সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সেলিব্রেটি সিঙ্গেল মাদার

সেলিব্রেটি সিঙ্গেল মাদার

নুসরাত জাহান

বিশ্বে ‘সিঙ্গেল মাদার’ বা ‘একক মা’ শব্দটি বেশ পুরনো। তবে আমাদের উপমহাদেশে এখনো সেভাবে পরিচিতি না পেলেও টলিউড-বলিউডের অনেক সেলিব্রেটি ‘সিঙ্গেল মাদার’ হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেসব থেকে কয়েকজন সেলিব্রেটি সিঙ্গেল মাদার নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

নুসরাত জাহান

সম্পর্কের জটিলতায় টলিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানকে সিঙ্গেল মাতৃত্বের দিকে ঠেলে দিয়েছে, যা নিয়ে চলছে নানা আলোচনা। নুসরাত মা হলেও বাবা হননি লিভিং পার্টনার নিখিল জৈন। এদিকে নুসরাতের ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, এই সন্তানের বাবা যশ। সন্তান জন্ম দেওয়ার সময় নুসরাতের ইচ্ছা অনুসারে তার সবচেয়ে কাছের মানুষ যশ তার সঙ্গী ছিলেন। অন্তঃসত্ত¡ থাকাকালীন হবু মায়ের সব দায়িত্ব নিয়েছিলেন যশ। জানা  গেছে, এই সন্তানের বাবা যশ নিজেই। যশের নামের সঙ্গে মিল রেখে নুসরাত সন্তানের নামও রেখেছেন ঈশান।

 

সুস্মিতা সেন

সুস্মিতা সেন

সাবেক মিস ইউনিভার্স সুস্মিতা সেন। এখনো যাকে বলিউডের সবচেয়ে সুন্দরী ও ফ্যাশন সচেতন তারকা হিসেবে ধরা হয়। মাত্র ২৫ বছর বয়সে প্রথম কন্যাসন্তান দত্তক নেন এই তারকা। তার প্রায় ১০ বছর পর তিন মাস বয়সী আরেকটি কন্যাশিশু দত্তক নেন। দত্তক নেওয়া দুই সন্তানকেই নিজ সন্তানের পরিচয়ে বড় করছেন এ তারকা। বিয়ে পর্যন্ত করেননি তিনি। তবে সম্পর্কে জড়িয়েছিলেন বয়সে অনেক ছোট রোমার শলের সঙ্গে। এখন সময় কাটাচ্ছেন নতুন বয়ফ্রেন্ড রহমানের সঙ্গে।

 

রাভিনা

রাভিনা ট্যান্ডন

অভিনেত্রী রাভিনা ট্যান্ডন। বিয়ে করেছিলেন নামকরা ব্যবসায়ী অনিল থাডনিকে। বিয়ের আগেই দত্তক নিয়েছিলেন দুটি সন্তান। আর বিবাহিত জীবনে জন্ম দিয়েছিলেন আরও দুই সন্তানের। ২০০৬ সালে অনিলের সঙ্গে ছাড়াছাড়ির পর চার সন্তানকে একাই সামলাচ্ছেন রাভিনা।

 

পূজা বেদী

পূজা বেদী

পরিচিত মুখ পূজা বেদী। নব্বইয়ের দশকে বিয়ে করেন ভারতের নামকরা ব্যবসায়ী ফারহান ইব্রাহিমকে। জন্ম হয় পুত্র ওমর ও কন্যা আলিয়ার। পরবর্তীতে সম্পর্কের উত্থান-পতনে বিয়েটা আর টেকেনি পূজা বেদীর। তবে হাল ছেড়ে দেননি তিনি। একাই মায়ের পরিচয়ে মানুষ করেছেন দুই সন্তান ওমর ও আলিয়াকে। 

 

ববিতা কাপুর

এই বলিউড সুন্দরী বিয়ে করেছিলেন আরেক বলিউড অভিনেতা রণধীর কাপুরকে। দাম্পত্য জীবনে দুই কন্যাসন্তানের জন্ম দেন ববিতা। আর সেই দুজন হলেন- কারিশমা কাপুর ও নবাবপত্নী কারিনা কাপুর। সন্তানরা জন্ম নেওয়ার পর থেকে স্বামী রণধীর এক পর্যায়ে মাদকাসক্ত হয়ে পড়েন। বাধ্য হয়ে ববিতা ডিভোর্স দেন তার স্বামীকে। তারপর থেকে দুই মেয়েকে নিয়ে একাই পাড়ি দেন জীবনের পথ।

 

নীনা গুপ্তা

‘বোল্ড লেডি’ নীনা গুপ্তা। আর সেই সুবাদেই প্রেম গড়ে উঠেছিল ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে। একসঙ্গে বসবাসও করেছিলেন তারা। রিচার্ডসের সন্তানও গর্ভে আসে নীনার। বিয়ে ছাড়াই জন্ম নেয় কন্যাসন্তান। তারপর বাকি জীবনে আর বিয়ে করেননি। একাই সন্তানকে লালন-পালন করেছেন। সেই সন্তানই এখন ভারতের ফ্যাশন ডিজাইনিং ইন্ডাস্ট্রিতে বেশ পরিচিত নাম- মাসাবা গুপ্তা।

 

স্বস্তিকা

স্বস্তিকা মুখোপাধ্যায়

রবীন্দ্র সংগীতশিল্পী সাগর সেনের পুত্র প্রমিত সেনের সঙ্গে বিয়ে হয়েছিল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের। স্বস্তিকার তখন বয়স ১৫। আর মা হন ১৬ বছর বয়সে। দাম্পত্য কলহ আর সাংসারিক সহিংসতায় ভেঙে যায় সংসার। স্বস্তিকার মেয়ের নাম মানি (অন্বেষা)।

 

শ্রাবন্তী

শ্রাবন্তী

শ্রাবন্তীর বিয়ে নিয়ে নেটিজেনরা প্রায়ই রসিকতা করে থাকেন। কেননা তার কোনো বিয়ে টেকে না। শ্রাবন্তী এ ব্যাপারে একটুও না দমে, বিয়ে ভেঙে গেলে নতুন একটা বিয়ে করে নিতে পিছপা হন না। স্বামী বদলের মধ্যেও ছেলে ঝিনুকের সব দায়িত্ব শ্রাবন্তীর একার।

 

অনিন্দিতা সর্বাধিকারী

পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী আইভিএফ পদ্ধতিতে গর্ভধারণ করেছেন। সন্তানের জন্ম বা তার পিতৃপরিচয় নিয়ে ধোঁয়াশা রাখেননি অনিন্দিতা সর্বাধিকারী। তার ছেলে অগ্নিস্নাতের কাছে তার মা-ই সব।

 

শ্রীলেখা মিত্র

অভিনেত্রী শ্রীলেখা মিত্রের বিবাহবিচ্ছেদ হয় ২০১৩ সালে। তারপর মেয়ে ঐশীকে একা সম্পূর্ণ নিজের দায়িত্বে বড় করেছেন তিনি।

 

জুন মালিয়া

অনেক কম বয়সে মা হয়েছিলেন অভিনেত্রী জুন মালিয়া। তার এক ছেলে আর এক মেয়ে। স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হওয়ার পর একাই ছেলেমেয়েদের মানুষ করেছেন।

 

প্রিয়াঙ্কা সরকার

দাম্পত্য কলহ আর গার্হস্থ্য সহিংসতায় বিয়ে ভেঙে যায় প্রিয়াঙ্কা সরকারের। অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়কে তিনি বিয়ে করেছিলেন। তবে ছেলে সহজের দায়িত্ব প্রিয়াঙ্কা একাই নিয়েছেন।

সর্বশেষ খবর