বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বলিউডের নতুন সুপারহিরোরা...

বলিউডের নতুন সুপারহিরোরা...

হলিউডের মতো বলিউডেও তৈরি হয়েছে অনেক সুপারহিরো মুভি। সেখানে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখা গেছে সুপারহিরোদের। এ সময়েও তৈরি হচ্ছে সুপারহিরো ও হিরোইনদের নিয়ে চলচ্চিত্র। নবীন থেকে প্রবীণ বলিউড সুপারহিরোদের খবর জানাচ্ছেন - পান্থ আফজাল

 

টাইগার শ্রফ

বাবা জ্যাকি শ্রফের থেকে কয়েক ধাপ এগিয়ে সুদর্শন ও সুঠাম দেহের নায়ক টাইগার শ্রফ। মাত্র অল্প সময়ে করেছেন বেশ কিছু চলচ্চিত্র, যা টাইগারভক্তরা লুফে নিয়েছেন। ভেলকি দেখিয়েছেন হিরোপান্তি, বাগি (১, ২) ও ওয়ার ছবিতে। তবে সুপারহিরো চরিত্রে তিনি অন্যরকম চমক দেখিয়েছেন। শাহরুখ খানের ‘রা-ওয়ান’, হৃত্বিকের ‘কৃষ’র পর বলিউডে নতুন সুপারহিরো হিসেবে টাইগার শ্রফ নিজের জাত চিনিয়েছেন। সুপারহিরো, তাও আবার জাট! হ্যাঁ, ২০১৬ সালে তৈরি কোরিওগ্রাফার-পরিচালক রেমো ডিসুজার ‘অ্যা ফ্লাইং জাট’ ছবিতে পাঞ্জাবি সুপারহিরো চরিত্রে দুর্দান্তরূপে তাঁকে দেখা যায়। তিনি আসলে হৃত্বিকের ফ্যান। বিশেষত তাঁর কৃষ অবতারের।

 

ভিকি কৌশল

অচিরেই রঙিন পর্দায় সুপারহিরো হিসেবে আবির্ভূত হচ্ছেন বলিউডের এই সময়ের অন্যতম নায়ক ভিকি কৌশল। তাঁর অভিনীত নতুন সুপার মুভি ‘দ্য ইমমরট্যাল অশ্বত্থামা’। নির্মাতা আদিত্য ধর। ছবিতে সুপারহিরো ভিকির বিপরীতে রয়েছেন সাইফকন্যা সারাহ আলী খান। প্রকাশিত পোস্টারে ভিকিকে সুপারহিরো হিসেবে অন্যরূপে দেখা গেছে।

 

রণবীর সিং

বলিউডে এই সময়ের আরেকজন চমকজাগানিয়া অভিনেতা রণবীর সিং। ফ্যাশন সচেতন ও সুদর্শন এই অভিনেতা ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছেন দুর্দান্ত সব মুভি। এরই মধ্যে বলিউডের অন্যতম আকাক্সিক্ষত নারী দীপিকাকে নিজের করে নিয়েছেন তিনি। তবে নতুন খবর হচ্ছে, তিনি সুপারহিরো হয়ে আসছেন নতুন এক ছবিতে। নাম ‘মি. ইন্ডিয়া রিবোট’। জানা যায়, এটি অনিল কাপুর অভিনীত ‘মি. ইন্ডিয়া’ থেকে অনুপ্রাণিত। মি. ইন্ডিয়াতে অনিলের ঘড়িতে কারসাজি থাকলেও সুপারহিরো রণবীরের কারসাজি কিসে, তা চমক হিসেবে রাখছেন নির্মাতা আলী আব্বাস জাফর। ছবিতে খলচরিত্রে কাজ করার কথা বলিউড বাদশাহ শাহরুখের। এদিকে রণবীর সিংকে নিয়ে নির্মাতা করণ জোহর নির্মাণ করেছেন সুপার মুভি ‘নাগরাজ’। যেখানে রণবীরকে নাগরাজরূপে দেখা যাবে। কমিক্স রাজ্যে নাগরাজ অনেক জনপ্রিয় একটি চরিত্র।

ক্যাটরিনা কাইফ

বলিউড বিউটি কুইন ক্যাটরিনা কাইফ এবার ফিমেল সুপারহিরো হিসেবে পর্দায় আসছেন। মুভির নাম ‘সুপার সোলজার’। সুপারহিরো ঘরানার এই সিনেমায় কাজের জন্য অভিনেত্রীর লুকে বেশ কিছু পরিবর্তন আনা হয়। নায়িকাকেন্দ্রিক প্রথম ভারতীয় সুপারহিরো সিনেমা এটি। তামিল সুপারস্টার বিজয় সেতুপতির বিপরীতে দেখা যাবে তাঁকে।

 

হৃত্বিক রোশান

‘কৃষ’ মুক্তির ১৫ বছর পূর্তি উপলক্ষে নতুন সিনেমার ঘোষণাটি দেন অভিনেতা হৃত্বিক রোশান। দেড় দশক আগে সাড়া জাগিয়ে মুক্তি পেয়েছিল ‘কৃষ’ সিনেমাটি। বাকিটা ইতিহাস! বলিউডের সুপারহিরোদের তালিকায় শুধু প্রথম সারিতেই নয়, বরং প্রথম নামটাই ‘কৃষ’র থাকলেও অবাক হওয়ার কিছু নেই। তাই সিনেমাটি মুক্তির ১৫ বছর পূর্তি উপলক্ষে এই সুপারহিরোর চার নম্বর ছবি অর্থাৎ ‘কৃষ ৪’-এর ঘোষণা দেন হৃত্বিক রোশান নিজেই। হিন্দি ছবির ইতিহাসে ‘কৃষ’ ছাড়াও একাধিক সুপারহিরো হাজির হলেও এই ‘চরিত্রটির’ মতো সফল আর কেউ হতে পারেনি। এই ছবির মাধ্যমেই এতদিন হলিউডে দেখা নানা সুপারহিরো সিনেমার খানিকটা স্বাদ পেয়েছিল ভারতীয় দর্শক। আর তাতেই বাজিমাত করেছিল এই ছবি। এদিকে ‘কৃষ ৪’ নিয়ে অন্য কোনো খবর এখনো পর্যন্ত খোলাসা করেননি হৃত্বিক। ছবি পরিচালনায় দায়িত্বে কে থাকবেন, কেই-ই বা হতে চলেছেন হৃত্বিকের নায়িকা কিছুই জানা যায়নি।

 

জন আব্রাহাম

বলিউড হিরো জন আব্রাহাম অভিনয় করছেন সুপারহিরো চরিত্রে! কথাটা অন্যরকম। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, জনপ্রিয় কমিক্স ‘রক্ষক’-এ সুপারহিরো হয়ে আসছেন জন আব্রাহাম। নির্মাতা সঞ্জয় গুপ্ত।

 

রণবীর কাপুর

‘ব্রহ্মাস্ত্র ট্রলোজি’ নির্মিত হচ্ছে। আর এটিতে অভিনয় করবেন রণবীর কাপুর। নির্মাতা আয়ান মুখার্জি। রণবীর কাপুরের সঙ্গে এই ছবিতে আরও রয়েছেন বিগ বি অমিতাভ বচ্চন ও আলিয়া ভাট। তবে ছবিতে নাগার্জুন ও শাহরুখের থাকার বিষয়টিও খবরে এসেছে।

 

দীপিকা পাড়ুকোন

দীপিকা হতে চলেছেন ফিমেল সুপারহিরো মুভির অভিনেত্রী। ‘ডিসি’ সুপারহিরো ফিল্ম ‘ওয়ান্ডার ওম্যান’র থেকে ইন্সপায়ার্ড হয়েছে বলিপাড়া। আর এই সুপারহিরো চরিত্রের জন্য বেছে নেওয়া হয়েছে দীপিকা পাড়ুকোনকে। পরিচালক, প্রযোজক, ছবির নাম, কিছুই এখনো প্রকাশ্যে আসেনি। তবে সিনেমার প্রস্তুতি যে জোরকদমে শুরু হয়ে গেছে সেটাই একমাত্র জানা গেছে। ছবির কনসেপ্ট নিয়ে এখনো চলছে আলোচনাপর্ব। সেই আলোচনায় নিয়মিত উপস্থিত থাকছেন দীপিকা। স্ক্রিপ্ট নিয়ে নির্মাতারা সবে কাজ শুরু করেছেন। ছবির বাজেট প্রায় ৩০০ কোটি রুপিরও বেশি। এর আগে হলিউডের ‘ট্রিপল এক্স’ মুভিতে দীপিকা পাড়ুকোনের হাই-অকটেন অ্যাকশনের দৃশ্যে মুগ্ধ হয়েছিলেন দর্শকরা। সে কথা মাথায় রেখেই তাঁকে সিলেক্ট করা হয়েছে।

 

অজয় দেবগন

যশরাজ ফিল্মসের সঙ্গে এই প্রথমবার জুটি বাঁধতে চলেছেন বলিউড অভিনেতা অজয় দেবগন। অজয়ের সঙ্গে আট বছর আগের ঝামেলা মিটিয়ে যশরাজ তাঁদের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভক্তদের দিতে যাচ্ছেন নতুন এক চমক। ছবিটির ব্যাপারে সরাসরি না বলা হলেও বেশ বড় বাজেটের সিনেমা হচ্ছে এটি, এমনটাই শোনা যাচ্ছে। এখানে অজয়কে সুপারহিরো চরিত্রে দেখা যেতে পারে এ তথ্যও জানা যায়। সিনেমাটি হবে কোনো একটি সুপারহিরো ফ্র্যাঞ্চাইজির অংশ হিসেবে। সিনেমাটি পরিচালনা করবেন শিব রাওয়াইলে।

 

শাহরুখ খান

বলিউড বাদশাহর সুপার মুভি ‘রা ওয়ান’ দেখেননি এমন লোক খুবই কম পাওয়া যাবে। শাহরুখ তাঁর রা ওয়ান দিয়ে সবার মধ্যে সুপারহিরো হিসেবে এখনো রয়েছেন।

 

অনিল কাপুর

চিরসবুজ অভিনেতা অনিল কাপুরকে সবাই একসময় মি. ইন্ডিয়া নামেই ডাকত। সে সময় সুপারহিরো মুভি মি. ইন্ডিয়া এতটাই জনপ্রিয় হয়েছিল যে, সুপারহিরো মুভির প্রতি সবার আকর্ষণ বেড়ে যায়। এই মুভি নিয়ে সম্প্রতি মি. ইন্ডিয়া রিবোট শিরোনামের নতুন একটি মুভি তৈরি হয়েছে। যেটি মুক্তির অপেক্ষায়।

 

অক্ষয় কুমার

সুপার খলহিরো চরিত্রে রোবট-২ তে তামিল সুপারহিরো রজনীকান্ত ও এমি জ্যাকসনের সঙ্গে হাজির হয়েছিলেন বলিউড খিলাড়ি অক্ষয় কুমার। এই মুভিতে তাঁর খলচরিত্র সবাইকে মুগ্ধ করে।

সর্বশেষ খবর