মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

দক্ষিণী ছবির জনপ্রিয় যত নায়িকা

দক্ষিণী ছবির জনপ্রিয় যত নায়িকা

দক্ষিণের ছবিতে নায়কের পাশাপাশি নায়িকারাও থাকেন গুরুত্বপূর্ণ চরিত্রে। কখনো কখনো শুধু নায়িকাকে প্রধান চরিত্র করেই তৈরি হয় ফিল্ম। সেই নায়িকাদের পারিশ্রমিকও বড় অঙ্কের। এমন কয়েকজন দক্ষিণী নায়িকার কথা তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

আনুশকা শেঠি

আনুশকা শেঠি বর্তমানে আলোচিত তামিল নায়িকাদের শীর্ষে আছেন। তিনি মাঙ্গালোরে জন্মগ্রহণ করেন কিন্তু কর্মজীবন শুরু করেন যোগব্যায়াম প্রশিক্ষক হিসেবে। ‘বাহুবলী : দ্য বিগিনিং’ ছবিটি আনুশকা শেঠিকে রাতারাতি তারকা বানিয়ে দিয়েছে। এই ছবির পরে তরতর করে বেড়ে যায় তার পারিশ্রমিক। শুধু দক্ষিণ ভারত নয়, ভারতজুড়ে তার জনপ্রিয়তা বেড়ে যায়। এখন একটা ছবিতে অভিনয়ের জন্য তিনি ৪ থেকে ৫ কোটি রুপি দাবি করেন।

 

তামান্না ভাটিয়া

তামিল নায়িকাদের প্রথম তিনের তালিকায় আছেন তামান্না ভাটিয়া। উচ্চ পারিশ্রমিকে কাজ করেন। দক্ষিণের একটা ছবিতে তামান্না নেন দেড় থেকে ২ কোটি রুপি। তামান্না ভাটিয়াকে বলিউডের একাধিক ছবিতে দেখা গেছে। হিন্দি ছবির বাজারেও তার অসংখ্য ভক্ত।

 

নয়নতারা

আসল নাম ডায়ানা মারিয়াম কুরিয়ান। নয়নতারা নামে প্রধানত তামিল, মালয়ালম ও তেলেগু ছবির একাধিক পুরস্কারপ্রাপ্ত সুপারস্টার অভিনেত্রী। ২০০৩ সালে জয়ারামের সঙ্গে মালয়ালম ছবি মানস্? সিনাক্কারে দিয়ে অভিনয় জীবন শুরু করেন। শুরুতে সুপার হিট মালয়ালম ছবি নাত্থুরাজাভুতে সহশিল্পী হিসেবে অভিনয় করেন। তিনি তামিল চলচ্চিত্রে ২০০৫ সালে অভ্য এবং ২০০৬ সালে লক্সমি ছবি দিয়ে তেলুগু চলচ্চিত্রে পদার্পণ করেন এবং ছবি দুটিতে সাফল্য পান। ছবি প্রতি তিনি ৩ কোটি রুপির মতো পারিশ্রমিক নেন। নয়নতারা দক্ষিণের একমাত্র নায়িকা, যিনি ২০১৮ সালে ফোর্বস ইন্ডিয়ার ১০০ তারকার তালিকায় ছিলেন।

 

শ্রুতি হাসান

অভিনেতা কমল হাসানের কন্যা শ্রুতি হাসান। দক্ষিণী ছবির দুনিয়ায় তার জনপ্রিয়তা তুঙ্গে। তাই নায়িকাদের মধ্যে উচ্চ পারিশ্রমিক হাঁকান এই অভিনেত্রী। তিনি দক্ষিণের একটা ছবির জন্য আড়াই কোটি রুপি নেন। এ ছাড়া মডেলিং এবং ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে তো অর্থ আসছেই।

 

কাজল আগরওয়াল

কাজল আগরওয়াল। অজয় দেবগনের সঙ্গে হিন্দি ‘সিংঘাম’ ছবিতে সবার নজর কেড়েছিলেন তিনি। দক্ষিণে তিনি দারুণ জনপ্রিয়। পারিশ্রমিকের দিক থেকে কাজলও পিছিয়ে নেই। তিনি একটা ছবির জন্য তিন কোটি রুপির মতো দর হাঁকেন। কাজল মঞ্চ প্রদর্শনিতে অংশ নেন। বলিউড চলচ্চিত্রে আত্মপ্রকাশ ২০০৪ সালে কিউ! হো গায়া না... চলচ্চিত্রের মাধ্যমে, এরপর ২০০৮ সালে তিনি পি. ভারতীরাজা পরিচালিত বোম্মালাত্তাম চলচ্চিত্রে অর্জুন সর্জার পাশাপাশি অভিনয় করে তুমুল জনপ্রিয় হন।

 

সামান্থা আক্কিনেনি

‘ফ্যামিলি ম্যান টু’ সিরিজ দিয়ে ডিজিটাল দুনিয়ায় অভিষেক হয়েছে সামান্থার। খুব অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছেন এই আক্কিনেনি পরিবারের পুত্রবধূ। এই মুহূর্তে সামান্থা দক্ষিণের সবচেয়ে সফল নায়িকাদের মধ্যে একজন। তিনি দক্ষিণের একটা ছবির জন্য প্রায় দুই কোটি রুপি দাবি করেন।

 

ভূমিকা চাওলা

ভূমিকা চাওলা, অভিনেত্রী, মডেল। তিনি তেলেগু ছবি ইয়ুভাকুডু (২০০০) দিয়ে তার চলচ্চিত্র জীবনের সূচনা করেন এবং তারপর থেকে তিনি ভারতীয় বিভিন্ন চলচ্চিত্র শিল্পে এবং ৩০টিরও অধিক তেলেগু, তামিল, হিন্দি, মালয়ালম, কর্ণাটক, ভোজপুরি, এবং পাঞ্জাবি চলচ্চিত্রে কাজ করেন। খুশি, অক্কাডু, তেরে নাম, মিসসাম্মা, গান্ধী, মাই ফাদার, বাডি এবং আনাসুয়া ছবিগুলো দিয়ে আলোচনায় আসেন।

 

জেনেলিয়া ডি সুজা

জেনেলিয়া ডি সুজা অভিনেত্রী, মডেল এবং উপস্থাপিকা। ২০০৩ সালে তিনি তুঝে ম্যারি কসম নামক চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। একই বছর বয়েজ এবং ২০০৩ হতে ২০০৫ পর্যন্ত বিভিন্ন তেলেগু চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

 

 

নমিতা

পুরো নাম নমিতা মুকেশ বেঙ্কাওয়ালার। ২০০১ সালে মিস ইন্ডিয়ার চতুর্থ রানার আপ নির্বাচিত হন। হিমানি ক্রিম হ্যান্ডসোপের বিজ্ঞাপনের মাধ্যমে আলোচনায় এলেও তামিল ছবিতে অভিনয় করে তিনি এখন সর্বাধিক আলোচিত।

 

প্রিয়ামণি

ভারতের তামিল, তেলেগু, কানাড়া, মালায়ালাম এবং হিন্দি সিনেমায় অভিনয় করেছেন প্রিয়ামণি। ২০০২ সালে তেলেগু ‘এভারে আতাগারু’ সিনেমার মাধ্যমে অভিনয়ের জীবনে পা রাখেন তিনি। তামিল ভাষার ‘পারুতিবেরান’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে তারকাখ্যাতি পান এ অভিনেত্রী। এই সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

সর্বশেষ খবর