বুধবার, ১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

হলিউডে সেরা তারকা জুটি

হলিউডে সেরা তারকা জুটি

হলিউডে এমন সব তারকা জুটি রয়েছে, যারা তাদের অভিনয়কে পর্দায় প্রাণবন্ত ও আকর্ষণীয় করে ফুটিয়ে তোলে।  এসব জুটি দর্শকদের কাছে সর্বকালের সেরা হিসেবে বিবেচিত হয়। হলিউডের তেমন কিছু সেরা তারকা জুটি নিয়ে লিখেছেন - পান্থ আফজাল

 

ডিক্যাপ্রিও-কেট উইন্সলেট

১৯৯৭ সালে এক মহাকাব্যিক প্রেমের গল্প নিয়ে ‘টাইটানিক’ তৈরি করেছিলেন পরিচালক জেমস ক্যামেরন। পরিচালকের কল্পনাশক্তি, লিওনার্দো ডিক্যাপ্রিও আর কেট উইন্সলেট জুটির দুর্দান্ত রসায়নে জমেছিল দারুণ এক রেকর্ড। ছবিটি ১৪টি বিভাগে মনোনয়ন পেয়ে অস্কার জিতেছিল ১১টি! এখনো হলিউডের সর্বকালের সেরা রোমান্টিক জুটি হিসেবে বিবেচিত হয় জ্যাক-রোজের যুগলবন্দী।

 

ক্লার্ক গ্যাবল-ভিভিয়েন লি

সেরা রোমান্টিক জুটির তালিকায় ১৯৩৯ সালে নির্মিত ক্ল্যাসিক ছবি ‘গন উইথ দ্য উইন্ড’-এর ক্লার্ক গ্যাবল আর ভিভিয়েন লি জুটি রয়েছেন। ছবিটি প্রায় পৌনে শতাব্দী আগে নির্মিত। তারপরও মানুষের স্মৃতিতে এখনো জ্বলজ্বল করছে স্কারলেট ও’হারা এবং রেথ বাটলার চরিত্র। মনে গেঁথে আছে জ্বলন্ত আটলান্টাকে পেছনে রেখে, টকটকে লাল আকাশকে দর্শক বানিয়ে দুজনার উন্মত্ত সেই চুম্বন!

 

রিচার্ড গেরে-জুলিয়া রবার্টস

প্রেমের গল্প নিয়ে বানানো ছবি ‘প্রিটি ওম্যান’। এটিতে ক্ল্যাসিক রোমান্টিক জুটি হিসেবে রিচার্ড গেরে ও জুলিয়া রবার্টসের অসাধারণ অভিনয় পরবর্তীতে তাঁদের আবারও কয়েকবার জুটিবদ্ধ করে। এ তারকা জুটি যখন একসঙ্গে পর্দায় উপস্থিত হন, তখন জাদুর মতো মনে হয়। দর্শকদের চোখ যেন সরে না।

 

বোগার্ট-ইনগ্রিড বার্গম্যান

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিতে ১৯৪২ সালে মাইকেল কার্টিজ নির্মাণ করেছিলেন ক্ল্যাসিক রোমান্টিক ড্রামা ‘কাসাব্ল্যাঙ্কা’ ছবি। রিক ব্লেইন আর আইলা লুন্ড চরিত্র দুটিতে দুর্দান্ত অভিনয় করে সেরা রোমান্টিক জুটির তালিকায় স্থান করে নেয় হামফ্রে বোগার্ট ও ইনগ্রিড বার্গম্যান।

 

স্পেনসার ট্রেসি-ক্যাথারিন হেপবার্ন

 ১৯৪২ সালে ‘ওম্যান অব দ্য ইয়ার’ ছবির সেটে পরিচয় হয়েছিল দুজনের। এরপর এই জুটির রসায়নে হলিউড দর্শক বিমুগ্ধ হয়েছিল এক দশকের বেশি সময়। এ সময় এই জুটি উপহার দিয়েছে ‘উইদাউট লাভ’, ‘অ্যাডামস রিব’-এর মতো দুর্দান্ত নয়টি রোমান্টিক ছবি।

 

অ্যাস্টন কুচার-ন্যাটালি পোর্টম্যান

‘নো স্ট্রিংস অ্যাটাচড’ ছবিতে অ্যাস্টন কুচার ও ন্যাটালি পোর্টম্যানের সুন্দর বন্ধুত্ব ও পরবর্তীতে পরিণয় যেন দর্শকদের আঁকড়ে ধরে রাখে। যেন কিছুতেই চোখের পলক পড়ে না। সৌন্দর্যে দর্শক প্রেমে পড়তে বাধ্য!

 

ব্র্যাডলি কুপার-জেনিফার লরেন্স

‘দ্য সিলভার লিনিংস প্লেবুক’ ছবিতে ব্র্যাডলি কুপার ও জেনিফার লরেন্সের রোমান্স ৮৬তম অস্কার পর্যন্ত পৌঁছেছে। নিঃসন্দেহে তাঁদের রগরগে প্রেম যে হাজারো দর্শকের মন জয় করেছে, তা অস্বীকার করার কোনো উপায় নেই। এ কারণেই ২০১৪ সালের সেরা জুটির তালিকায় তাঁরা ছিলেন।

 

রায়ান ফিলিপি-রিজ উইদারস্পুন

১৯৯৯ সালে ‘ক্রুয়েল ইনটেনশনস’-এ রায়ান ফিলিপি ও রিজ উইদারস্পুনের অবিশ্বাস্যকর রোমান্সের পেছনে ছিল তাঁদের পর্দার আড়ালের প্রেম। দুজনের বাস্তব জীবনের প্রকাশও ঘটেছিল এ ছবিটিতে।

