সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ভিন্ন ধারার সিনেমায় নতুন মুখ

ভিন্ন ধারার সিনেমায় নতুন মুখ

ঢাকাই সিনেমায় চলছে সংকটময় অবস্থা। তবে চলচ্চিত্রসংশ্লিষ্টদের মতে, শুরু হয়েছে ভিন্ন ধারার চলচ্চিত্রের সুসময়। গল্পনির্ভর সিনেমা নির্মাণের সঙ্গে প্রতিনিয়ত যোগ হচ্ছে নতুন মুখ। এর মধ্যে অনেকেরই সিনেমা মুক্তি পেয়েছে, অভিষেকের অপেক্ষায় রয়েছেন কেউ।  অন্যদিকে কিছু মুখ সবেমাত্র কাজ শুরু করেছেন। সম্ভাবনাময়ী নতুন মুখ নিয়ে লিখেছেন - পান্থ আফজাল

 

দোয়েল ম্যাশ

এন রাশেদ চৌধুরীর ‘চন্দ্রাবতী কথা’তে কবি চন্দ্রাবতী চরিত্রে দেদীপ্যমান ছিলেন মডেল-অভিনেত্রী দিলরুবা দোয়েল (দোয়েল ম্যাশ)। তিনি নাসিরুদ্দীন ইউসুফ বাচ্চুর ‘আলফা’তেও ছিলেন সপ্রতিভ। তিনি পরমব্রতের সঙ্গে ‘আজব কারখানা’য় অভিনয় করেছেন।

 

সাদিয়া আফরিন মাহি

পদ্মাপাড়ের মানুষের জীবন-জীবিকা নিয়ে রাশিদ পলাশের ‘পদ্মাপুরাণ’। যেখানে সাদিয়া মাহির অভিনয় মুগ্ধতা ছড়িয়েছে।

 

নভেরা আহমেদ

অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ (নাইমার রঙ)-এ  মূল চরিত্র করেছেন মোমেনা চৌধুরীর মেয়ে নভেরা আহমেদ। তিনি ‘মেড ইন বাংলাদেশ’-এও ছিলেন।

 

নীলাঞ্জনা নীলা

বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’-এ নিশি চরিত্র করে প্রশংসিত হন নীলাঞ্জনা নীলা।

 

জান্নাতুন নূর মুন

‘চন্দ্রাবতী কথা’তে জয়ানন্দের স্ত্রী চরিত্রে ছিলেন জান্নাতুন নূর মুন। ‘কালের পুতুল’র পর তার অভিনীত বাণিজ্যিক ছবি ‘জিন’ রয়েছে মুক্তির অপেক্ষায়।

 

তাহমিনা অথৈ

সাইদুল আনাম টুটুলের ‘কালবেলা’তে অভিনয় করেছেন ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’ তাহমিনা অথৈ। মুক্তির অপেক্ষায় মানিক মানবিকের ‘ছেলেটি অদ্ভুত’ ও রায়হান আনোয়ারের ‘চট্টলা এক্সপ্রেস’।

 

তাহুয়া লাভিব তুরা

ফজলুল কবির তুহিনের ‘গাঙকুমারী’তে নামভূমিকায় অভিনয় করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের তাহুয়া লাভিব তুরা।

 

সুনেরাহ বিনতে কামাল

স্টার সিনেপ্লেক্স প্রযোজিত তানিম রহমান অংশু ‘ন ডরাই’ দিয়ে সুনেরাহ অর্জনের ঝুলিতে পুরেছেন জাতীয় পুরস্কার। করছেন দীপংকর দীপনের সিনেমা ‘অন্তর্জাল’।

 

শার্লিন ফারজানা

মাসুদ হাসান উজ্জ্বলের ‘ঊনপঞ্চাশ বাতাস’র অন্যতম প্রধান চরিত্র নীরা। এ চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন শার্লিন।

 

পূর্ণিমা-সিফাত

প্রসূন রহমানের ‘ঢাকা ড্রিম’-এ অভিনয় করেছেন পূর্ণিমা বৃষ্টি ও নাইরুজ সিফাত। সৌরভ কুন্ডুর ‘গিরগিটি’তেও অভিনয় করেছেন পূর্ণিমা বৃষ্টি।

 

তানিন তানহা

তানিন তানহা অভিনয় করেছেন মীর সাব্বিরের ‘রাতজাগা ফুল’, হোসনে মোবারক রুমির ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, ‘ইতি, তোমারই ঢাকা’, ‘প্রিয়াঙ্কা’ ও ‘ভালোবাসার প্রজাপতি’তে।

 

তাসনোভা তামান্না

আবদুল্লাহ সাদ’র ‘লাইভ ফ্রম ঢাকা’ ও রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘নোনাজলের কাব্য’ করেছেন তাসনোভা তামান্না।

 

প্রিয়াম অর্চি-আফিয়া তাবাসসুম বর্ণ

মোহাম্মদ রাব্বি মৃধার ‘পায়ের তলায় মাটি নাই’তে প্রিয়াম অর্চি ও আবদুল্লাহ মোহাম্মাদ সাদ’র ‘রেহানা মরিয়ম নূর’-এ আফিয়া তাবাসসুম বর্ণ অভিনয় করেছেন।

 

নাজিবা বাশার-নাজিরা মৌ 

‘রূপসা নদীর বাঁকে’তে অনবদ্য নাজিবা অভিনয় করেছেন যদি একদিন, বেঙ্গলি বিউটি, নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার এবং মনের মতো মানুষ পাইলাম না। অন্যদিকে নাজিরা মৌ অভিষেকের অপেক্ষায় রয়েছেন শোয়েবুর রহমান রাসেলের ‘নন্দিনী’ দিয়ে। তার বিপরীতে ইন্দ্রনীল সেনগুপ্ত।

 

রিকিতা নন্দিনী-তন্ময়

মেড ইন বাংলাদেশ, মাটির প্রজার দেশে, রানওয়ে, আন্ডার কনস্ট্রাকশনসহ অভিনয় করেছেন ভারতের ‘ওয়ান্স আপন এ টাইম ইন ক্যালকাটা’তে। রিয়াজুল রিজুর ‘বাপজানের বায়স্কোপ’ দিয়ে নজর কাড়েন সানজিদা তন্ময়।

 

টয়া-জান্নাতুল ফেরদৌস ঐশী

চলচ্চিত্রে টয়ার অভিষেক হয় ‘বেঙ্গলি বিউটি’ দিয়ে। অন্যদিকে ‘মিস বাংলাদেশ’ ঐশী করেছেন আবু তাওহীদ হিরণের ‘আদম’, সানী সানোয়ার-ফয়সাল আহমেদের ‘মিশন এক্সট্রিম’।

 

জেরী-লাবণ্য

‘অলাতচক্র’ দিয়ে সিনেমায় অভিষেক হয় নুসরাত জাহান জেরীর। করছেন মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’। অন্যদিকে লাবণ্য চৌধুরী কাজ শুরু করেছেন অরণ্য আনোয়ারের ‘মা’।

সর্বশেষ খবর