দীর্ঘদিন ধরে চলা সেই খান-কীর্তন শেষ! কারণ, বলিউডে নতুন চমক দেখিয়ে যাচ্ছেন আগতরা। তারা একের পর এক হিট ছবি দিয়ে কাঁপাচ্ছেন বড় পর্দা। আলোচনায় আসা কিছু নতুন মুখ নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

আয়ুষ্মান খুরানা

প্রথম থেকেই নিজেকে ব্যতিক্রমী অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন আয়ুষ্মান খুরানা। ‘ভিকি ডোনার’ দিয়ে জাতীয় পুরস্কার জিতে নিয়েছিলেন। ‘দম লাগাকে হইশা’র পর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ‘বরেলি কি বরফি’, ‘বাধাই হো’, ‘আন্ধাধুন’, ‘আর্টিকেল ফিফটিন’সহ প্রতিটি ছবিতেই তিনি অনবদ্য।

সারা আলী খান

২০১৮ সালে সাইফ আলী-অমৃতা সিং কন্যা সারা আলী খানের ‘কেদারনাথ’ দিয়ে অভিষেক হয়। অভিনয় করেছেন সিম্বা ও লাভ আজকালে।

ভিকি কুশল

ভিকি কুশল ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন। অভিনয় করেছেন ‘সাঞ্জু’,  উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইকে।

ভূমি পেডনেকার

ভূমি পেডনেকারের ২০১৫ সালে মুক্তি পায় রোমান্টিক-কমেডি ছবি ‘দাম লাগাকে হেইসা’। এরপর একে একে বেশকিছু ছবি করেন। 

বরুণ ধাওয়ান

ডেভিড ধাওয়ানপুত্র বরুণ ধাওয়ান বলিউডে ডেব্যু করেন করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’র মাধ্যমে। তাকে দেখা যায় ‘ম্যায় তেরা হিরো’, এবিসিডি ও এবিসিডি টু, জুড়ুয়া, ডিশুম, বদ্রিনাথ কি দুলহানিয়া, অক্টোবর, সুই ধাগাতে।

শ্রদ্ধা কাপুর

শ্রদ্ধা কাপুর নিজের অভিনয় ও গায়কি দিয়ে মন জয় করেছেন অগণিত দর্শকের। শক্তি কাপুরের মেয়ে এ পর্যন্ত করেছেন ‘টিন পার্টি’, ‘লাভ ক্যা দ্য অ্যান্ড’, ‘আশেকি টু’ ‘সাহো’, ‘ছিছোড়’, ‘সাইনা’।

বিদ্যুৎ জামওয়াল

অভিনয় ও শারীরিক সৌন্দর্যের অধিকারী বিদ্যুৎ কমান্ডো চলচ্চিত্র করার পর করেন কমান্ডো টু, জংলি, কমান্ডো থ্রি, ইয়ারা ও খোদা হাফিজ।

জাহ্নবী কাপুর

মারাঠি ছবি ‘সাইরাত’, ‘ধাড়াক’ দিয়ে শুরু করা শ্রীদেবীকন্যা জাহ্নবী অভিনয় করেন আংরেজি মিডিয়াম, গোস্ট স্টোরিজ, রুহি আফজানা, ‘গুঞ্জন সাক্সেনা’ ও দস্তানা টু।

রাজকুমার রাও

তুখোড় অভিনেতা রাজকুমার রাও অভিনয় করেছেন ‘লাভ সেক্স অউর ধোঁকা’, ‘রাগিনী এমএমএস’, হামারি আধুরি কাহিনি।

দিশা পাটানি

দিশা অভিনয় করেছেন লোফার, ‘এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’, ‘বাঘি ২’, ‘ভারত’ ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিতে।

সিদ্ধার্থ মালহোত্রা

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ খ্যাত সিদ্ধার্থ মালহোত্রা অভিনয় করেছেন ব্রাদার্স, বার বার দেখো, আইয়ারি, মারজাভানসহ বেশকিছু ছবিতে।

বাণী কাপুর

বাণী কাপুর ‘শুদ্ধ দেশি রোমান্স’ এর পর অভিনয় করেন ‘আহা কল্যাণম’ ‘বেফিকরে’ ছবিতে।

আদিত্য রায় কাপুর

আদিত্য রায় কাপুর ক্যারিয়ার শুরু করেন একজন ডিজে হিসেবে। এরপর অভিনয় করেন লন্ডন ড্রিমস, অ্যাকশন রিপ্লাই, গুজারিশ, আশিকী ২, ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানিসহ বেশকিছু ব্যবসা সফল চলচ্চিত্রে।

কিয়ারা আদবানি

২০১৪ সালে ‘ফুগলি’র মাধ্যমে আত্মপ্রকাশ করা কিয়ারা আদবানি অভিনয় করেছেন ‘কবির সিং’সহ বেশকিছু চলচ্চিত্রে।

অর্জুন কাপুর

‘ইশাকজাদে’খ্যাত অর্জুন কাপুর এ পর্যন্ত করেছেন গুন্ডে, স্টেটস, কি অ্যান্ড ক্যা চলচ্চিত্রে।

তারা সুতারিয়া

অভিষেক করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ এর মাধ্যমে। এরপর করেন ‘মারজাওয়া’।

কার্তিক আরিয়ান

অভিনয় করেছেন প্যার ক্যা পাঞ্চনামা, আকাশ বাণী, কাঞ্চি : দি আনব্রেকেবল, প্যার ক্যা পাঞ্চনামা ২, লুকা ছুপি ও সোনু কে টিটু কি সুইটি চলচ্চিত্রে।

অন্যান্য আলোচনায় যারা

‘বেশরম’ দিয়ে অভিষেক রণবীর কাপুরের। এরপর একটানা করে গেছেন রকস্টার, বারফিসহ চমৎকার সব চলচ্চিত্র। ব্যান্ড বাজা বারাত ছবিতে একটি প্রধান চরিত্রে অভিনয় করেন দীপিকার প্রেমিকা ও বাস্তব জগতের স্বামী রণবীর সিং। এরপর একে একে রণবীর অভিনয় করেন লুটেরা, গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা, গুন্ডে, ধড়কনে দো, বাজিরাও মস্তানিসহ বেশকিছু চলচ্চিত্রে। শ্রীলঙ্কান বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী অভিনয় করেন জ্যাকুলিন আলাদিন, ‘মার্ডার ২’, ‘হাউসফুল ২’, রেস ২, ‘কিক’ হাউসফুল ৩, ডিশুম ও অ্যা ফ্লাইং জাট। মহেশ ভাটকন্যা আলিয়া ভাট করেন ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’, ‘হাইওয়ে’, ‘উড়তা পাঞ্জাব’-এর মতো সিনেমা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর