রবিবার, ১৯ জুন, ২০২২ ০০:০০ টা

বলিউডের শীর্ষ ধনী তারকা দম্পতি

বলিউডের শীর্ষ ধনী তারকা দম্পতি

বলিউড তারকাদের আয় বা সম্পদের পরিমাণ নিয়ে ভক্তদের রয়েছে কৌতূহল। অভিনয় ছাড়াও নানারকম ব্যবসা, ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে তাঁরা সম্পদ উপার্জন করে থাকেন। বলিউডের এমন ধনী দম্পতি নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

 

অমিতাভ-জয়া

বলিউড কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে তিনি প্রচুর অর্থ-সম্পদের মালিক হয়েছেন। তাঁর আনুমানিক সম্পদের পরিমাণ ৪৩০ মিলিয়ন মার্কিন ডলার। সেলিব্রেটি নেট ওয়ার্থের মতে, চলচ্চিত্র এবং টিভি হোস্টিং ছাড়াও ৭৯ বছর বয়সী এই তারকার বিনিয়োগ, শেয়ার এবং একাধিক ব্যবসা আছে। এদিকে, সেলিব্রেটি নেট ওয়ার্থের মতে, তাঁর স্ত্রী জয়া বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ ৫-১০ মিলিয়ন মার্কিন ডলারের মধ্যে।

 

শাহরুখ-গৌরী

বলিউডে আয়ের শীর্ষে শাহরুখ-গৌরী দম্পতি। ক্যারিয়ারে সফল চলচ্চিত্র এবং লাভজনক ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে শাহরুখের প্রাপ্ত প্রায় ৭৫০ মিলিয়ন মার্কিন ডলার। তাঁর স্ত্রী গৌরী খান ভারতের একজন বিখ্যাত ইন্টেরিয়র ডিজাইনার। তাঁদের যৌথ চলচ্চিত্র প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টও একটি লাভজনক প্রতিষ্ঠান। গৌরীর মোট সম্পদের পরিমাণ ২১৫ মিলিয়ন মার্কিন ডলার।

 

অক্ষয়-টুইঙ্কেল

অক্ষয় কুমার একমাত্র ভারতীয় তারকা যিনি ২০২০ সালে ফোর্বসের বিশ্বের সর্বোচ্চ বেতনপ্রাপ্ত সেলিব্রেটিদের তালিকায় জায়গা পান। তাঁর বার্ষিক আয় প্রায় ৪৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। বলিউডের অন্যতম শীর্ষ উপার্জনকারী এই অভিনেতার বক্স অফিসে তেমন কোনো ফ্লপ নেই। এ ছাড়া কুমারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার। ২০০১ সালে তিনি অভিনেত্রী ও লেখক টুইঙ্কেল খান্নাকে বিয়ে করেন। সেলিব্রেটি নেট ওয়ার্থ অনুসারে, টুইঙ্কেলের মোট সম্পদ ৩০ মিলিয়ন মার্কিন ডলার বলে অনুমান করা হয়।

 

কোহলি-আনুশকা

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির সম্পত্তির পরিমাণ ১২০ মিলিয়ন মার্কিন ডলার। তাঁর আয়ের প্রধান উৎস ভারতীয় জাতীয় দলের অধিনায়ক, মিন্ত্রা, ওবার, অডি এবং এমআরএফের মতো ব্র্যান্ডের সঙ্গে কাজ করা। তাঁর স্ত্রী বলিউড তারকা আনুশকা শর্মার সফল ক্যারিয়ার, বিশাল ব্র্যান্ড ডিল এবং নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিন স্লেট ফিল্মস থেকে প্রাপ্ত আনুমানিক সম্পদের পরিমাণ ৪৭ মিলিয়ন মার্কিন ডলার।

 

রানী-আদিত্য চোপড়া

রানী মুখার্জির সম্পদের আনুমানিক মূল্য ১২ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৪ সালে তিনি চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়াকে বিয়ে করেন। আদিত্য চোপড়া যশরাজ ফিল্মসের (ওয়াইআরএফ) চেয়ারম্যান। চোপড়া অনেক আইকনিক বলিউড চলচ্চিত্র প্রযোজনা করেছেন। তাঁর সম্পদের আনুমানিক মূল্য ৮৯০ মিলিয়ন মার্কিন ডলার।

 

আনন্দ আহুজা-সোনম

সোনম কাপুর ২০১৮ সালে তার দীর্ঘদিনের প্রেমিক, ব্যবসায়ী আনন্দ আহুজাকে বিয়ে করেন। আহুজা একটি পোশাক ব্র্যান্ডের মালিক এবং তাঁর আনুমানিক বার্ষিক আয় প্রায় ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার। তাঁর আয়ের বিভিন্ন উৎস থেকে অনুমান করা যায় তাঁর নিট মূল্য প্রায় ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার। সোনম কাপুরের সম্পদের নিট মূল্য ১২ মিলিয়ন মার্কিন ডলার। তাঁর আয়ের প্রধান উৎস অভিনয়, ব্র্যান্ড এনডোর্সমেন্ট (তিনি লরিয়ালের ব্র্যান্ড অ্যাম্বাসেডর) এবং হাই-স্ট্রিট ফ্যাশন ব্র্যান্ড রিসন।

 

রণবীর সিং-দীপিকা

রণবীরের সম্পদের মূল্য প্রায় ২০ মিলিয়ন মার্কিন ডলার। যেখানে পাড়ুকোনের সম্পদের মূল্য প্রায় ৪০ মিলিয়ন মার্কিন ডলার। সম্প্রতি পাড়ুকোন ইনস্টাগ্রামে একটি নতুন লাইফস্টাইল ব্র্যান্ড ঘোষণা করেছেন। যেটি ২০২২ সালে চালু হবে বলে আশা করা হচ্ছে।

 

অজয়-কাজল

অজয় দেবগন এবং কাজল বলিউডে দীর্ঘ  সময় ধরে সফল ক্যারিয়ার উপভোগ করেছেন। ওমকারা (২০০৬), রজনীতি (২০১০) এবং সিংঘামের (২০১১) মতো চলচ্চিত্রের সৌজন্যে অজয়ের সম্পদের মূল্য আনুমানিক ৩০ মিলিয়ন মার্কিন ডলার। তিনি সফল প্রযোজনা সংস্থা অজয় দেবগন ফিল্মসের মালিক। অন্যদিকে কাজলের সম্পদের পরিমাণ মোটামুটি ১৬ মিলিয়ন মার্কিন ডলার।

 

অভিষেক-ঐশ্বরিয়া

বলিউড তারকা ঐশ্বরিয়া রাইয়ের সম্পদের মূল্য প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার। এই সম্পদ তিনি আয় করেছেন ৫০টি ফিল্ম অভিনয়, লরিয়েল এবং লঙ্গিনের মতো হাই-প্রোফাইল ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে। ঐশ্বরিয়ার স্বামী অভিষেক বচ্চনের প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পদ আছে।

 

সাইফ-কারিনা

সাইফ-কারিনা দম্পতির সম্পদের নিট মূল্য ১০০ মিলিয়ন মার্কিন ডলার। উভয়ে সফল চলচ্চিত্র এবং ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে এই সম্পদ অর্জন করেছেন।

সর্বশেষ খবর