শিরোনাম
বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা

পশ্চিমবঙ্গে নির্বাচনে রুপালি পর্দার তারকারা

পশ্চিমবঙ্গে নির্বাচনে রুপালি পর্দার তারকারা

আসন্ন পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার নির্বাচনে এবারও টলিউড তারকাদের অংশগ্রহণ নির্বাচনী পরিবেশকে ঝলমলে করে তুলছে। পাশাপাশি বলিউডের একজন তারকাও রয়েছেন। রুপালি পর্দার তারকাদের প্রতি সাধারণ মানুষের আগ্রহ আজন্ম। স্বপ্নের তারকারা যখন রাজনীতির মাঠে নামেন তখন দল আর জনতার আনন্দ বেড়ে যায়। বিষয়টি তুলে ধরেছে- শোবিজ ডেস্ক

আসন্ন পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার নির্বাচনে বরাবরের মতো এবারও টলিউড তারকাদের অংশগ্রহণ নির্বাচনী পরিবেশকে ঝলমলে করে তুলছে।

রাজ্য বিধানসভায় রয়েছে ২৯৪টি আসন। নির্বাচন শুরু হবে এ মাসের ২৭ তারিখে। আর শেষ হবে এপ্রিলের ২৯ তারিখে। ফলাফল ঘোষণা হবে ২ মে। এদিকে নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি একঝাঁক টলিউডের চলচ্চিত্র তারকাকে মনোনয়ন দিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন রাজ চক্রবর্তী, চিরঞ্জিত, কাঞ্চন মল্লিক, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, অদিতি মুন্সি, সোহম চক্রবর্তী, সায়নী ঘোষ, ইন্দ্রনীল সেন, জুন মালিয়া, কৌশানি মুখোপাধ্যায় প্রমুখ। যেসব আসনে তৃণমূল তারকা প্রার্থী দিয়েছে তার মধ্যে রয়েছে উত্তরপাড়া থেকে প্রার্থী অভিনেতা কাঞ্চন মল্লিক। বাঁকুড়া থেকে অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ব্যারাকপুর থেকে পরিচালক রাজ চক্রবর্তী। চন্ডিপুর থেকে অভিনেতা সোহম চক্রবর্তী। রাজারহাট নিউ টাউন থেকে গায়িকা অদিতি মুন্সি। কৃষ্ণনগর উত্তর থেকে কৌশানি মুখোপাধ্যায়। আসানসোল দক্ষিণ থেকে সায়নী ঘোষ। আলিপুরদুয়ার থেকে সৌরভ চক্রবর্তী। মেদিনীপুর থেকে জুন মালিয়া। বারাসতে চিরঞ্জিত চক্রবর্তী। সোনারপুর দক্ষিণে লাভলী মৈত্র। ঝাড়গ্রামে বীরবাহা হাঁসদা। শুধু তৃণমূল নয়, এবার বিজেপির তালিকায়ও থাকছেন একাধিক তারকা প্রার্থী। টলিউডের একাধিক তারকা বিজেপিতে যোগ দিয়েছেন। এর মধ্যে আছেন- অভিনেতা মিঠুন চক্রবর্তী, দেব, যশ দাশগুপ্ত, পাপিয়া অধিকারী, হিরণ, রুদ্রনীল ঘোষ, অভিনেত্রী পায়েল সরকার, মানালি দে, সৌমিলি বিশ্বাস ও শ্রাবন্তী। বিজেপিতে শুধু টলিউডের তারকার যোগদানই শেষ নয়, যোগ দিয়েছেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমারও। নরেন্দ্র মোদির পদ্ম দলে যোগ দিয়ে মিঠুন চক্রবর্তী বলেন, বিজেপি একমাত্র পার্টি, যারা ভালো কিছু করছে। ধুতি-পাঞ্জাবিতে একেবারেই বাঙালির বেশে ব্রিগেডে মঞ্চে মিঠুন চক্রবর্তী। মিঠুন খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এবার যোগ দিলেন গেরুয়া শিবিরে। মিঠুনের হাতে দলের পতাকা তুলে দিলেন দিলীপ ঘোষ। মঞ্চে তাঁকে ‘বাংলার ছেলে’ বলে পরিচয় করিয়ে দিলেন মোদি। ‘মহাগুরু’-র যোগদানে উচ্ছ্বসিত বিজেপি কর্মী-সমর্থকরা। একসময় রাজ্যের তৎকালীন বামফ্রন্ট সরকারের মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন মিঠুন। পরবর্তীতে দল বদল করে যোগ দেন তৃণমূলে। মিঠুন চক্রবর্তী বলেন, ‘পার্টিকে রাজনীতির সঙ্গে যুক্ত করাটা ছেড়ে দিন। মানবিকতার দৃষ্টিতে দেখুন। বিজেপি একমাত্র পার্টি, যারা ভালো কিছু করছে। আমি ভালোর পক্ষে, ইতিবাচক মানসিকতার মানুষ। রাজনীতি কি আমি জানি না। আমি মনুষ্যনীতি জানি। যখনই সুযোগ পাই, ঝাঁপিয়ে পড়ি। তবে বিজেপিতে পুরনো তারকারাও আছেন। রূপা গঙ্গোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যায়রাও তো তারকাই বটে। তাঁরা পুরনো এবং পরীক্ষিত। এখন তাঁরা যতটা না অভিনেতা, তার চেয়ে অনেক বেশি নেতা। তাই রূপা সুযোগ না পেলেও লকেট এবং বাবুল বক্তৃতা করার সুযোগ পেয়েছেন। ছিলেন অঞ্জনা বসুও। তৃণমূলে যোগ দিয়ে সায়নী বলেন, বাংলার সার্বিক উন্নয়নের জন্য কাজ করবেন তিনি। পরিচালক রাজ বলেন, তৃণমূলের জন্য এবার প্রচারে নামবেন। কাঞ্চন মল্লিকের বক্তব্য, দিদি এবার হ্যাটট্রিক করবেন। উল্লেখ্য, সবাই তৃণমূলঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন। বিধানসভার নির্বাচন নিয়ে সরগরম ভারতের পশ্চিমবঙ্গ। টলিউডের অনেক তারকা অভিনয়শিল্পী সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। এই নির্বাচনী হাওয়ায় পালাবদলও কম হয়নি। কেউ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, আবার অনেক তারকাই নতুন করে  তৃণমূলের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন।

 

সর্বশেষ খবর