 

বেন এফ্লেক-জেনিফার গার্নার

অ্যাকশনধর্মী ছবি ‘ডেয়ারডেভিল’-এ জুটিবদ্ধ হয়ে অভিনয় করে বেন এফ্লেক ও জেনিফার গার্নার একে অপরের প্রেমে পড়েন এবং লুকিয়ে বিয়ে করেন। বাস্তবের এ জুটি যখন একসঙ্গে অভিনয় করেন, দর্শকদের মনে শুরু হয় ভালোবাসার বর্ষণ।

 

গারফিল্ড-এমা

‘অ্যামেজিং স্পাইডারম্যান’-এ এনড্রিউ গারফিল্ড ও এমা স্টোনের প্রেম যেন দর্শকদের মনে ভালোবাসার সতেজ নিঃশ্বাস ছড়ায়। এমার প্রতি এনড্রিউর আকর্ষণ দর্শকদের মনে একরকম ঝড় তোলে। আর এ ঝড়ের কারণ হলো বাস্তবেও এ জুটির প্রেম পর্দার প্রেমের আড়ালে বাঁধা থাকে না। তাই তো ‘মেড ফর ইচ আদার’ হিসেবে খ্যাত এ জুটিকে দর্শকরা বারবার জুটি হিসেবে দেখতে চান।

 

রায়ান-র‌্যাচেল

হলিউডের সর্বকালের সেরা রোমান্টিক ছবি হিসেবে ‘নোটবুক’ অতি পরিচিত। এতে রায়ান গসলিং ও র‌্যাচেল ম্যাকঅ্যাডামসের প্রেম আমাদের স্মরণ করে দেয় যে, ভালোবাসা কখনোই মরে না কিংবা ফুরায় না। ভালোবাসা চির বসন্তের মতোই প্রেমিক-প্রেমিকাদের মাঝে বিরাজ করে। ‘নোটবুক’ ছবিতে নোয়া ও অ্যালি নিজেদের প্রেমে এতটাই মগ্ন ছিলেন যে, বাস্তবে তাঁরা একে অপরের প্রেমে পড়ে যান।

 

জেরার্ড বাটলার-হিলারি সোয়াঙ্ক

প্রত্যেক মেয়ের প্রেমিক পুরুষ জেরার্ড বাটলার ও বিমুগ্ধকারী হিলারি সোয়াঙ্কের জুটি নিঃসন্দেহে তাঁদের চোখে সেরা, যাঁরা কি না বর্তমানে প্রেমের অনুভূতির সঙ্গে প্রেমের জোয়ারে ভাসছেন। ‘পি.এস. আই লাভ ইউ’ ছবির পর্দায় এ তারকা জুটির সুন্দর প্রেম অবশ্যই একজন দর্শককে তাঁদেরই প্রেমে পড়তে বাধ্য করবে।

 

রবার্ট প্যাটিনসন-ক্রিস্টেন স্টুয়ার্ড

রবার্ট প্যাটিনসন ও ক্রিস্টেন স্টুয়ার্ড বিখ্যাত ছবি ‘টোয়িলাইট সাগা’-তে ‘এডওয়ার্ড’ ও ‘বেলা’ হিসেবে জুটি বেঁধে অভিনয় করে সারা বিশ্বে কোটি কোটি দর্শকের মন জয় করতে সক্ষম হন।

 

ব্র্যাড-জোলি 

ব্র্যাঞ্জেলিনা জুটি হলিউডের একটি ব্র্যান্ডের নাম। সর্বকালের সেরা বাস্তবের এ বিখ্যাত জুটি ভক্তদের ভালোবাসার স্বপ্নরাজ্যে বাস করা রাজা ও রানী। নিঃসন্দেহে এ জুটি হলিউডের চিরযৌবনা, চিরউজ্জ্বল জুটি।

 

নাটালি উর্ড-রিচার্ড বেইমার

শেকসপিয়রের অমর সৃষ্টি রোমিও অ্যান্ড জুলিয়েট অনুপ্রাণিত নাটালি উর্ড-রিচার্ড বেইমার জুটির ‘ওয়েস্ট সাইড স্টোরি’। এটি মুক্তি পেয়েছিল ১৯৬১ সালে। নির্মাতা রবার্ট ওয়াইজ ও জেরম রবিনস।

 

অড্রে হেপবার্ন-গ্রেগরি পেক

১৯৫৩ সালে মুক্তি পাওয়া ‘রোমান হলিডে’ পরিচালনা করেন উইলিয়াম ওয়াইলার। অভিনয়ে অড্রে হেপবার্ন-গ্রেগরি পেক। রাজকুমারী অ্যান ও সাংবাদিক জোয়ের রোমান্টিক প্রেমকাহিনি এটি।

 

অ্যালি ম্যাকগ্র-রায়ান ওনিল

১৯৭০ সালে মুক্তিপ্রাপ্ত একটি মার্কিন প্রণয়মূলক নাট্যধর্মী চলচ্চিত্র ‘লাভ স্টোরি’। মার্কিন লেখক এরিখ সেগালের একই শিরোনামের উপন্যাস অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আর্থার হিলার। অভিনয়ে অ্যালি ম্যাকগ্র, রায়ান ওনিল, জন মার্লি ও রে মিলান্ড।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর