শুক্রবার, ৬ মে, ২০২২ ০০:০০ টা
ইন্টারভিউ । সিয়াম আহমেদ

ঈদটা ছিল সত্যিই স্পেশাল

ঈদটা ছিল সত্যিই স্পেশাল

এবার ঈদকে কেন্দ্র করে দর্শকপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদের পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’ মালয়েশিয়া ছাড়াও দেশের ৩৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এম রাহিম পরিচালিত এই সিনেমায় সিয়ামের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা পূজা চেরি।  এই সিনেমা ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সিয়ামের সঙ্গে কথা বলেছেন- পান্থ আফজাল

 

ঈদ মুবারক! সবাইকে নিয়ে কেমন কাটালেন ঈদের দিন?

আপনাকেও ঈদ মুবারক! আলহামদুলিল্লাহ, ভালোই কেটেছে। ঈদের দিন সকালটা কাটিয়েছি মা-বাবার সঙ্গে। আম্মার তৈরি সেমাই খেয়ে বাবার সঙ্গে ঈদের নামাজ পড়তে গিয়েছি। এরপর বাকি সময়টা স্ত্রী অবন্তী ও পুত্রকে দিয়েছি; আমার মা-বাবাও ছিলেন সঙ্গে। কিছুটা সময় নিয়ে পরে আমার মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘শান’-এর জন্য হল ভিজিটে গিয়েছিলাম।

 

ঈদের আগেই বাড়তি আনন্দ পুত্রসন্তানের বাবা হওয়া সব মিলিয়ে এবারের ঈদটা সিয়ামের জন্য কতটা স্পেশাল?

নতুন অতিথি আমার পুত্রসন্তান। এটি আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ অনুভূতির মধ্যে একটি। আলহামদুলিল্লাহ! পরম করুণাময় এই ঈদে আমাকে অনেক কিছু দিয়েছেন। আমার পুরো পরিবারের সবাই খুব আনন্দিত। দুই পরিবারের জন্য ঈদটা ছিল সত্যিই স্পেশাল। আমার সন্তান এই রমজানের পবিত্র শবে কদরের দিনে পৃথিবীর আলোয় এসেছে। আমার জন্মও হয়েছিল রমজানেই। অন্যদিকে কয়েক বছর পর আমার সিনেমাও মুক্তি পেল। সত্যিই নিজেদের জীবনের সেরা মুহূর্ত কাটাচ্ছি বলা যায়। 

 

শান সিনেমাটি নিয়ে দর্শক সাড়া কেমন?

তা আপনারা ও দর্শকরাই ভালো বলতে পারবেন। তবে এই কয়েক দিনের হল ভিজিটে আমি খুবই পজিটিভ রেসপন্স পাচ্ছি সবার কাছ থেকে। বিশেষ করে ফ্যামিলি ও ওমেন্স অডিয়েন্সের কাছ থেকে। তাঁরা সিনেমাটি দেখে ভালো বলছেন- এটা আমার জন্য খুবই আনন্দের। যদিও আরও কিছুদিন দরকার সিনেমাটি নিয়ে পুরো রিভিউ পেতে। 

 

কয়টি প্রেক্ষাগৃহে গিয়েছেন?

ঢাকায় ‘শান’ যে কয়েকটিতে মুক্তি পেয়েছে, সবকটিতেই গিয়েছি। আর নারায়ণগঞ্জের দুটি সিনেমা হল ভিজিট করেছি।

 

তৃতীয়বারের মতো পূজার সঙ্গে জুটি! দর্শক এই জুটিকে গ্রহণ করেছে বলে মনে হচ্ছে?

এই জুটি নিয়ে দর্শকদের অন্যরকম একটা প্রত্যাশা বরাবরই থাকে। এবারও ব্যতিক্রম নয়। তারা চায় এই জুটি আরও ভালো কিছু কাজ উপহার দিক। আমি খুবই পজিটিভ সবকিছু নিয়ে। আর দীর্ঘদিন করোনার কারণে কোনো সিনেমা রিলিজ হয়নি। অবশেষে চারটি ঈদের পর এই সিনেমাটি মুক্তি পেল। অডিয়েন্স গ্রহণ করছে- এটাই শুকরিয়া। আসলে সুসময়ে ভালো কাজ হলে নেওয়া সহজ হয়। তবে এই দুঃসময়ে দর্শকরা এমনভাবে সাড়া দেবে তা কল্পনাতীত ছিল আমার কাছে। সবকিছু মিলিয়ে আমি ভীষণ পজিটিভ। আমি আশা করছি ‘শান’সহ ঈদের যে সিনেমাগুলো মুক্তি পেয়েছে সেগুলো হলে গিয়ে দেখবেন দর্শকরা। সব সিনেমার জন্য রইল আমার শুভকামনা। 

 

শান আসবে বলে শোনা যাচ্ছে?

এটা তো আমি বলতে পারব না। এটা প্রযোজক জানেন। তাঁরা যদি মনে করেন শান ২ বানানো দরকার তাহলে আসতে পারে। তবে শান ২ আসুক আর না আসুক, আমি নিশ্চিত করে বলতে পারি আগামীতে ভালো কিছু সিনেমা আসবে। একটু খেয়াল করে দেখবেন, আমাদের ইন্ডাস্ট্রি আবারও ঘুরে দাঁড়িয়েছে। ভালো ভালো নির্মাতা ও গল্পের সিনেমা তৈরি হচ্ছে। বেশ কিছু ভালো সিনেমা নির্মাণের প্রস্তুতিও চলছে। আশা করছি, ভালো একটি পরিবর্তন আসবে। সুদিনের অপেক্ষায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর