মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

শোবিজ সেলিব্রেটিদের অন্যরকম প্রতিভা

শোবিজ সেলিব্রেটিদের অন্যরকম প্রতিভা

বিপাশা হায়াত

শোবিজ তারকাদের নানা বিষয় নিয়ে জানতে আগ্রহের কমতি নেই সবার। পেশা হিসেবে নির্দিষ্ট সেক্টরে কাজ করলেও অনেক সময় নেশা বা শখ হিসেবে অনেক বিষয়ে তারকাদের পারদর্শিতা চোখে পড়ে। অনেক শিল্পী একই সঙ্গে বনে যান কণ্ঠশিল্পী; কেউ চিত্রশিল্পী, নৃত্যশিল্পী, লেখক, তবলাবাদক, কবি, ফটোগ্রাফার, কণ্ঠ অনুকরণপ্রিয় অথবা আবৃত্তিকার। এমন কিছু তারকা নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

আফজাল হোসেন

একাধারে তিনি একজন অভিনেতা, নির্মাতা ও চিত্রশিল্পী। সম্প্রতি করেছেন ফারুকীর ‘লেডিজ অ্যান্ড জেন্টলমেন’ ওয়েব সিরিজে অভিনয়। তাঁর শখ ছবি আঁকা, ফটোগ্রাফি, প্রচ্ছদ আঁকা ও লেখালেখি।

 

বিপাশা হায়াত

অভিনেত্রী হলেও আঁকাআঁকিটা বিপাশা হায়াত কখনো ছেড়ে দেননি। প্রচ্ছদশিল্পী, আবৃত্তিকার, স্ক্রিপ্ট রাইটার, ডিজাইনার ও কণ্ঠশিল্পী হিসেবেও তিনি সমাদৃত।

 

জেমস

জেমস (নগরবাউল)

গানের মানুষ হিসেবে নগরবাউল জেমসকে সবাই চিনলেও পোর্ট্রেট ফটোগ্রাফিতে তাঁর সুনাম রয়েছে। শখের বশেই ছবি তোলেন তিনি।

 

মোশাররফ করিম

বহুমাত্রিক অভিনেতা মোশাররফ করিম। চরিত্রের প্রয়োজনে নিজের কণ্ঠে গান গাইতেও দেখা যায় তাঁকে। তিনি অসংখ্য গান ও কবিতা লিখেছেন। তাঁর আরেকটি বড় গুণ, তিনি ভালো তবলা বাজাতে পারেন।

 

ঈশিতা

‘নতুন কুঁড়ি’র সেই ফেলানী চরিত্রের রোমানা রশীদ ঈশিতার গায়িকা হিসেবেও বেশ পরিচিতি রয়েছে। গানের পাশাপাশি অবসর সময়ে তিনি ছবি আঁকেন, লেখালেখিও করে থাকেন। তিনি একজন নৃত্যশিল্পী ও উপস্থাপিকাও। 

 

শাওন-চঞ্চল

চঞ্চল চৌধুরী

অভিনেতা চঞ্চল চৌধুরী। অভিনয়ের পাশাপাশি গানেও তিনি দারুণ প্রশংসিত। কণ্ঠ দিয়েছেন বেশ কিছু গানে। ভূপেন হাজারিকার গান তাঁর কণ্ঠে ভালো মানায়; ভালো আবৃত্তিও করেন।

 

কুসুম সিকদার

লাক্সসুন্দরী অভিনেত্রী কুসুম সিকদার। একাধারে তিনি একজন মডেল, অভিনেত্রী, কবি ও গল্পকার। লেখালেখি, আবৃত্তি ও গান গাওয়াও নিয়মিত চালিয়ে যাচ্ছেন।

 

ফজলুর রহমান বাবু

পেশাদার অভিনেতা ও শখের গায়ক ফজলুর রহমান বাবু। অভিনয়শিল্পী হিসেবে অধিক পরিচিতি পেলেও গায়ক হিসেবেও দারুণ সুনাম কুড়িয়েছেন।

 

মেহের আফরোজ শাওন

অভিনেত্রী-নির্মাতা-কণ্ঠশিল্পী মেহের আফরোজ শাওন। গায়িকা হিসেবে আগে থেকেই বেশ জনপ্রিয় তিনি। ‘শ্রাবণ মেঘের দিন’ থেকে শুরু করে হুমায়ূন আহমেদের অনেক চলচ্চিত্রে তিনি অভিনয়ের পাশাপাশি গান গেয়েছেন। নিয়মিত গান করছেন। নৃত্যশিল্পী হিসেবেও তাঁর সুনাম রয়েছে।

 

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া

আরজে, মডেল ও চলচ্চিত্রের নায়িকা হিসেবে নুসরাত ফারিয়া সবার কাছে সুপরিচিত। নিয়মিত করেছেন উপস্থাপনাও। অন্যদিকে আধুনিক এবং ফ্যাশনসচেতন এই অভিনেত্রীর গায়িকারূপী অবির্ভাব সবার নজর কাড়ে।

 

জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান সম্প্রতি তাঁর অভিনীত ‘বিনি সুতোয়’ গেয়েছেন রবীন্দ্রসংগীত। তিনি লেখালেখি ও আবৃত্তিতেও সপ্রতিভ। 

 

তাহসান খান

মডেল, অভিনেতা, উপস্থাপক এবং গায়ক তাহসান। গিটারও ভালো বাজান তিনি। অভিনয় ও গানকে তিনি সমানভাবে এগিয়ে নিয়ে চলেছেন।

 

অপি করিম

‘মিস ফটোজেনিক’ অপি করিম। পেশায় স্থপতি। অভিনয়, উপস্থাপনা, নৃত্য, গান গাওয়া- সব ক্ষেত্রেই এই নন্দিনীর রয়েছে দ্যুতি ছড়ানো প্রতিভা।

 

জিনাত শানু স্বাগতা

মডেল, অভিনেত্রী ও উপস্থাপক হিসেবে বেশ সুনাম থাকলেও গায়িকা হিসেবেও তিনি পরিচিত।

 

অপূর্ব

সাবলীল অভিনয় দিয়ে জয় করেছেন দর্শকহৃদয়। অন্যদিকে তিনি ভালো গানও গাইতে পারেন। তিনি নাটকের সূচনাসংগীতেও কণ্ঠ দিয়েছেন।

 

শ্রাবস্তী দত্ত তিন্নি

মডেল-অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নির ‘ভাবে মন অকারণ’ গানটি এখনো অনেকের পছন্দের প্লেলিস্টে। পরবাসী এই অভিনেত্রী এখন অভিনয় থেকে দূরে।

 

পূজা চেরী

চিত্রনায়িকা পূজা চেরী শুধু অভিনয়ে নন, তিনি নাচেও ভালো পারদর্শী। তিনি কণ্ঠ নকলও করতে পারেন।

 

সজল

জনপ্রিয় মডেল-অভিনেতা সজল যে ভালো গান গাইতে পারেন তা সম্প্রতি ‘ব্যাচ ২০০৩’ ওয়েব ফিল্মে দেখা গেল। তাঁর ‘ধ্বংস আগুন’ গানটি অনেক প্রশংসিত হয়।

 

রোবেনা রেজা জুঁই

অভিনেত্রী রোবেনা রেজা জুঁই সম্প্রতি জসিউর রহমান সেতুর সঙ্গে গেয়েছেন মৌলিক গান ‘তোমায় ঘিরে সব’।

 

মিথিলা

গায়িকা, উপস্থাপিকা ও অভিনেত্রী মিথিলা। তাঁর গাওয়া বেশ কিছু গান পায় তুমুল জনপ্রিয়তা।

 

এফ এস নাঈম

আগে থেকেই গান করতেন অভিনেতা নাঈম। প্রথমে শখের বশে করলেও পরে সবার অনুপ্রেরণা ও উৎসাহে করেন বেশ কিছু মৌলিক গান। তিনি গানও লিখেছেন।

 

টনি ডায়েস

অভিনেতা-নির্দেশক টনি ডায়েস। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলের জন্য কনটেন্ট নির্মাণ ও আবৃত্তি নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

 

নুসরাত ইমরোজ তিশা

তিশা মূলত গান করতেন। একসময় তিশা ‘এঞ্জেল ফোর’ নামের একটি ব্যান্ড দলও গঠন করেছিলেন।

 

অন্য যাঁরা...

ভালো নৃত্যশিল্পী মম, নাদিয়া, সাদিয়া ইসলাম মৌ, মুনমুন আহমেদ, লায়লা হাসান, বিজরী বরকতউল্লাহ, চাঁদনি, বিদ্যা সিনহা মিম, ভাবনা, শখ। রওনক হাসান ভালো গান গাইতে ও আবৃত্তি করতে পারেন। নায়ক আলমগীর, রুবেল, জাফর ইকবাল, সালমান শাহ, শাকিব খান, আরিফিন শুভ, তারিন, হাসান মাসুদ, আ খ ম হাসান, জাহিদ হাসান অনেক গান গেয়েছেন। মিশা সওদাগর ভালো কবিতা লেখেন ও আবৃত্তি করতে পারেন। আঁখি আলমগীর ‘ভাত দে’তে অভিনয় করেছেন।

সর্বশেষ খবর