বুধবার, ৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
ইন্টারভিউ : চম্পা

নতুন বসন্তে অন্য এক চম্পা

আন্তর্জাতিক খ্যাতি কুড়ানো অভিনেত্রী গুলশান আরা চম্পার নতুন বসন্ত মানে জন্মদিন আজ। দিনটি কাটবে কীভাবে? তা-ই জানা হলো তাঁর সঙ্গে কথা বলে। তাঁর বলা কথাই পাঠকদের উদ্দেশে নিবেদন করলেন- আলাউদ্দীন মাজিদ

নতুন বসন্তে অন্য এক চম্পা

শুভ জন্মদিন, জীবনের কত বসন্ত পেরোল?

হা...হা...হা...(দীর্ঘ হাসি), আরে সেই হিসাব কি আর রাখা যায়, জীবন মানে বহতা নদী। হিসাব নিকাশ ছাড়াই এগিয়ে যেতে হয়। জীবনের প্রতিটি মুহূর্ত হৃদয় দিয়ে উপভোগ করতে হয়। কারণ থেমে যাওয়া মানে শেষ, আর চলার নাম জীবন। আমি হিসাব নিকাশ ছাড়াই সন্তর্পণে এগিয়ে যেতে চাই।

 

তার মানে জীবন বসন্তের হিসাব আড়ালেই রয়ে গেল?

না... না... আড়াল হবে কেন? সবাই বলে বয়স বাড়ে, আমি কিন্তু বলি কমে, আমার বয়স কিন্তু এখনো অনেক কম। আপনিই বলুন আমাকে কি দেখতে বুড়ি মনে হয়? মোটেও না, আমি জানি আপনি তাই বলবেন। দেখেন না সবাই বলে আমি এখনো এভারগ্রিন। কথাটা কি ওরা মিথ্যা বলেছে? মোটেও না। আসলে মনকে সবসময় তরতাজা রেখে নিজেকে চিরসবুজ রাখতে হয়। সব সময় পজিটিভ ভাবনা ভাববেন, সবকিছু পজিটিভ হিসেবে দেখবেন। তাহলেই দেখবেন আপনাআপনিই চিরদিন চিরসবুজ থাকবেন।

 

চিরসবুজ এই দিনটি কীভাবে কাটাবেন?

হুম, আমি কিন্তু পরিকল্পনাটা আগেভাগেই করে রেখেছি। দিনটিকে ঘিরে সবাই কত আয়োজন করে। কিন্তু আমার দিনটি আজ কাটবে বৃক্ষের সঙ্গে। বাসায় নিজের হাতে গড়া বাগানে গাছের সঙ্গে কথা বলব, ওদের পরিচর্যা করব, ওদের সময় দেব। আসলে প্রকৃতির সঙ্গে নিজেকে মিশিয়ে নিলে মনটা প্রফুল্ল থাকে। অন্যরকম ভালো লাগায় শরীর-মন ভরে ওঠে। এতে চিরসবুজ থাকা যায়। যে কোনো কাজের প্রতি উৎসাহ বাড়ে বহুগুণ। আমরা জানি নতুন একটি জন্মদিন মানে জীবন থেকে নতুন করে একটি বছর ঝরে যাওয়া। যা যাওয়ার তা তো যাবেই। এতে আক্ষেপ করলে তো চিরাচরিত নিয়মের আর বদল হবে না। তাই যা কিছু হোক জীবনকে আমি সুন্দরভাবে উপভোগ করতে চাই।

 

জীবনের নতুন বসন্ত কীভাবে সাজাবেন?

নতুন বসন্তে অন্যরকম এক নতুন চম্পা হব, আরও সৃষ্টিশীল কিছু কাজ উপহার দিতে চাই আমার প্রিয় দর্শক-ভক্তদের। এসব কাজে দীর্ঘদিনের সঞ্চিত অভিজ্ঞতাগুলো ব্যবহার করব।

করোনার কারণে গত দুই বছরে কাজের যে ক্ষতি হয়েছে এবং পিছিয়ে গেছি, সেগুলো পূর্ণ করার চেষ্টা করব। সবার দোয়া চাই যেন আগামী দিনগুলোতে সুস্থ থেকে নিজের আর সবার স্বপ্ন পূরণ করতে পারি।

সর্বশেষ খবর