সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

মাকে নিয়ে প্রতীক বব্বরের অনুভূতি

শোবিজ প্রতিবেদক

মাকে নিয়ে প্রতীক বব্বরের অনুভূতি

মাত্র ৩১ বছর বয়সে সন্তান জন্মের সময় মারা যান স্মিতা পাতিল। সেই মায়ের কথা স্মরণে লেখা ছেলের চিঠি দেখে আবেগপ্রবণ নেটজনতা

স্মিতা পাতিল। যে সময় মানুষ সুন্দরী নারীদের প্রতি আকৃষ্ট হতেন, ঠিক সেই সময় শুধু অভিনয় দক্ষতা দিয়ে সবার মন জয় করে নিয়েছিলেন এক অভিনেত্রী। যাঁর নাম স্মিতা পাতিল। মায়ের মৃত্যুবার্ষিকীতে ছেলে প্রতীক বব্বর লিখেন, ‘আজ আমি যে জায়গায় দাঁড়িয়ে রয়েছি, তা শুধু আমার মায়ের জন্য। আমার মধ্যেই আমার মা চিরদিন বেঁচে থাকবেন’। পোস্টটি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। প্রতীকের সঙ্গে সঙ্গে আরও একবার সবাই স্মৃতি রোমন্থন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রয়াত অভিনেত্রীকে।

স্বাভাবিকভাবেই প্রতীক বব্বর মায়ের ভালোবাসা পাননি। তা সত্ত্বেও তিনি মনে করেন তাঁর সব থেকে কাছের মানুষ যদি কেউ হয়ে থাকেন, তিনি তাঁর মা। সম্প্রতি মায়ের ৩৪তম মৃত্যুবার্ষিকীতে একটি ছবি শেয়ার করে আবেগঘন পোস্ট করেন প্রতীক। মায়ের উদ্দেশে একটি খোলা চিঠিতে তিনি লেখেন, ‘আজ থেকে ৩৪ বছর আগে মা আমাকে ছেড়ে চলে যান চিরতরে। তারপর থেকে শুধু আমার কল্পনা এবং আমার হৃদয়জুড়ে রয়েছে মায়ের একটি চিত্র।’

শ্যাম বেনেগাল পরিচালিত ‘চরণ দাস চোর’, সিনেমার মাধ্যমে তাঁর অভিষেক ঘটেছিল সিনেমা দুনিয়ায়। তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে অবশ্যই বলা যায় মন্থন, আক্রোশ, চিদাম্বরম, মির্চ মশালা। শ্যাম বেনেগাল ছাড়াও সত্যজিৎ রায়, মৃণাল সেনের মতো পরিচালকের সঙ্গে কাজ করেছিলেন তিনি।

ব্যক্তিগত জীবনে অভিনেতা রাজ বব্বরের সঙ্গে বিয়ে হয় তাঁর।  পুত্র প্রতীক বব্বরকে জন্মদানের মাত্র ২ সপ্তাহের মধ্যে জন্ম-সংক্রান্ত জটিলতার কারণে তাঁর মৃত্যু হয় ১৩ ডিসেম্বর ১৯৮৬ সালে।

 

সর্বশেষ খবর