শনিবার, ১২ জুন, ২০২১ ০০:০০ টা

বলিউড তারকাদের আসল নাম

বলিউড তারকাদের আসল নাম

শোবিজ দুনিয়ার তারকাদের প্রতি সাধারণ মানুষের আলাদা একটি আগ্রহের স্থান থাকে। সেই স্থান থেকে তাঁরা জানতে চান তারকাদের হাঁড়ির খবর, বাড়ির খবর। বেশির ভাগ তারকাই শোবিজ জগতে এসে প্রকৃত নাম পাল্টে হয়ে যান নতুন নামে তারকা।  বলিউড দুনিয়ায়ও এমন অনেক তারকার প্রকৃত নাম তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

ইউসুফ খান

দিলীপ কুমার

পাঁচ দশকের বেশি সময় ধরে তিনি বলিউড কাঁপিয়েছেন নিজের অভিনয় প্রতিভা দিয়ে। তাঁর আসল নাম হলো  মোহাম্মদ ইউসুফ খান। অভিনয়ে এসে নাম পাল্টে হয়ে যান দিলীপ কুমার। তিনি বলিউডে ‘ট্র্যাজেডি কিং’ নামে পরিচিত।

 

ভানুরেখা

রেখা

পাঁচ দশক ধরে অনেক সিনেমায় তিনি তাঁর অভিনয় দক্ষতা দেখিয়েছেন। তাঁর আসল নাম হলো ভানুরেখা গানেশন। আর এই অদ্ভুত নামের জন্যই বলিউডে তিনি তাঁর আসল নাম পাল্টে রেখা নামে জনপ্রিয়তা লাভ করেন।

 

ইনকিলাব

অমিতাভ বচ্চন

তাঁকে বলিউডের ‘অ্যাংরি ইয়াংম্যান’ বলেও ডাকা হয়। ‘ওয়ান ম্যান ইন্ডাস্ট্রি’ও বলা হয়। ‘বিগ-বি’ নামে পরিচিত। এই সফলতম বলিউড অভিনেতার আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব।

 

রিমা লাম্বা

মল্লিকা শেরাওয়াত

নানা সাহসী দৃশ্যে অভিনয় করে তিনি সবার কাছে পরিচিত ‘হট’ অভিনেত্রী নামে। তাঁর অভিনীত হিট সিনেমাগুলো হলো মার্ডার, প্যার কা সাইড এফেক্ট, ওয়েলকাম, ডাবল ধামাল প্রভৃতি। এই লাস্যময়ী নায়িকার আসল নাম রিমা লাম্বা।

 

সালিম খান

সালমান খান

তিন দশক ধরে তাঁর অভিনয় সবার মন জয় করে রেখেছে। রোমান্টিক ও অ্যাকশন হিরো হিসেবে তাঁর অভিনয় বক্স অফিসে অনেক সুপার ডুপার হিট সিনেমা উপহার দিয়েছে। তাঁর আসল নাম আবদুল রশিদ সালিম খান।

 

প্রীতম জিনতা

প্রীতি জিনতা

এই বলিউড অভিনেত্রী তাঁর অভিনয় রসায়ন দিয়ে বেশ কিছু হিট সিনেমা আমাদের উপহার দিয়েছেন। যেমন দিল সে, চোরি চোরি চুপকে চুপকে, কাল হো না হো, বীর জারা প্রভৃতি। এই অভিনেত্রীর আসল নাম প্রীতম জিনতা।

 

আমির হোসেন

আমির খান

তিন দশক ধরে তাঁর অভিনয় দক্ষতার মাধ্যমে সব বলিউড দর্শকের মন জয় করে চলেছেন এই অভিনেতা। তিনি বলিউডে ‘মিস্টার পারফেকশনিস্ট’ নামে পরিচিত। তাঁর আসল নাম হলো মোহাম্মদ আমির হোসেন খান।

 

ঋতু চৌধুরী

মহিমা চৌধুরী

এই বলিউড অভিনেত্রী নব্বইয়ের দশকে বলিউডে অভিনয় করেছেন। তাঁর অভিনীত বিখ্যাত সিনেমাগুলো হলো- পরদেশ, দাগ দ্য ফায়ার, ধড়কন, কুরুক্ষেত্র, বাগবান প্রভৃতি। তাঁর আসল নাম ঋতু চৌধুরী।

 

আবদুর রশিদ

শাহরুখ খান

বলিউড বাদশাহ হিসেবে সাড়া দুনিয়ার মানুষের মন জয় করে চলেছেন যে শাহরুখ খান, তাঁর আসল নাম অবশ্য আবদুর রশিদ খান। ফিল্মে এসে হয়ে যান শাহরুখ খান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর