বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

যেমন কাটবে তারকাদের নববর্ষ

যেমন কাটবে তারকাদের   নববর্ষ

বাঙালির প্রাণের উৎসব  পয়লা বৈশাখ। বাংলা নববর্ষ। দিনটিকে ঘিরে বাঙালি মেতে ওঠে আনন্দ-উল্লাসে।  শোবিজ তারকাদেরও আনন্দের ঘাটতি থাকে না। তারকাদের এবারের আনন্দ নিয়ে লিখেছেন- আলাউদ্দীন মাজিদ ও পান্থ আফজাল

 

অসহায় শিশুদের সঙ্গে দিনটি কাটবে : সাবিনা ইয়াসমিন

বৈশাখ উদযাপন নিয়ে আমার তেমন কোনো পরিকল্পনা থাকে না। এদিন বাসায় থাকি। তবে এবার আমার ভিন্ন পরিকল্পনা রয়েছে। আমি আর ববিতা অসহায় শিশুদের নিয়ে সংগঠন ‘ডিসিসি’র শুভেচ্ছাদূত। এবার পয়লা বৈশাখের পুরোটা সময় সেখানকার ৫০ জন শিশুর সঙ্গে কাটাতে চাই। তাদের জন্য কিছু খাবারেরও ব্যবস্থা করব। 

 

আত্মীয়ের বাসায় বেড়াতে যাব : জুয়েল আইচ

বিশেষ কোনো পরিকল্পনা নেই। তবে উত্তরায় এক আত্মীয়ের বাসায় যাব। ইফতার পর্যন্ত থাকব। যদিও তাঁরা আমাদের ছাড়বে কি না সন্দেহ আছে... হা হা হা। এবারের বৈশাখ উদযাপন নিয়ে একটা খারাপ শঙ্কাও কাজ করছে মনে। সবাইকে সাবধান থাকতে হবে। আর একদিকে রমজান মাস-ইমোশনাল ব্যাপার আছে। তাই হৈ-হুল্লোড় কম করলেই ভালো সবার জন্য।

বাচ্চাদের নিয়ে ঘুরে বেড়াব : অনন্ত-বর্ষা

বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। এই দিনের আনন্দ বাঙালির মনকে অন্যরকম উচ্ছ্বাসে ভরিয়ে তোলে। আমরাও ছোটবেলা থেকে উৎসবমুখর আয়োজনে দিনটি পালন করে থাকি। দেশের বাইরে থাকলেও বিদেশে বাঙালি রেস্টুরেন্টে গিয়ে বাংলার খাবার খেয়ে বাঙালি হিসেবে গর্বিত ও তৃপ্ত হই। এবার যেহেতু দেশেই আছি রমজান মাস বলে সারা দিন বাসা থেকে বের হব না, বিকালে বাচ্চাদের নিয়ে গাড়িতে করে সংসদ ভবন এলাকায় ঘুরে বেড়িয়ে সন্ধ্যায় পাঁচ তারকা একটি হোটেল-রেস্টুরেন্টে গিয়ে বাঙালিয়ানা খাবার দিয়ে ইফতার করব। সবার প্রতি রইল নববর্ষের অনাবিল শুভেচ্ছা।

 

হৈ-হুল্লোড় করতে পারব না : অপু বিশ্বাস

বাংলা নববর্ষ আমাদের একটি সার্বজনীন বাঙালি উৎসব। প্রতি বছরই আমরা ঘটা করে বাংলা নববর্ষকে বরণ করি। করোনার কারণে গত দুই বছর এই উৎসবটি পালন করতে পারিনি। এ বছর রমজান চলছে, তাই বাংলা নববর্ষ আমরা হৈ-হুল্লোড়ের মধ্যে বরণ করতে পারব না। তারপরও বলব পয়লা  বৈশাখে ইফতার ও সাহরির মধ্যে যেন  বৈশাখের আমেজ থাকে। সবার প্রতি রইল নববর্ষের হৃদয় নিংড়ানো শুভেচ্ছা।

 

এবার ঘটা করে নয় : শাকিব

বাংলা নববর্ষের আমেজ পুরোপুরি বাঙালি ঘরানার সঙ্গে মিশে আছে। আমি একজন বাঙালি হিসেবে নববর্ষকে সবসময় আমার জীবনের অন্যতম প্রধান আনন্দ-উৎসব। তাই হাজারো ব্যস্ততার মধ্যেও দিনটি পালন করতে ভুলি না। বর্তমানে যেহেতু আমেরিকায় রয়েছি এবং রমজান মাস চলছে, তাই একদিকে রমজানের কারণে ঘটা করে দিনটি পালন করতে পারব না। আর দেশের বাইরে থাকলে বাঙালির প্রাণের এই উৎসবটি তেমনভাবে পালন করা যায় না। সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি।

 

সিনেমার শুটিং থাকব : বাপ্পি

পয়লা বৈশাখে আমার শত্রু সিনেমার শুটিং রয়েছে। তাই সেখানেই আমার পয়লা বৈশাখ কাটবে। পয়লা বৈশাখের দিন শুরুতে আমি নিজের অফিসে যাই, এবারও যাব। পয়লা বৈশাখের দিন আগে টাকা বেশি পেতাম, আর এখন নিজে দিই। সেদিন পাঞ্জাবি পরতে ভালো লাগে। সেদিন অনেক লোভনীয় সব খাবারের আয়োজন থাকে।

 

‘ফারিস্তায়’ সময় কাটবে : মাহি

এই মুহূর্তে আমাদের সব পরিকল্পনা রেস্টুরেন্ট নিয়ে। এখন রমজান মাস, তাই বাইরে গিয়ে পয়লা বৈশাখ উদযাপন করা হবে না। হয়তো সেদিন রেস্টুরেন্টে গিয়ে ইফতারের সময় পান্তা-ইলিশ খাব। সেদিন আমাদের রেস্টুরেন্টে পান্তা-ইলিশ বিক্রি করার একটা পরিকল্পনা আছে।

 

বরকে পাঞ্জাবি দিব : মিম

এবার রোজার সময় পয়লা বৈশাখ হচ্ছে। সবার সঙ্গে উদযাপন করার ইচ্ছা রয়েছে। আগে সবাই ম্যাচ করে শাড়ি পরতাম। এবার তো সকালে তা সম্ভব নয়। বন্ধুরা সবাই রোজা থাকে, তাই পরিকল্পনা করেছি সন্ধ্যায় একসঙ্গে ইফতার করব। বাইরে কোথাও যাব না। পরিবারের সবাই একসঙ্গে দিনটি কাটাব। এবার গিফট পেয়েছি এবং দিয়েছি। আমার বরকে পাঞ্জাবি উপহার দিব।

 

কলকাতায় থাকব : ফারিয়া

এবার তো রোজার মধ্যে পয়লা বৈশাখ হচ্ছে। এবার ঢাকায় থাকছি না। শুটিংয়ের জন্য কলকাতায় থাকব। দেখা যাবে শুটিং করেই সেদিন পয়লা বৈশাখ কাটাতে হবে। পয়লা বৈশাখে শাড়ি পরতে খুব পছন্দ করি। গরম যেহেতু বেশি থাকে তাই সুতির সালোয়ার-কামিজ পরতেও পছন্দ করি। পান্তা-ইলিশ এতটাই পছন্দ করি যে, তার জন্য আমার পয়লা বৈশাখ লাগে না। পান্তা-ইলিশ খুব পছন্দ করি।

 

দেশীয় পাঞ্জাবি পরব : রোশান

পয়লা বৈশাখ আমাদের বাঙালি জাতির একটা ঐতিহ্য। বৈশাখের দিন দেশীয় পাঞ্জাবি পরব। বন্ধুদের নিয়ে বেড়ানোর পরিকল্পনা আছে। পান্তা-ইলিশ তো খেতেই হবে। একজন পরিশুদ্ধ বাঙালি যেভাবে পয়লা বৈশাখ পালন করেন আমিও সেভাবে করব। সবমিলিয়ে দারুণ সময় কাটবে।

সর্বশেষ খবর