মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

প্রথম পারিশ্রমিক দিয়ে যা করলেন তাঁরা

আলাউদ্দীন মাজিদ

প্রথম পারিশ্রমিক দিয়ে যা করলেন তাঁরা

অমিতাভ বচ্চন

বলিউডের কিংবদন্তি অভিনেতা, মেগাস্টার অমিতাভ বচ্চন ক্যারিয়ারের শুরুতে একটি জাহাজ কোম্পানিতে কাজ করতেন। প্রথম বেতন ছিল ৫০০ রুপি। বেতনের এই টাকাটা তিনি বাবা হরিবংশ রায় বচ্চনের হাতেই তুলে দিয়েছিলেন।

প্রিয়াঙ্কা চোপড়া

২০০০ সালের মিস ওয়ার্ল্ড বিজয়ী প্রিয়াঙ্কা চোপড়া। পেশার শুরুতে তিনি প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন ৫ হাজার রুপি। প্রথম বেতনের একটি পয়সাও তিনি নিজের জন্য খরচ করেননি, পুরোটাই তুলে দেন মা মধু চোপড়ার হাতে।

জাহ্নবী কাপুর

শ্রীদেবী ও বনি কাপুরের বড় মেয়ে জাহ্নবী কাপুর। ‘ধড়ক’ ছবি দিয়ে তিনি বলিউডে যাত্রা শুরু করেন। প্রথম বেতন হিসেবে পান ৬০ লাখ রুপি। প্রথম আয়ের টাকাটা তিনি তাঁর বাবার হাতেই তুলে দিয়েছিলেন।

শাহরুখ খান

ক্যারিয়ারের শুরুর দিকে বলিউড সুপারস্টার শাহরুখ খান একটি কনসার্টে অংশ নিয়েছিলেন। অনুষ্ঠান-সংশ্লিষ্ট কাজের জন্য তিনি পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ৫০ রুপি। প্রথম আয় মায়ের হাতেই তুলে দিয়েছিলেন তিনি।

আমির খান

বড় পর্দায় প্রবেশের আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন সুপারস্টার আমির খান। তিনি প্রতি মাসে বেতন  পেতেন ১ হাজার রুপি। আর এই অর্থ তিনি তুলে দিতেন বাবা মনসুর খানের হাতে।

সালমান খান

বলিউড সুপারস্টার সালমান খান। আজ তিনি একটি সিনেমা থেকে  কোটি কোটি রুপি আয় করেন। তাঁর নিজের প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে। অথচ তিনি প্রথম হোটেল তাজে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ শুরু করেন। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৭৫ রুপি। এই অর্থ বাবা সেলিম খানের হাতেই তুলে দিয়েছিলেন তিনি।

সোনাক্ষি সিনহা

অভিনেত্রী সোনাক্ষি সিনহার প্রথম বেতন ৩ হাজার রুপি। একটি ফ্যাশন সপ্তাহের আয়োজনে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করেছেন। ওই সময় প্রথম  চেক পান তিনি। সে সময় কলেজে পড়তেন। দিনে পেতেন ৫০০ রুপি। ওই ইভেন্ট শেষে তাঁকে ৩ হাজার রুপি দেওয়া হয়। আয়ের টাকাটা বাবা শত্রুঘ্ন সিনহার হাতেই তুলে দেন তিনি।

সোনম কাপুর

অভিনেতা অনিল কাপুর ও সুনীতা কাপুরের মেয়ে সোনম কাপুর। সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। তাঁর প্রথম বেতন ছিল ৩ হাজার রুপি। আয়ের প্রথম টাকা বাবার হাতেই তুলে দেন সোনম।

ঋত্বিক রোশন

বলিউডের অন্যতম আবেদনময় অভিনেতা ঋত্বিক রোশন। প্রথম ছবি ‘আশা’র জন্য তিনি পেয়েছিলেন মাত্র ১০০ রুপি। টাকাটা বাবা রাকেশ রোশনের হাতেই তুলে দেন তিনি।

অক্ষয় কুমার

বলিউডে প্রবেশের আগে ব্যাংককের বিভিন্ন রেস্তোরাঁয় ওয়েটার ও শেফ হিসেবে কাজ করেন অক্ষয় কুমার। এখন তিনি পৃথিবীর অন্যতম ধনী অভিনেতা। কিন্তু এ তারকার প্রথম বেতন ছিল মাত্র ১ হাজার ৫০০ রুপি। টাকাটা তিনি মায়ের হাতেই তুলে দেন।

সর্বশেষ খবর