বুধবার, ৫ মে, ২০২১ ০০:০০ টা

বলিউড ওটিটিতে রাজত্ব করছেন তাঁরা

বলিউড ওটিটিতে রাজত্ব করছেন তাঁরা

করোনা আবহে বছরের দীর্ঘ সময় সিনেমা হল বন্ধ থেকেছে। তাই বিনোদনের রসদ খুঁজতে দেশবাসীর সহায় একাধিক ওটিটি প্ল্যাটফরম। ২০২০ সালে ওটিটি প্ল্যাটফরমে সেরার তালিকায় রয়েছেন বেশ কজন বলিউড তারকা। কিন্তু তাঁরা বেশি জনপ্রিয় ওটিটি প্ল্যাটফরমে। নওয়াজউদ্দিন সিদ্দিকী, পঙ্কজ ত্রিপাঠি, মনোজ বাজপেয়ির মতো গুণী অভিনেতা বলিউডে কাজের প্রকৃত মূল্য না পেলেও ওটিটি প্ল্যাটফরমে দাপিয়ে বেড়াচ্ছেন। তেমনই কজন তারকার কথা তুলে ধরেছে- শোবিজ ডেস্ক

 

পঙ্কজ ত্রিপাঠি

বলিউডে বেশ কিছু ছবিতে অভিনয় করেও সাড়া ফেলতে পারেননি পঙ্কজ ত্রিপাঠি। কিন্তু ‘মির্জাপুর’ এবং ‘সেক্রেড গেমস’ প্রকাশের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেতাকে। তাঁর অসাধারণ অভিনয় দক্ষতা বরাবরই মুগ্ধ করে দর্শকদের।

 

নওয়াজউদ্দিন সিদ্দিকী

‘সেক্রেড গেমস’ নওয়াজউদ্দিনের ক্যারিয়ার পুরোপুরি বদলে দিয়েছে। মুম্বাই ডন ‘গণেশ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। ভারতের বাইরেও পরিচিতি পেয়েছেন তিনি। ‘সেক্রেড গেমস’-এর পর ‘রাত আকেলি হ্যায়’ এবং ‘সিরিয়াস ম্যান’র মতো আরও কিছু কাজ দর্শক মহলে প্রশংসা পেয়েছে।

 

জয়দীপ আহলাওয়াত

সেরা অভিনেতা হিসেবে ড্রামা সিরিজে (পাতাল লোক) স্বীকৃতি পান তিনি। আমাজন প্রাইমের পাতাল লোক সিরিজে ইন্সপেক্টর হাথিরাম চৌধুরীর ভূমিকায় দেখা যায় তাঁকে। এই সিরিজ ছাড়াও বিভিন্ন প্ল্যাটফরমে তাঁর বেশ কিছু ছবি প্রকাশ পেয়েছে।

 

সোভিতা ধুলিপালা

বহুবার প্রত্যাখ্যাত হয়ে ছোট ছোট চরিত্রে অভিনয়ের পর সোভিতা এখন নিজের জায়গা গড়ে নিয়েছেন। জোয়া আখতারের ‘মেড ইন হ্যাভেন’-এর পর রাতারাতি সোভিতাকে নিয়ে মাতামাতি শুরু হয়। প্রথম সিজন তুমুল জনপ্রিয়তা পায়। দর্শক অপেক্ষা করছেন দ্বিতীয় সিজনের।

 

মনোজ বাজপেয়ি

ওটিটি প্ল্যাটফরমের সবচেয়ে মেধাবী তারকাদের একজন মনোজ। বলিউডের এই দক্ষ অভিনেতা রাজত্ব করছেন ওটিটি প্ল্যাটফরমে। ‘দ্য ফ্যামিলি ম্যান’-এ তাঁর চরিত্র মুগ্ধ করেছে দর্শকদের। দর্শক অপেক্ষায় আছেন দ্বিতীয় সিজনের।

 

রাধিকা আপ্তে

ওটিটি প্ল্যাটফরমে রাজত্ব করার আগে বেশ কিছু মারাঠি, হিন্দি ও ইংরেজি ছবিতে অভিনয় করেছেন রাধিকা আপ্তে। কিন্তু এখন তাঁকে ওটিটি কুইন বলা হয়। ‘লাস্ট স্টোরিজ’, ‘সেক্রেড গেমস’, ‘রাত আকেলি হ্যায়’সহ অনেক কাজে রাধিকা প্রমাণ করেছেন, তিনি অপ্রতিদ্বন্দ্বী।

 

দিব্যেন্দু শর্মা

‘পেয়ার কা পঞ্চনামা’ ছবির মাধ্যমে দর্শক মহলে পরিচিতি পান দিব্যেন্দু শর্মা। এরপর ‘টয়লেট : এক প্রেম কথা’ ছবিতে অভিনয় করে প্রশংসা পেয়েছেন। তবে এগুলোর কোনোটির সঙ্গেই ‘মির্জাপুর’- এর ‘মুন্না ভাইয়া’ চরিত্রের তুলনা চলে না। এই চরিত্র দিব্যেন্দু শর্মাকে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছে।

 

তৃপ্তি ডিমরি

আনুশকা শর্মা প্রযোজিত ওয়েব সিরিজ ‘বুলবল’-এ অভিনেত্রী চরিত্র এবং অভিনয়ের জন্য প্রশংসিত হয়। ওয়েব সিরিজটি ক্ল্যাসিক হরর ছবি। সেখানে অভিনেত্রী রহস্যে মোড়া এক নারী চরিত্রে অভিনয় করেছেন আনুশকা।

সর্বশেষ খবর