শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কাঁদছেন ববিতা...

আলাউদ্দীন মাজিদ

কাঁদছেন ববিতা...

অঝোরে কাঁদছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা। এই কান্নার কারণ তাঁর প্রিয় পোষা ময়না পাখিটি আর বেঁচে নেই। গত সপ্তাহে হঠাৎ পাখিটি মারা যায়। প্রিয় ময়নার এমন অকাল প্রয়াণে কোনোভাবেই অশ্রু সংবরণ করতে পারছেন না ববিতা। এই খ্যাতিমান অভিনেত্রী কেঁদে কেঁদে আরও বলেন, এমন একটা সময় আমার প্রিয় ময়না আমাকে ছেড়ে চলে গেল যখন আমি তার কাছে দেশে নেই। তাকে শেষ দেখাটাও দেখতে পারলাম না। আমি দেশে থাকলে হয়তো এভাবে অকালে তাকে হারাতে হতো না। ময়না তো এক যুগেরও বেশি সময় বাঁচে। প্রায় ৯ বছর ধরে তাকে আমি পুষে আসছিলাম। ও সুন্দর করে কথা বলতে পারত, আমার কথা আর হাসি নকল করে শোনাত।

প্রতিদিন ঘুম থেকে উঠে আমাকে দেখেই বলত ‘অনিক কই’ (আমার একমাত্র ছেলে অনিক), আমাকে ‘পপি আপা’ বলে ডাকত ও। সবাই চলে যাওয়ার সময় বলত খোদা হাফেজ। ময়না তো আমার পরিবারেরই এক সদস্য ছিল। তার সঙ্গে আমার অনেক সময় কাটত। ও ছিল বলে আমার একাকিত্ব ঘুচত। কারণ আমার একমাত্র আদরের পুত্র অনিক তো অনেক বছর ধরে কানাডায় পড়াশোনা করেছে। এখন সেখানেই সে জব করছে। প্রিয় ময়নার সঙ্গে কথা বলতাম খেলাধুলা করতাম। এখন দেশে ফিরে কার সঙ্গে কথা বলব।

আমার ঘরজুড়ে রয়েছে ওর অনেক স্মৃতি। আমার কানে শুধুই বাজে ওর কথাগুলো। ও ছিল আমার আরেক সন্তান। ওকে হারিয়ে আমি আজ খুবই ব্যথিত। উল্লেখ্য, গত ঈদুল আজহার আগে কানাডা প্রবাসী একমাত্র ছেলে অনিকের কাছে গেছেন ববিতা। আগামী ফেব্রুয়ারিতে দেশে ফেরার কথা রয়েছে তাঁর।

আমেরিকায় ভাইদের কাছেও ছুটে যান তিনি।  সেখানে প্রায় সময় হার্ডসন নদীর তীরে বসে সময় কাটাতে ভালোবাসেন ববিতা। বাকিটা সময় কাটান অনিকের সঙ্গে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর