মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

এখনো বলিউড কাঁপাচ্ছেন ৪০ ঊর্ধ্ব নায়িকারা

এখনো বলিউড কাঁপাচ্ছেন ৪০ ঊর্ধ্ব নায়িকারা

বলিউডে এখন নতুনদের জয়জয়কার। তার মধ্যেও সিনেমায় কিংবা ওয়েব সিরিজে বিশেষ কিছু চরিত্রে দেখা মেলে চল্লিশোর্ধ্ব নায়িকাদের। অভিনয় দিয়ে এখনো নতুনদের আড়াল করে দেন এই অভিনেত্রীরা। তাঁদের মধ্য থেকে কিছু বলিউড নায়িকার নাম তুলে ধরেছেন - আলী আফতাব

 

সুস্মিতা সেন

ডিজনি প্লাসের ‘আর্য’ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন সুস্মিতা সেন। তাছাড়া ‘ক্রাইম ড্রামা’তে তাঁর অভিনয়ও আগে দেখেননি ভক্তরা। ওটিটিতে সবাই দেখতে পাচ্ছে সুস্মিতার এক নতুন রূপ। সামনে আসছে আরও কিছু নতুন চমক।

 

রাভিনা ট্যান্ডন

বলিউড মাতিয়ে রাখা রাভিনাকে নতুন করে দেখা গেছে ক্রাইম থ্রিলার সিরিজ ‘কস্তুরি’র একজন পুলিশ হিসেবে। কস্তুরি ডোগরা তাঁর চরিত্র। এর আগে তাঁকে টিভি পর্দায়ও দেখা গেছে। শোনা যাচ্ছে জি-ফাইভে নতুন একটি সিরিজে যুক্ত হতে যাচ্ছেন এই নায়িকা।

 

পূজা ভাট

সিনেমায় একেবারে প্রায় বিলুপ্ত হলেও নেটফ্লিক্সের ‘বোম্বে বেগমস’-এ আবার নতুন রূপে ফিরলেন হার্টথ্রব পূজা ভাট। সিরিজে মুম্বাইয়ের একটি ব্যাংকের সিইওর দায়িত্ব পড়েছে কাঁধে। ভাট পরিবারের নতুন কিছু কাজে এখন নাকি নিয়মিত দেখা যাবে তাঁকে।

 

টাবু

নেটফ্লিক্সে অসম প্রেম নিয়ে নির্মিত ছবি ‘এ সুইটেবল বয়’ সিনেমায় নিজেকে আবারও প্রমাণ দিয়েছেন জাত অভিনেত্রী হিসেবে। এ সিনেমাটি তরুণদের পছন্দের তালিকায় ছিল অনেক দিন। এ ছাড়া নতুন আরও কিছু কাজ নিয়ে ওটিটি দুনিয়ায় আসতে যাচ্ছেন এই অভিনেত্রী।

 

কাজল

নেটফ্লিক্সে রেণুকা শাহানের পরিচালনায়, ত্রিভাঙা চলচ্চিত্রে কাজলকে একজন স্বাভাবিক বলিউড মায়েদের তুলনায় একটু আলাদাই দেখা গেল। তবে কাজল সবসময় ওয়েব সিরিজ থেকে শুধু সিনেমায় নিজেকে দেখতে বেশি পছন্দ করেন। এরই মধ্যে তাঁর বেশ কিছু প্রমাণও দিয়েছেন তিনি।

 

কারিশমা কাপুর

কারিশমার প্রথম সিরিজ ‘মেন্টালহুড’-এ তাঁকে দেখা গেছে একজন মায়ের চরিত্রে। সিরিজজুড়ে মাতৃত্বের যাত্রায় চড়াই- উতরাই পার করে সবাইকে দেখিয়েছেন মা হওয়ার কোনো নিখুঁত উপায় নেই। কারিশমার ভক্তরা সিরিজে তাঁর এই উপস্থিতি খুব ভালোভাবে গ্রহণ করেছেন।

 

লারা দত্ত

লারা এর আগে বিশেষ কোনো চরিত্রে সুযোগ পাননি। তবে বেল বটমে ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এখন ব্যস্ত সদ্য মুক্তি পাওয়া কমেডি সিরিজ ‘কৌন বনেগি শিখরবতী’ নিয়ে। সঙ্গে আছেন নাসিরুদ্দিন শাহ ও সোহা আলী খান।

 

মাধুরী দীক্ষিত

মাধুরী দীক্ষিতকে পরিচয় করিয়ে দিতে হবে আরও অন্তত কয়েক দশক। তিনিই বা বাদ পড়বেন কেন। এবার ওটিটিতে অভিষেক ঘটতে চলেছে ‘ফাইন্ডিং অনামিকা’য়। কারিশমা কোহলি ও বেজয় নাম্বিয়ার পরিচালনায় নেটফ্লিক্সে সিরিজটি দেখা যাবে বছরের শেষ দিকে।

 

জুহি চাওলা

তিনিও পর্দায় ফিরছেন দীর্ঘ বিরতির পর। পিংকভিলার খবরে প্রকাশ, ওয়েব সিরিজটি পরিচালনা করবেন তনুজা চন্দ্র ও জুহি চতুর্বেদী। জুহি ছাড়াও সোহা আলী খান, আয়েশা ঝুলকা, কৃতিকা কামরা, কারিশমা তান্না থাকছেন। থ্রিলার-ড্রামা ঘরানার সিরিজটির শুটিং শুরু হবে মার্চ থেকে, দিল্লিতে। সিরিজের নাম এখনো অজানা।

 

ঐশ্বরিয়া রাই

ঐশ্বরিয়া রাই গত কয়েক বছর ধরে সিনেমার পর্দায় একদম নেই বললেই চলে। অনেকে বলছেন, বচ্চন পরিবারে  ঢোকার পর থেকেই তাঁর এ অবস্থা। তবে সাবেক এই বিশ্বসুন্দরীর সৌন্দর্য এতটুকু কমেনি এখনো। ধারণা করা হচ্ছে এই বছরে ওটিটি প্ল্যাটফরমে দেখা মিলবে এই নায়িকার।

সর্বশেষ খবর