শনিবার, ১২ মার্চ, ২০২২ ০০:০০ টা

বলিউড তারকাদের প্রেম বিয়ের প্রপোজ

শোবিজ ডেস্ক

বলিউড তারকাদের প্রেম বিয়ের প্রপোজ

শাহরুখ-গৌরী

প্রেম শাশ্বত, নশ্বর। কবি বলেছেন, ‘স্বর্গ হতে আসে প্রেম স্বর্গে যায় চলে’। সত্যি তাই। কীভাবে নর-নারীর মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে? এর মূলে রয়েছে প্রস্তাব। একজন আরেকজনকে পছন্দ করলেই প্রস্তাব দিতে হয়। প্রস্তাবে পূর্ণতা পায় প্রেম। একসময় তা গড়ায় বিয়েতে। বলিউড তারকাদের প্রেম-বিয়ে নিয়ে আজকের আয়োজন-

 

শাহরুখ-গৌরী

টিনএজ থেকেই গৌরীর সঙ্গে ডেটিং শুরু করেছিলেন শাহরুখ। বলিউড বাদশাহর অতিরিক্ত নজরদারিতে বিরক্ত হয়ে একবার মুম্বাই চলে যান গৌরী। তাঁকে খুঁজতে মুম্বাই আসেন শাহরুখও। বিচে হঠাৎই দেখা হয়ে যায় দুজনের। কেঁদে ফেলেন দুজনই। সেই মুহূর্তে গৌরীকে ফের প্রপোজ করেছিলেন শাহরুখ। সেই প্রপোজ গ্রহণের মধ্য দিয়েই দুজনের প্রেম পূর্ণতা পায়। এখন প্রায় ৩০ বছরের সফল সংসার তাঁদের।

 

প্রিয়াঙ্কা-নিক

প্রিয়াঙ্কা-নিক

প্রিয়াঙ্কাকে বিয়ের প্রস্তাব দিতে সারা দিন কাটিয়ে মধ্যরাত পর্যন্ত অপেক্ষা করেছিলেন নিক। কারণ সেদিন ছিল সাবেক বিশ্বসুন্দরীর জন্মদিন। প্রিয়াঙ্কা যদি ‘না’ বলে বসেন তবে জন্মদিনটা পালন হবে, আবার হ্যাঁ বললে একই দিন দুটো বিশেষ ঘটনা ঘটে যাবে, তাই রাত ১২টার পরই প্রস্তাবটা দিয়েছিলেন নিক। প্রিয়াঙ্কা যে হ্যাঁ বলবেন, তা অনেকটা জানা কথাই ছিল। তবে ঘটনাটা হলো- বিয়ের প্রস্তাবের জন্য আংটি বাছাই করার জন্য যুক্তরাষ্ট্রের টিফানির একটি আস্ত শোরুমই কয়েক ঘণ্টার জন্য নিজের দখলে নিয়ে রাখেন নিক।

 

কারিনা-সাইফ

সাইফ-কারিনা

কারিনার পেছনে নাছোড়বান্দার মতো লেগে ছিলেন সাইফ। কারণ কারিনা কিছুতেই তাঁকে বিয়ে করবেন না। প্রস্তাব দিয়েছেন একে একে তিনবার। দুবারই শুনতে হলো ‘না’। প্রথমবার একটি হোটেলের বারে, দ্বিতীয়বার নটর ডেম গির্জায় এবং শেষটা প্যারিসে। মজার বিষয় হলো- প্যারিসে সাইফ যেখানে কারিনাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন, ওই একই জায়গায় মনসুর আলী খানও বিয়ের প্রস্তাব দিয়েছিলেন শর্মিলা ঠাকুরকে। দানে দানে তিন দানে তীর বিঁধতে পারলেন সাইফ। রাজি হন কারিনাও।

 

হৃত্বিক-সুজানা

হৃত্বিক-সুজানা

টিনএজ থেকেই সুজানের প্রেমে পাগল ছিলেন হৃত্বিক। প্রপোজ করতে গিয়ে সুজানার কফি মগের মধ্যে এনগেজমেন্ট রিং রেখেছিলেন হৃত্বিক। কফি খেতে গিয়ে সেই আংটি দেখে চমকে যান সুজানা। এরপর ২০০০ সালে বিয়ে করেন তাঁরা। ২০১৪-তে অবশ্য দুজনের বিচ্ছেদ হয়ে যায়।

 

অভিষেক-ঐশ্বরিয়া

অভিষেক-ঐশ্বরিয়া

‘গুরু’ সিনেমায় অভিনয় করতে গিয়ে সত্যি সত্যিই ঐশ্বরিয়ার প্রেমে পড়ে যান অভিষেক। শুটিংয়ের সময় একটি হোটেলের ব্যালকোনি থেকে সাবেক বিশ্বসুন্দরীকে দেখতেন বচ্চন জুনিয়র। তখনই ভাবতে থাকেন, বাস্তব জীবনেও যদি এভাবে একসঙ্গে থাকতে পারতেন! নিউইয়র্কে ‘গুরু’র প্রিমিয়ার শোর পর ঐশ্বরিয়াকে নিয়ে সেই ব্যালকোনিতে যান অভিষেক। এরপর আচমকা দিয়ে বসেন প্রস্তাব। বিষয়টা পূর্বপরিকল্পিত না হওয়ায় দামি কোনো আংটি দিতে পারেননি অভিষেক। সিনেমার একটি প্রপোজ আংটিই দিয়েছিলেন। তাতেই অবশ্য কাজ হয়েছিল। না বলেননি ঐশ্বরিয়া।

 

অক্ষয়-টুইঙ্কেল

অক্ষয়-টুইঙ্কেল

একটি ম্যাগাজিনের ফটোশুট করার সময় টুইঙ্কেলের সঙ্গে ডেট শুরু করেন অক্ষয়। ‘মেলা’ সিনেমা মুক্তি পাওয়ার আগেই টুইঙ্কেলকে বিয়ের প্রস্তাব দেওয়া শুরু করেন। কিন্তু তিনি সহজে রাজি হন না। শেষে হাসিমুখে জুড়ে দিলেন অদ্ভুত এক শর্ত। টুইঙ্কেল বললেন, যদি তাঁদের মুক্তি পাওয়া ‘মেলা’ সিনেমাটি বক্স অফিসে ফ্লপ হয়, তবেই তিনি অক্ষয়কে বিয়ে করবেন। অভিনেত্রী প্রায় নিশ্চিত ছিলেন যে, সিনেমাটা সুপারহিট হতে চলেছে। কিন্তু ঘটল উল্টোটা। ভাগ্যদেবী মুখ তোলেন অক্ষয়ের দিকে। মোটেও জনপ্রিয়তা পেল না ‘মেলা’। কথা রাখলেন টুইঙ্কেলও। এখন পর্যন্ত দুজন সুখেই সংসার করছেন।

 

করণ-বিপাশা

রূপকথার মতো বিপাশাকে প্রপোজ করেছিলেন করণ সিং। বিপাশার সামনে হাঁটু গেড়ে বসেছিলেন তিনি। প্রথমে বিপাশা এড়িয়ে গেলেও পরে আর ‘না’ করতে পারেননি।

সর্বশেষ খবর