শনিবার, ৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

টম ক্রুজের মজার ৫ ঘটনা

টম ক্রুজের মজার ৫ ঘটনা

‘টম ক্রুজ’কে নিয়ে নতুন করে কিছু বলা কঠিন। ঝঞ্ঝাটে কাটানো জীবনের অধ্যায়, ‘ধর্মযাজক’ হওয়ার স্বপ্ন, বিপজ্জনক সব শট, একাধিকবার গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জেতা, অস্কারের মঞ্চে নিজের নাম বারবার নিয়ে যাওয়া সবই দৃশ্যমান। অসম্ভবকে সম্ভব করার এ নায়কের পর্দার আড়ালের গল্পগুলোও বেশ চমকদার।  সেই গল্পের খণ্ডচিত্র এখানে তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

 

হাসপাতালের বিল পরিশোধ

মিশন ইম্পসিবল খ্যাত এই অভিনেতা একবার একটি গাড়ি দুর্ঘটনার সাক্ষী হয়েছিলেন। তিনি তখন অ্যাম্বুলেন্স ডেকে আক্রান্ত ব্যক্তিকে হসপিটালে পৌঁছানোর ব্যবস্থা করেন। শুধু তাই নয়, যখন তিনি জানতে পারেন যে আক্রান্ত ব্যক্তিটির ইন্স্যুরেন্স করা নেই তখন তিনি তার হসপিটালের ইমারজেন্সি রুম বিল ৭ হাজার ডলারও পরিশোধ করেন।

 

আগুন থেকে উদ্ধার

সাতানব্বই সালের ঘটনা। প্রথম স্ত্রী নিকোলে কিডম্যান এবং সন্তানদের সঙ্গে প্রমোদতরীতে অবসর সময় কাটাচ্ছিলেন টম ক্রুজ। এ সময় খেয়াল করলেন, কাছের একটা নৌকায় আগুন লেগেছে। তৎক্ষণাৎ নিজের প্রমোদতরীর নাবিককে তিনি সেই অগ্নিদগ্ধ নৌকার কাছে যেতে বলেন। এরপর বিপদের ঝুঁকি নিয়ে তিনি নিজেই সেই নৌকায় নেমে আগুনের মাঝে আটকেপড়া এক পরিবারকে উদ্ধার করেন।

 

প্রশংসিত

এ ঘটনার এক বছর আগের ঘটনা। ঝড়-জলের এক রাতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন তিনি। এ সময় হঠাৎ লক্ষ্য করলেন, রাস্তার এক পথচারীকে আচমকা এক গাড়ি এসে ধাক্কা দিয়ে পালিয়ে গিয়েছে। তিনি সঙ্গে সঙ্গে মুমূর্ষু মানুষটিকে নিয়ে নিকটবর্তী হাসপাতালে যান। শুধু হাসপাতালে ভর্তি করিয়েই দায়িত্ব শেষ হয় না তাঁর, হাসপাতালের যাবতীয় খরচও তিনি বহন করেন, যখন তিনি জানতে পারেন, আহত এই মানুষটি হলিউডেরই এক নবাগত অভিনেত্রী। পরবর্তীতে এই অভিনেত্রী টম ক্রুজের প্রশংসা করে বলেছিলেন, তিনি যদি সুপারম্যান নাও হন, তিনি ব্যাটম্যান। ব্যাটম্যানের সুপার-পাওয়ার নেই। কিন্তু তাও তিনি মানুষকে আগলে রাখেন?

 

কলম উপহার

‘আ ফিউ গুড মেন’ সিনেমার শুটিংয়ে বিশাল আকৃতির এক কলম দিয়ে লিখতেন টম ক্রুজ। কো-আর্টিস্ট কেভিন পোলক, ডেমি মুরের তীব্র আগ্রহ কলমটি নিয়ে। এরকম ঢাউস এক কলম দিয়ে কীভাবে লেখা যায়, তা নিয়েই তাদের তীব্র কৌতূহল। টম ক্রুজ বুঝলেন বিষয়টি। তিনি কেভিন পোলককে ডেকে বললেন, কলমটি দিয়ে খাতায় কিছু একটা লিখতে। লিখতে গিয়ে পোলক খেয়াল করলেন, আশ্চর্যভাবে হালকা কলমটি এবং দারুণ ঝরঝরে লেখা হচ্ছে। তিনি মুগ্ধ হলেন। টম ক্রুজ এ ঘটনায় মুচকি হাসলেন। শুটিং শেষে একই মডেল ও ব্রান্ডের আরেকটি কলম তিনি উপহার দিলেন পোলককে। এ বিশেষ কলমগুলোর দামও কম না; ৫০০ ডলার। পোলক বললেন, এ কলম দিয়ে তিনি লিখবেন না। তুলে রাখবেন আলমারিতে। ক্রুজ এ বিষয় জানতে পেরে হুবহু আরেকটি কলম কিনে দিলেন পোলককে। যাতে করে এক কলম দিয়ে লিখতে পারেন তিনি এবং আরেকটি তুলে রাখতে পারেন আলমারিতে। উপহার দিয়ে সহকর্মীদের চমকে দেওয়ার কাজ তিনি মাঝেমধ্যেই করেন। শুধু সহকর্মীই না, নিজের পার্সোনাল সেক্রেটারি, পাবলিশার, ল’ইয়ার, ম্যানেজার ও তাদের পরিবারের দিকেও টম ক্রুজের নিবিড় খেয়াল থাকে বরাবর। খেয়াল থাকে অপরিচিত মানুষের দিকেও।

 

দুই শিশুকে উদ্ধার

মিশন ইম্পসিবলের প্রিমিয়ার শো শেষে টম ক্রুজ বের হচ্ছিলেন। যথারীতি তীব্র ভিড় সেখানে। হঠাৎ করে তিনি খেয়াল করলেন, তীব্র জনস্রোতের মাঝখানে পড়ে দুটি শিশু পিষ্ট হয়ে যাচ্ছে প্রায়। সঙ্গে সঙ্গে বাচ্চা দুটির কাছে ছুটে গেলেন ক্রুজ এবং পুলিশের সহায়তায় তাদের বাঁচালেন। পুরো বিষয়টি যারা চাক্ষুষ দেখেছেন, তারা এখনো এই মানবিক ঘটনায় মুগ্ধতা প্রকাশ করেন নিয়মিত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর