শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ওটিটিতে ঝুঁকছেন তারকারা

ওটিটিতে ঝুঁকছেন তারকারা

চলছে ওয়েব কনটেন্ট নির্মাণের যুগ। অন্যান্য দেশের মতো এ দেশের নির্মাতা-অভিনয়শিল্পীরাও পিছিয়ে নেই। জনপ্রিয় তারকাদের অনেকেই এখন ওটিটিতে ঝুঁকছেন। অন্যদিকে ওটিটি প্ল্যাটফরমে কাজ করে নতুনরাও জনপ্রিয় হচ্ছেন। ফলে অভিনয়ের ক্ষেত্র হয়েছে বিস্তৃত। তারকাদের ওটিটিতে যুক্ত হওয়ার খবর জানিয়েছেন পান্থ আফজাল

 

চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী ‘তাকদির’ দিয়ে ব্যাপক প্রশংসিত হন। করেছেন দোদুলের ‘ডার্করুম’। ১২০ পর্বের ‘তবুও মনে রেখো’তে অভিনয় করবেন তিনি। তাঁর হাতে রয়েছে শঙ্খ দাশগুপ্ত, তানিম নূর, সৈয়দ শাওকী ও অঞ্জন দত্তের কাজ।

 

মাহিয়া মাহী

চিত্রনায়িকা মাহিয়া মাহী শাকিবের সঙ্গে করেছেন ‘নবাব এলএলবি’। সম্প্রতি অবমুক্ত হয়েছে ‘মরীচিকা’ এবং ‘এইডা কপাল’। তিনি শাহীন সুমনের ওয়েব ফিল্ম ‘মাফিয়া’ নিয়ে ব্যস্ত।

 

মোশাররফ করিম

ভার্সেটাইল অভিনেতা মোশাররফ করিম ঝুঁকেছেন ওয়েব দুনিয়ায়। করেছেন আবু হায়াত মাহমুদের ‘ভালোবাসা’। আর আশফাক নিপুণের ‘মহানগর’-এ ওসি হারুন চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হচ্ছেন তিনি।

 

শাকিব খান

শীর্ষনায়ক শাকিব খানও ওটিটিতে কাজ করেছেন। তিনি মাহিয়া মাহী ও অর্চিতা স্পর্শিয়ার সঙ্গে জুটি বেঁধে করেছেন মামুনের ‘নবাব এলএলবি’।

 

আজমেরী হক বাঁধন

কানে প্রশংসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন করেছেন ‘ডার্করুম’। আর সৃজিতের ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’তে তিনি মুসকান জুবেরী চরিত্রে অভিনয় করেছেন। 

 

আফরান নিশো

বর্তমান শীর্ষ অভিনেতা আফরান নিশো টিভি নাটকে ভেলকি দেখানোর পর ওয়েব সিরিজেও মুগ্ধতা ছড়াচ্ছেন। ‘মরীচিকা’য় খলচরিত্রে তাঁর অভিনয় সবার নজর কাড়ে। এর আগে করেছেন ‘সিটি অব এরর’, ‘মাইনকার চিপায়’, ‘দ্বিতীয় কৈশোর’ প্রভৃতি।

 

রাফিয়াথ রশিদ মিথিলা

মিথিলা চিত্রনায়ক নিরব ও নওশাবার সঙ্গে করেছেন মামুনের ‘অমানুষ’। করেছেন শুভর সঙ্গে ‘কন্টাক্ট’, তানিম রহমান অংশুর ‘সাহসিকা’ (টিভি ফিল্ম)।

 

সিয়াম আহমেদ

সিয়াম আহমেদ তাঁর অভিনয়ের জাত চিনিয়েছেন। সম্প্রতি তাঁর অভিনীত ‘মরীচিকা’ প্রকাশ হয়েছে। তিনি দীপনের ‘লিলিথে’ অভিনয় করেছেন। 

 

