বুধবার, ২৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

লকডাউনে যা করছেন তারকারা

লকডাউনে যা করছেন তারকারা

চলছে করোনার লকডাউন। এই লকডাউনে অনেকে স্বাস্থ্যসচেতনতা মেনে ঘরে আছেন। ঘরে বসেই করছেন নানা কাজ। চলচ্চিত্র তারকাদের মধ্যে অনেকেই এখন ঘরবন্দী হয়ে নানা কাজে ব্যস্ত আছেন।  কে কী কাজ নিয়ে ব্যস্ত, সে বিষয়টি তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

চম্পা কাপড় সেলাই করছেন

জনপ্রিয় অভিনেত্রী ব্যস্ত আছেন কাপড় সেলাই নিয়ে। নানা গুণে গুণান্বিত এই অভিনেত্রী রান্না, কাপড় তৈরিসহ নানা সৃষ্টিশীল কাজ নিয়ে সবসময় ব্যস্ত থাকেন। কখনো করেন প্রয়োজনে কখনো বা শখের বসে। এখন করছেন লকডাউনের এই সময়টায় অলস সময় কাটানোর জন্য। তিনি বলেন, এখন অফুরন্ত অবসর আমার, লকডাউনের কারণে কাজের চাপ একদম নেই। তাই ভাবলাম জামা কাপড় সেলাই নিয়েই ব্যস্ত থাকা যাক।

 

শাবনাজ-নাঈম করছেন কৃষিকাজ

ঢাকায় নেই। গ্রামের বাড়ি টাঙ্গাইলের দেলদুয়ারের পাথরাইল ইউনিয়নে নিজেদের হাতে গড়া ফল, ফুল, মাছ, পোলট্রি, ডেইরি ফার্ম, গবাদিপশুর চাষাবাদ নিয়েই লকডাউনের অবসর সময়টা কাটাচ্ছেন চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় জুটি ও সুখী দম্পতি শাবনাজ-নাঈম। তাঁদের কথায় এ কাজ করে দেশ ও জনগণের উন্নতি ও সমৃদ্ধির চেষ্টা করছি। শুধু লকডাউনে নয়, সারা বছরই বলতে গেলে কৃষিকাজ নিয়েই ব্যস্ত থাকি আমরা। এর আরেকটা উপকার হচ্ছে এখানে প্রচুর মানুষের কর্মসংস্থান হচ্ছে ও গ্রামের সাধারণ মানুষকে নানাভাবে সাহায্য-সহযোগিতা করতে পারছি।

 

ধর্ম কর্ম নিয়ে ব্যস্ত শাকিব খান

‘সবার ওপরে আমি মানুষ, মুসলমান- যে কারণে আমাকে ধর্ম পালন করতে হবে। রোজার সময়  রোজা রাখতে হবে, নামাজ পড়তে হবে। আর সিনেমা হচ্ছে আমার প্রফেশন। আমি মনে করি আমার প্রফেশনটাও ঠিকমতো করতে হবে। সবকিছু বিবেচনা করে আমি ট্রাই করি আমার ব্যক্তিজীবন, পেশাজীবন- সবখানেই ভালো করতে।’ বললেন নায়কোত্তম শাকিব খান। শীর্ষ এই অভিনেতা করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ঘরে সময় কাটাচ্ছেন। স্বাভাবিক সময় যে অবসর মেলে না এখন মিলেছে সেই অবসর। শুটিং নেই, ফলে কাজের চাপও অনেক কম। এর মধ্যেই এসেছে রমজান মাস। শাকিব খান ইবাদত-বন্দেগিতে মনোযোগী হয়েছেন। প্রতি বছরই নিয়মিত  রোজা রাখেন এই ঢালিউড সুপারস্টার।

 

করোনাসচেতনতার প্রচারে অপু

জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস লকডাউনে ঘরবন্দী থেকে নিজে যেমন স্বাস্থ্যসচেতন আছেন তেমনি সাধারণ মানুষকেও নিয়ম মেনে নিজে, পরিবার এবং দেশের মানুষকে বাঁচাতে সামাজিক যোগাযোগমাধ্যম ও টিভি চ্যানেলে মেসেজ দিয়ে যাচ্ছেন। তাঁর কথায় এই মহামারীর হাত থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। সচতেনতা বজায় রেখে শপিং মল, দোকানসহ সর্বত্র যাতায়াতের জন্য সবার প্রতি অনুরোধ জানান তিনি। তবে অতি প্রয়োজন ছাড়া শপিং মলে ভিড় না করতেও অনুরোধ জানান অপু বিশ্বাস।

 

ইবাদতে সময় কাটছে ইমনের

করোনার লকডাউনে রাজধানীর বাসায়ই সময় কাটাচ্ছেন নায়ক ইমন। এই সময়টায় আল্লাহর ইবাদত-বন্দেগি ও নিয়মিত রোজা রাখছেন তিনি। পড়ছেন পাঁচ ওয়াক্ত নামাজ। ইমন বলেন, ‘ধর্ম কর্মের প্রতি আমার অনুরাগ সব সময়ই আছে। তবে এখন লকডাউনের কারণে সারা দিন বাসায় থাকায় হাতে প্রচুর সময়। এই সময়টায় আমি নিয়মিত নামাজ পড়ছি, রোজা রাখছি। এছাড়া ধর্মীয় অন্যান্য এবাদত, বিভিন্ন রীতিনীতি এবং বিধিনিষেধ সম্পর্কেও জানার চেষ্টা করছি।’

 

জিম করছেন মিম

অভিনেত্রী বিদ্যা সিনহা মিম এই লকডাউনে শরীরটাকে ফিট রাখতে বাসায় নিয়মিত জিম করে ঘরবন্দী সময় কাটাচ্ছেন। তাঁর হাতে আছে বেশ কিছু ছবির কাজ। বাসায় শুয়ে বসে খেলে শরীরে মেদ জমবে। শারীরিক ফিটনেস হারালে নিজের পেশা ও ক্যারিয়ারের ক্ষতি হবে। তাই শরীরটাকে আগে ফিট রাখা চাই। এবং সেটাই এখন করছেন মিম।

 

আরিফিন শুভর নতুন উদ্যোগ

আগে মিশন এক্সট্রিম ছবির জন্য সিক্স প্যাক করেছিলেন জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। এরপর ভারত গিয়েছিলেন ‘বঙ্গবন্ধুর বায়োপিক’ ছবির শুটিংয়ে অংশ নিতে। দেশে ফিরে কিছুদিনের মধ্যেই পড়েন লকডাউনের কবলে। স্বাস্থ্যসচেতন এই অভিনেতা লকডাউনের ঘরবন্দী সময়টায় এখন বাসায় নিয়মিত জিম করে স্বাস্থ্য ঠিক রাখার কাজটা বেশ ভালোভাবেই চালিয়ে যাচ্ছেন। একই সঙ্গে পরিবারকেও সময় দিচ্ছেন।

 

উদ্বুদ্ধকরণ কাজে ব্যস্ত নুসরাত

সামাজিক যোগাযোগমাধ্যমে করোনাসচেতনতামূলক কাজ আর করোনার টিকা প্রদানে সাধারণ মানুষকে  উদ্বুদ্ধকরণ করার কাজে ব্যস্ত রয়েছেন অভিনেত্রী নুসরাত ফারিয়া। এছাড়াও লকডাউনের এই সময়টায় তিনি বাড়িতে বসে নিয়মিত জিম করছেন। শরীরটাকেও ফিট রাখার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ জন্য শুধু জিম নয়, খাবারদাবারের প্রতি সচেতনতাও হান্ড্রেড পার্সেন্ট পালন করছেন নুসরাত।

 

নামাজ রোজায় ব্যস্ত মাহী

বেশ কিছু দিন নিয়মিত ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন মাহী। করোনার লকডাউন শুরু হলে তিনি ঘরে বসেই এই রোজার মাসে নিয়ম করে নামাজ রোজা পালন এবং পবিত্র কোরআন তেলাওয়াত করছেন। তাঁর কথায় আমি সবসময়ই নামাজ রোজা পালনের চেষ্টা করি। এবারের রমজানে লকডাউনের কবলে পড়ায় ঘরে বসে এখন নিয়ম করে নামাজ রোজা করার সুযোগ তৈরি হয়েছে আমার। এই সময়টায় এখন ধর্ম কর্ম নিয়েই ব্যস্ত থাকছি আমি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর