বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা
সাক্ষাৎকার : সাবরিনা পড়শী

নিয়মিত অভিনয় করতে পারব না

সাবরিনা পড়শী মূলত একজন সংগীতশিল্পী। ২০১৬ সালে ‘মেন্টাল’ চলচ্চিত্রে শখের বশে অভিনয় করেন তিনি। চলতি বছর থেকে নাটকেও অভিনয় করছেন। তাঁর গান ও অভিনয় নিয়ে বলা কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

নিয়মিত অভিনয় করতে পারব না

আবারও অভিনয়ে, গান নাকি অভিনয় কোনটা পছন্দ?

আসলে আমি তো গানের মানুষ। ২০১৬ সালে হঠাৎ করে ‘মেন্টাল’ চলচ্চিত্রে গানের পাশাপাশি অভিনয়ের প্রস্তাব পেলে বলতে পারেন শখের বশেই অভিনয়ে আসি।

 

চলচ্চিত্র এবং নাটক, দুই মাধ্যমেই করেছেন, স্বাচ্ছন্দ্য কোনটিতে বড় নাকি ছোট পর্দায়?

আসলে চলচ্চিত্রে সেভাবে কাজ করা হয়নি। ‘মেন্টাল’ চলচ্চিত্রে শুধু গানে একটু উপস্থিতি ছিল। চলচ্চিত্রে কাজের ইচ্ছা খুব নেই বললেই চলে। কমার্শিয়াল চলচ্চিত্র থেকে আর্টফিল্ম আমার কাছে বেশি পছন্দ। তাই বলে এই নয় যে, কমার্শিয়াল চলচ্চিত্র আমার পছন্দ নয়। কমার্শিয়াল চলচ্চিত্রে অভিনয় করা টাফ হয়ে যাবে আমার জন্য। নাটকের থেকে অনেক কঠিন চলচ্চিত্রে কাজ করা। নাটকে তো দুই-তিন দিন সময়ে শুটিং শেষ হয়। কিন্তু চলচ্চিত্রে অনেক সময় মানে বছরের থেকেও বেশি সময় লাগে। আমার পক্ষে দীর্ঘ সময় ধরে কাজ করা সম্ভব নয়।

 

নাটকে আসা কী ভেবে?

আমার প্রথম নাটক ‘মারিয়া ওয়ান পিস’। আশিক স্যারের রিকুয়েস্ট থেকেই নাটকটি করেছিলাম। তারপর ভালো সাড়া পাওয়ায় ‘শাদি মোবারক’ নাটকটি করা। আমার মধ্যে কখনোই নাটকে অভিনয় করার চিন্তা ছিল না। এখন ভালো লাগছে, তাই অভিনয় করছি। যেহেতু দুটি নাটকে কাজ করলাম। হাতেও দুটি নাটকের কাজ রয়েছে। আগামী মাসে নাটক দুটির শুটিং হওয়ার কথা। প্রতি মাসে নাটকে থাকব আমি। তবে নিয়মিত নাটকে অভিনয় করতে পারব না।

 

কেন নিয়মিত নাটকে অভিনয় করতে পারবেন না?

দেখুন, আমি তো গানের মানুষ, স্বাভাবিকভাবেই গানের দিকেই বেশি ঝোঁক। পাঁচ-ছয় মাস কিংবা এক বছর পরপর আমার সিঙ্গেল মিউজিক ভিডিও বের হয়। অনেকটাই বাছাই করে গান করা হয় আমার। তেমনি নাটকের ক্ষেত্রেও যতটুকুই কাজ করি বাছাই করে করব।

 

নাটকে কাজের অভিজ্ঞতা কেমন?

নাটকে আমার কো-আর্টিস্ট ছিলেন মুশফিক আর ফারহান। তিনি অনেক হেল্পফুল ছিলেন। আর পরিচালক মাহমুদ মাহিম ভাইয়াও অনেক হেল্প করেছেন। এই নাটকে কোনো ডায়ালগ মুখস্থ ছিল না। স্ক্রিপ্ট ছিল না। আমাকে মাহিম ভাইয়া শুধু বলেছিল, ‘তুমি তোমার মতো করে ডায়ালগ দিবা’। আর আমাকে তাঁরা দৃশ্য ও পরিস্থিতিটা বুঝিয়ে দিয়েছেন। শুরুতে কিছুটা দ্বিধাদ্বন্দ্বে ছিলাম, কারণ নাটকের খুব বেশি অভিজ্ঞতা নেই আমার। পরে   তারা আমাকে পরিস্থিতি বুঝিয়ে দিয়েছেন। সবমিলিয়ে নাটকে কাজের  দারুণ অভিজ্ঞতা রয়েছে আমার জন্য।

সর্বশেষ খবর