শিরোনাম
বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

করোনায় ভারাক্রান্ত শোবিজ

করোনায় ভারাক্রান্ত শোবিজ

করোনার আঘাতে এর আগে অচল হয়ে পড়েছিল তাবৎ বিশ্ব শোবিজ মিডিয়া। কিছুটা ধকল কাটিয়ে শিরদাঁড়া সোজা করে উঠতে না উঠতেই আবার করোনার থাবা পড়েছে এ অঙ্গনে। আক্রান্ত হচ্ছেন একের পর এক দেশি-বিদেশি বিনোদন জগতের তারকারা।  করোনা আক্রান্ত তারকাদের নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

চলতি বছরের ১১ জানুয়ারি, মঙ্গলবার কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। জানা যায়, বর্ষীয়ান এই সংগীতশিল্পীর শরীরে করোনার মৃদু উপসর্গ রয়েছে। এরপরই আইসিইউতে রাখা হয় তাঁকে। আরেকটি খবর আসে পরে। জানা যায়, করোনার পাশাপাশি নিউমোনিয়ায়ও আক্রান্ত এই সুরসম্রাজ্ঞী। তাই কিংবদন্তি লতা মঙ্গেশকরের চিকিৎসার জন্য ককটেল থেরাপির কথা ভাবছেন চিকিৎসকরা। তিনি বর্তমানে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন। লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন ভারতসহ তাবৎ বিশ্ব মিডিয়া। এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল তাঁর শরীরে। করোনার পুরো সময়টা যথেষ্ট সাবধানতা বজায় রেখেই চলেছিলেন লতা মঙ্গেশকর। সে সময় বাড়ির বাইরেও খুব বেশি বের হননি তিনি। এদিকে দেশীয় শোবিজের অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। অনেকে রয়েছেন আতঙ্কে। ঢালিউডের একসময়ের জনপ্রিয় নায়িকা শাবনূর করোনায় আক্রান্ত হন। এরপর আসে তাঁর ছেলে আইজানের করোনা আক্রান্তের খবর। অস্ট্রেলিয়ার সিডনির একটি হাসপাতালে চিকিৎসা চলে শাবনূরের। তবে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সে সময় ফেসবুকে শাবনূর লিখেছেন, ‘আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আসার এক দিন পরই আমার একমাত্র ছেলে আইজানেরও করোনা ধরা পড়েছে। সে বাসায় আইসোলেশনে আছে।’ বাংলা সিনেমার সোনালি দিনের নায়ক, প্রযোজক, পরিচালক এবং বীর মুক্তিযোদ্ধা সোহেল রানা। তিনিও করোনা আক্রান্ত হন বেশ কিছুদিন আগে। তবে তিনি ভালো আছেন। সোহেল রানা ২৫ ডিসেম্বর রাতে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন। তাঁর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মডেল-অভিনেত্রী, আরজে ও উপস্থাপক অভিনেত্রী নওশীন করোনায় আক্রান্ত হয়েছেন। এ অভিনেত্রী নিজেই ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে লেখেন, ‘কভিড পজিটিভ’। তাঁর স্ট্যাটাসের নিচে সহকর্মী ও ভক্তরা আরোগ্য কামনা করে নানা শুভেচ্ছা বার্তা লিখছেন। নওশীন ব্যক্তিগত জীবনে অভিনেতা আদনান ফারুক হিল্লোলের সঙ্গে সংসার বেঁধেছেন। এই তারকা দম্পতি অভিনয়ে এখন অনিয়মিত। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছেন এই যুগল। মাঝে মধ্যে ছুটিতে দেশে আসেন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ এবং শিল্পী-নির্মাতা ফালগুনী হামিদ। ফের করোনাভাইরাসে  আক্রান্ত হন টালিউডের তারকা দম্পতি রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলি। টালিগঞ্জের অভিনেত্রী পার্নো মিত্রও করোনাভাইরাসে আক্রান্ত।

এদিকে বলিউড শোবিজ মিডিয়ায় একের পর এক তারকা হচ্ছেন আক্রান্ত। করোনা পজিটিভ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ‘বাহুবলী’ খ্যাত দক্ষিণী অভিনেতা সত্যরাজ। বলিউডের ত্রিশের অধিক তারকা করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাঁদের অনেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। কেউ কেউ বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। এর আগে ঈশা গুপ্তা করোনায় আক্রান্ত হন। সাবেক ভারত সুন্দরী নাফিসা আলী করোনায় আক্রান্ত হয়ে গোয়ার এক হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতাল থেকে তিনি তাঁর এক ছবি শেয়ার করেছেন। অভিনেত্রী হিনা খানের পুরো পরিবার করোনায় আক্রান্ত।

এদিকে খ্যাতনামা গায়ক অরিজিত সিং আর তাঁর স্ত্রী কোয়েল রায় দুজনই করোনায় আক্রান্ত হয়েছেন। অরিজিত সিং ফেসবুকে জানিয়েছেন, ‘আমি আর আমার স্ত্রী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছি। এখন আমরা দুজনে ভালো আছি। আমরা নিজেদের কোয়ারেন্টাইন করে নিয়েছি।’

অভিনেত্রী মানবী গাগরু ৮ জানুয়ারি করোনা সংক্রমিত হয়েছেন।

করোনার তৃতীয় ঢেউয়ে ভারতের বলিউড তথা দক্ষিণী ছবির দুনিয়ার অসংখ্য তারকা আক্রান্ত হয়েছেন। এ তালিকায় আছেন- জন আব্রাহাম, নোরা ফতেহি, শিল্পা শিরোদকর, কারিনা কাপুর খান, অমৃতা অরোরা, অর্জুন কাপুর, প্রিয়দর্শন, মধুর ভান্ডারকর, মৃণাল ঠাকুর, বিশাল দদলানি, প্রেম চোপড়া, মিথিলা পালকর, আলেয়া এফ, নকুল মেহেতা, অর্জুন বিজলানি, বরুণ সুদ, শারদ মালহোত্রা, শিখা সিং, একতা কাপুরসহ আরও অনেকে। প্রেম চোপড়াও করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর স্ত্রী উমাও কভিড পজিটিভ। স্ত্রী-সন্তানসহ আক্রান্ত হয়েছেন গায়ক সনু নিগম। টালিউডের সৃজিত-মিথিলা দম্পতিও আক্রান্ত হয়েছেন করোনায়।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হন গায়ক জিৎ গাঙ্গুলি। এক্সম্যান-খ্যাত হলিউড তারকা হিউ জ্যাকম্যান করোনায় আক্রান্ত হন।

সর্বশেষ খবর