মঙ্গলবার, ১৭ মে, ২০২২ ০০:০০ টা
সা ক্ষা ৎ কা র

আমি গ্রামের স্বনির্ভর নারী শেফালী

রো বে না জুঁ ই

আমি গ্রামের স্বনির্ভর নারী শেফালী

টিভি ও চলচ্চিত্র অঙ্গনের প্রিয় মুখ রোবেনা রেজা জুঁই। ব্যক্তিগত জীবনে তিনি জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের সহধর্মিণী। ৯ মে ছিল এই অভিনয়শিল্পী দম্পতির এনগেজমেন্ট এনিভার্সারি। প্রায় দেড় যুগ আগের বিশেষ এই দিন ও সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন - পান্থ আফজাল

 

আপনাদের এনগেজমেন্ট এনিভার্সারি ছিল ৯ মে। এই দিনটি অন্যদিন থেকে কতটা ভিন্ন?

এই দিনই আমাদের বিয়ের জন্য পরিবার থেকে স্বীকৃতি পাই। তাই আমাদের কাছে এই দিনটি বেশি প্রাধান্য পায়। কারণ, ১৮ বছর আগে এই দিনটির জন্য কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল। দুজনার প্রেম হয়। কিন্তু তখন বিয়েতে পরিবারের মত ছিল না। অনেক প্রতীক্ষার পর অবশ্য সবাই রাজি হয়েছিল। এরপর আমরা বিয়ে করি।

 

বেশির ভাগ ফানি চরিত্রে মোশাররফ করিম কাজ করেন। বাসায়ও কি এমন মজা করেন?

তিনি অভিনয়ে ফানি চরিত্র করলেও বাসায় একেবারেই অন্যরকম। তবে আমার সঙ্গে অনেক বিষয় শেয়ার করেন, ফান তো করেনই। হুট করে পরিচয় হওয়া কোনো লোকের সঙ্গে চাইলেও ফান তো আর করতে পারেন না। তাঁর সার্কেল এখন অবশ্য খুবই লিমিটেড। তবে শুটিংয়ে তিনি প্রচুর মজা করেন। সবাই তা খুবই ইনজয় করেন।

 

নতুন একটি ধারাবাহিকে কাজ করেছেন। কাজটি কেমন হয়েছে?

সোহেল হাসানের পরিচালনায় ‘রঙের মানুষ ঢঙের খেলা’। এটি প্রতি মঙ্গল ও বুধবার রাত ৯টা ৩০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে। ইবনে হাসান খানের গল্প অবলম্বনে নির্মিত এটির নাট্যরূপ দিয়েছেন ইউসুফ আলী খোকন। ইতিমধ্যেই ২৬ পর্বের শুটিং শেষ করেছি। কাজটি ভালো হয়েছে। গল্পে প্রচুর টুইস্ট রয়েছে। টানটান বিষয়টা রয়েছে। কাজটি করে খুবই খুশি। সব চরিত্রের মধ্যেই বৈচিত্র্যতা পাবেন দর্শক।

 

জীবনসঙ্গী মোশাররফ করিমও এটিতে আছেন। তাঁর ও আপনার অভিনীত চরিত্রটি কেমন ধরনের?

মোশাররফ গ্রামের একজন শিল্পমনা ও প্রতিবাদী যুবক। সে ছাড়াও মাহমুদুল ইসলাম মিঠু, শহীদুল্লাহ সবুজ, শিরিন আলম, ওয়ালিউল হক রুমি, শানু, হিমে হাফিজ, মোমেনা চৌধুরী, উজ্জ্বল মাহমুদ, আইরন আফরোজসহ অনেক চেনামুখ দর্শক দেখতে পাবেন। আর আমার চরিত্রের নাম শেফালী। যে কি না গ্রামের একজন স্বনির্ভর নারী। হাজব্যান্ড চোর জানার পর সে বাপের বাড়ি চলে আসে একমাত্র ছেলেকে নিয়ে। শেফালী আচার বানায়। বাজারে বিক্রি করে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করে।

 

ঈদে কয়টি নাটক করেছিলেন? কোরবানি ঈদের কাজ কি শুরু করেছেন?

রোজার ঈদে তেমন করে কাজ করা হয়নি। আগের কিছু করা ছিল। সেগুলো প্রচার হয়েছে। এরমধ্যে রয়েছে হোয়াট ইজ লাভ, যদি থাকে নসিবে, শুধুমাত্র বিবাহিতদের জন্য, পাসপোর্টসহ আরও কিছু। ‘বউ দৌড়’ ধারাবাহিকও প্রচার হচ্ছে। ঈদের আগে সবাই মিলে শ্রীমঙ্গল ঘুরতে গিয়েছিলাম। চার দিন ছিলাম। তাই কাজ করিনি তেমন। কোরবানি ঈদে আগের করা তিনটি কাজ প্রচার হবে। একটি কাজের কথা রয়েছে; বায়োস্কোপের। মোশাররফ ডেট দিলে হবে।

 

ওয়েব সিরিজ ‘দৌড়’ নিয়ে আলোচনা হচ্ছে। এ প্রসঙ্গে আপনার অভিব্যক্তি কেমন?

রায়হান খানের পরিচালনায় হইচইয়ের ‘দৌড়’-এর গল্প, অ্যাক্টিং, নির্মাণ এক কথায় অসাধারণ! ভালো একটি কাজ। সবার দেখা উচিত। নিশ্চিত করছি, সবার ভালো লাগবে। মোশাররফ, তারিক আনাম খান ও ইন্তেখাব দিনারের দুর্দান্ত অভিনয় দেখার জন্য হলেও দেখা উচিত সবার। বাকিরাও ভালো করেছেন। আমি তো বলব এটি হইচইয়ের এ যাবৎকালের সেরা কাজ। তাকদীর, মহানগর থেকেও সবচেয়ে বেশি দর্শক রিচ করেছে। এখনো ভিডিও স্ট্রিমিংয়ে বাংলাদেশে টপমোস্ট হিসেবে রয়েছে ‘দৌড়’।

 

চলচ্চিত্রে কাজ করেছেন। সেগুলোর খবর কি?

ফজলুল কবীর তুহিনের ‘গাঙকুমারী’র এক দিনের কাজ বাকি রয়েছে। আর অরণ্য আনোয়ারের ‘মা’ চলচ্চিত্রে কাজ করেছি। নতুন কাজের কথা চলছে।

সর্বশেষ খবর