সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

দক্ষিণী ছবিতে ঝুঁকছেন বলিউড তারকারা

দক্ষিণী ছবিতে ঝুঁকছেন বলিউড তারকারা

দক্ষিণের ছবির জনপ্রিয়তা বলিউডকেও ছাড়িয়ে গেছে। বিগ বাজেট এবং আভিজাত্য ঈর্ষণীয় পর্যায়ে।  প্রতিটি গল্পেই থাকে নতুনত্ব। তাই ইদানীং বলিউড সুপারস্টাররা ঝুঁকছেন দক্ষিণী চলচ্চিত্রের দিকে। সেখানকার নামিদামি নির্মাতা-প্রযোজক ও অভিনয়শিল্পীদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন তারা। বিস্তারিত লিখেছেন - পান্থ আফজাল

 

শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখ খানের দিন মনে হয় শেষ পর্যায়ে। এখন প্রযোজনাতেই ব্যস্ত তিনি। বলিউডে পরপর ফ্লপের পর এবার তিনি দক্ষিণের দিকে এগোচ্ছেন। সাউথের বিখ্যাত পরিচালক অ্যাটলির ছবিতে কাজ করছেন তিনি। শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করছেন দক্ষিণের দুই সুপারস্টার নায়িকা নয়নতারা ও প্রিয় মণি। এ ছাড়া আছেন সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার। তাকে এ ছবিতে দেখা যাবে ডাবল রোলে। ছবি মুক্তি পাবে হিন্দি, তামিল ও তেলুগু ভাষায়।

 

দীপিকা পাড়ুকোন

দক্ষিণের মেয়ে দীপিকা এখন বলিউডের মহারানী। একের পর এক সুপারহিট ছবি উপহার দেওয়ার পর তার পারিশ্রমিক এখন আকাশছোঁয়া। তারপরও দক্ষিণী ডাককে তিনি ছাড়তে পারছেন না। পরিচালক নাগ অশ্বিনের ছবিতে কাজ করতে চলেছেন তিনি। ছবির নাম প্রোজেক্ট কে। দীপিকা ছাড়াও ছবিতে দেখা যাবে প্রভাস ও অমিতাভ বচ্চনকে। ছবির শুটিং চলছে। হিন্দি ছাড়াও একাধিক ভাষায় মুক্তি পাবে এ ছবি।

 

রণবীর সিং

দীপিকার মতো দক্ষিণী পরিচালকের সঙ্গে কাজ করছেন রণবীর সিং-ও। দক্ষিণের সুপারস্টার পরিচালক শঙ্করের ছবিতে দেখা যাবে তাকে। আন্নিয়ান ছবির হিন্দি রিমেকে কাজ করবেন রণবীর। আন্নিয়ান ছবিতে সাউথের তারকা বিক্রম অভিনীত চরিত্রটিতে দেখা যাবে রণবীরকে।

 

কঙ্গনা রানাওয়াত

কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাওয়াত। দক্ষিণী নির্মাতার সঙ্গে তার প্রথম ছবি মণিকর্ণিকা হলেও সেটি মাঝপথে পরিচালক কৃশ ছবি থেকে সরে এসেছিলেন। বাকি ছবির পরিচালনার ভার নিজের হাতে তুলে নেন কঙ্গনা স্বয়ং। এবার বলিউড কুইনের হাতে দ্বিতীয় ছবি। দক্ষিণী পরিচালক এএল বিজয়ের ছবি থালাইভি। তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয় ললিতার বায়োপিক এটি। মুখ্য ভূমিকাতেই রয়েছেন কঙ্গনা।

 

রণবীর কাপুর

অভিনেতা রণবীর কাপুর কাজ করতে চলেছেন কবির সিং খ্যাত দক্ষিণী পরিচালক সন্দীপ রেড্ডির সঙ্গে। ছবির নাম অ্যানিম্যাল। রণবীর ছাড়াও ছবিতে রয়েছেন অনিল কাপুর ও পরিণীতি চোপড়া।

 

শহীদ কাপুর

সন্দীপ রেড্ডির সঙ্গে কবির সিং-এ কাজ করার পর ফের দক্ষিণী পরিচালক গৌতম তিন্নানুরির সঙ্গে কাজ করছেন শহীদ। ছবির নাম জার্সি। এটি তেলুগু ছবি জার্সির হিন্দি রিমেক। শহীদের সঙ্গে স্ক্রিন শেয়ার করছেন মৃণাল ঠাকুর ও পঙ্কজ কাপুর।

 

আলিয়া-অজয়

বাহুবলি খ্যাত এস এস রাজামৌলির ছবিতে কাজ করছেন আলিয়া ভাট ও অজয় দেবগন। নাম ‘আরআরআর’। যদিও ছবিতে আলিয়া ও অজয়কে দেখা যাবে ক্যামিও রোলে। মুখ্য ভূমিকায় রামচরণ ও জুনিয়র এনটিআর।

 

কিয়ারা আদবানি

পরিচালক সন্দীপ রেড্ডির সুপারহিট ছবি কবির সিংয়ে কাজ করেছেন কিয়ারা আদবানি। এবার তিনি কাজ করতে চলেছেন দক্ষিণী পরিচালক শঙ্করের ছবিতে। স্ক্রিন শেয়ার করবেন রামচরণের সঙ্গে।

 

অনন্যা পান্ডে

অনন্যা পান্ডে এরই মধ্যে দক্ষিণী পরিচালকদের সঙ্গে কাজের সুযোগ পেয়ে গেছেন। পুরি জগন্নাথের ছবিতে বিজয় দেবেরাকোন্ডার সঙ্গে দেখা যাবে অনন্যাকে।

 

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়ার উত্থান দক্ষিণী ছবির হাত ধরেই। ২০০২ সালে তামিল ছবি ‘তামিঝান’ ছিল তার প্রথম ছবি। এ ছবিতে প্রিয়াঙ্কা একটি গানও গেয়েছিলেন।

 

ঐশ্বরিয়া রাই বচ্চন

ঐশ্বর্যর ফিল্ম ক্যারিয়ার শুরু হয়েছিল মনিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’ দিয়ে  ১৯৯৭ সালে। সে বছরই ঐশ্বর্য হিন্দি ছবি ‘অউর প্যার হো গয়া’তেও সুযোগ পান।

 

অন্যান্য যারা...  

‘হিরোপন্তি’র অনেক আগে কৃতি শ্যানন তেলেগু ‘১ : নেনোক্কাডাইন’ ছবিতে কাজ করেছিলেন ২০১৪ সালে। ২০১৫ সালে বরুণ তেজের বিপরীতে ‘লোফার’ নামে তেলেগু ছবিতে প্রথম অভিনয় করেন দিশা। ২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উৎসাহ’ ছিল ইয়ামি গৌতমের ডেবিউ ফিল্ম। বিদ্যার মালয়ালি ছবি ‘কালারি বিক্রমন’ আজও মুক্তি পায়নি। তবে ২০১১ সালে ‘উরুমি’ নামের একটি ছবিতে অভিনয় করে নজর কেড়েছিলেন বিদ্যা। দক্ষিণের সুপারস্টার মহেশবাবুর সঙ্গে ‘রাজা কুমারুদু’ ছবিতে অভিনয় করেছিলেন প্রীতি জিনতা। বিপাশা বসু তেলেগু ‘তক্করি দুঙ্গা’ ছবিতে মহেশবাবু ও লিজা রের সঙ্গে  অভিনয় করেছিলেন। এ ছাড়াও তামিল ‘সাচে’ নামে একটি ছবিতে কাজ করেছিলেন বিপাশা। ২০০৪ সালে ‘মালিসওয়ারি’ নামে একটি তেলেগু রোমান্টিক ছবিতে অভিনয় করেছিলেন ক্যাট।

সর্বশেষ খবর