পূজা চেরি

বড় পর্দায়ই পূজাকে দেখে অভ্যস্ত তাঁর ভক্তরা। তবে তাঁকে প্রথমবারের মতো ওয়েব সিরিজ ‘প্যারাসাইকোলজি’তে  দেখা যাবে ক্রাইম রিপোর্টার চরিত্রে।

 

জাহিদ হাসান

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান শাহীন সুমনের ‘মাফিয়া’তে যুক্ত হয়েছেন।

 

স্পর্শিয়া

টিভি নাটককে গুডবাই জানানো স্পর্শিয়া করেছেন ‘নবাব এলএলবি’,  ‘ফেইক বৌ’, ‘ইতি তোমারই ঢাকা’। 

 

সজল

দর্শকদের প্রিয় মুখ অভিনেতা সজল ওয়েব ফিল্ম ‘ব্যাচ-২০০৩’ দিয়ে সবার নজর কেড়েছেন। তিনি পরীমণির সঙ্গে জুটি বেঁধে করেছেন ‘পাফড্যাডি’।

 

পরীমণি

চিত্রনায়িকা পরীমণি ‘পাফড্যাডি’ নামের একটি ওয়েব ফিল্মে অভিনয় করেছেন।

 

শ্যামল মওলা

অভিনেতা শ্যামল মওলা ওটিটিতে দুর্দান্ত। তিনি করেছেন ‘হানিমানি’, ‘মহানগর’, ‘ইন দ্য মুড ফর লাভ’, ‘প্যারাসাইকোলজি’, ‘পঁচিশ’। মাহাদী টিংকুর ৭ পর্বের ওয়েব সিরিজে তিনি অভিনয় করেছেন সম্প্রতি।

 

তাসনুভা তিশা

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘আগস্ট ১৪’তে ঐশী চরিত্রের তাসনুভা তিশার অভিনয় দেখে অনেকেই হয়েছেন মুগ্ধ।

 

সোহেল ন্ড

‘তাকদির’র মন্টু অর্থাৎ সোহেল মন্ডল। ওয়েব সিরিজ ‘তাকদির’র মাধ্যমে তিনি তাঁর অভিনয়ের জাত চিনিয়েছেন। তিনি ওটিটিতে করেছেন ‘শ্যাওলা’, ‘আলিবাবা ও চালিচার’, ‘ডোন্ট রাইট মি’ প্রভৃতি। 

 

মুস্তাফিজ নূর ইমরান

‘মহানগর’র এসআই মলয় চরিত্রের মুস্তাফিজ নূর ইমরান। অভিনয় দিয়ে তিনি মুগ্ধতা ছড়িয়েছেন। সম্প্রতি করেছেন ওয়েব সিরিজ ‘সুগার ফ্রি’।

 

নাজিয়া হক অর্ষা

দুর্দান্ত অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। ওটিটিতে মুক্তি পায় তাঁর ‘নেটওয়ার্কের বাইরে’। করেছেন ‘মাফিয়া’, ‘শেফের বৌ’, ‘বুমেরাং’সহ কিছু ওয়েব কনটেন্ট।

 

শরিফুল রাজ

রাজ করেছেন ‘মাইনকার চিপায়’, ‘বিলাপ’, ‘ইনফিনিটি’, ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব সিরিজ।

 

রাশেদ মামুন অপু

অভিনয়গুণে নজর কেড়েছেন রাশেদ মামুন অপু। তিনি করেছেন ‘দ্য ডার্ক সাইট অব ঢাকা’, ‘জানোয়ার’, ‘কসাই’।

 

মনোজ প্রামাণিক

মনোজ প্রামাণিক করেছেন ‘টুইন রিটার্নস’, ‘বাঘবন্দী সিংহবন্দী’, ‘সন্দেহের অবকাশ’, ‘টু ম্যাড ম্যান’, ‘লাবণী’, ‘ইচিং বিচিং প্রাইভেট কোচিং’সহ বেশ কিছু ওয়েব কনটেন্ট।

 

খায়রুল বাসার

এ সময়ে অভিনয়ে সপ্রতিভ খায়রুল বাসার। তিনি করেছেন ‘বিলাপ’, ‘একাত্তর’, ‘চরের মাস্টার’, ‘নেটওয়ার্কের বাইরে’সহ বেশ কিছু ওয়েব কনটেন্ট।

 

ইন্তেখাব দিনার

সবসময়ে দুর্দান্ত ইন্তেখাব দিনার সম্প্রতি ‘দ্বিখন্ডিত দিয়ে নজর কেড়েছেন। আগে করেছেন ‘ঢাকা মেট্রো’।

 

শাহেদ আলী

ভার্সেটাইল অভিনেতা শাহেদ আলী করেছেন ‘নবাব এলএলবি’, ‘মহানগর’, ‘এইডা কপাল’, ‘অমানুষ’, ‘জিরো টলারেন্স’, ‘সাদা মনের মানুষ’।

 

তাসনিয়া ফারিণ

এ সময়ের অন্যতম অভিনেত্রী তাসনিয়া ফারিণ ফারুকীর ‘লেডিজ অ্যান্ড জেন্টলমেন’ দিয়ে মুগ্ধতা ছড়িয়েছেন।

 

আরও যাঁরা কাজ করেছেন...

তানজিন তিশা, মৌসুমী হামিদ, নুসরাত ফারিয়া, ইমন, রোশান, নিরব, তাহসান খান, আরিফিন শুভ, মুস্তফা মনোয়ার, সুবর্ণা মুস্তাফা, সাদিয়া ইসলাম মৌ, শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, হিল্লোল, নিশাত প্রিয়ম, জিয়াউল পলাশ, জাকিয়া বারী মম, তারিন জাহান, মৌটুসী বিশ্বাস, ইয়াশ রোহান, তারিক আনাম খান, ইরেশ যাকের, সানজিদা প্রীতি, অপি করিম, নুসরাত ইমরোজ তিশা, সাফা, অপূর্ব, বিদ্যা সিনহা মিম, পপি, তৌকীর আহমেদ, জোভান, নিপুণ, আইরিন, এ কে আজাদ আদর, পার্থ বড়ুয়া, ফরহাদ লিমন, নাবিলা করিম, নাজিফা তুষি, আর এ রাহুল, এলিনা শামি¥, সুনেরাহ বিনতে কামাল, শতাব্দী ওয়াদুদ, আঁচল আঁখি, রাহা তানহা খান, মৌ খান, ইমি, ফারহানা হামিদ, এ বি এম সুমন, বিপাশা কবির, জলি, সাঞ্জু জন, শিপন, দীপালি, শবনম ফারিয়া, রুনা খান, লুৎফর রহমান জর্জ, মাজনুন মিজান, মাসুম বাশার, জয় রাজ, সমাপ্তি মাসুক, আশরাফুল আশিষ, পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমিত সেনগুপ্ত, সুমন আনোয়ার, আমান রেজা, রিও, ইমতু রাতিশ, অ্যানি খান, ফজলুর রহমান বাবু, মারজুক রাসেল, আয়েশা সালমা মুক্তি, প্রত্যয় হিরণ, মাহিমা, রাশেদ, অনিক, আরোশ খান, কারার মাহমুদ, সারিকা সাবাহ, আবির মির্জা, সরকার রওনক রিপন, দীপান্বিতা মার্টিন, হাসনাত রিপন, সেলিনা আফ্রি, আসিফ নূর, শামীম হাসান সরকার, রিয়া, শরাফ আহমেদ জীবন, টয়া, এফ এস নাঈম, দোয়েল ম্যাশ, আইরিন আফরোজ, মনিরা মিঠু, প্রিতম হাসান, অপু ভাই, আইশা খান, অপর্ণা ঘোষ, মিম মানতাসা, নায়লা নাঈম, জামসেদ শামীম, ইমতিয়াজ বর্ষণ, জাহাঙ্গীর আলম, মুনমুন আহমেদ, আনন্দ খালেদ, শারমিন আঁখি, সুজন হাবিব, আরেফিন জিলানী প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর