বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সাক্ষাৎকার : ইয়ামিন হক ববি

আমাদের এখনো বিয়ে হয়নি

আমাদের এখনো বিয়ে হয়নি

২০১০ সালে ‘খোঁজ দ্য সার্চ’র মাধ্যমে ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। অল্প সময়েই চলচ্চিত্রে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন। টালিউডের ছবিতেও কাজ করেছেন তিনি।  রয়েছে নিজস্ব প্রযোজনা সংস্থাও। সম্প্রতি বেশ কিছু চলচ্চিত্র নিয়ে ব্যস্ত। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ‘লাইফ ইজ বিউটিফুল’ সিনেমায়। তার সঙ্গে সমসাময়িক কাজ নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

‘লাইফ ইজ বিউটিফুল’ সিনেমায় যুক্ত হওয়ার কারণ?

এই সিনেমার গল্প অসম্ভব ভালো লেগেছে। দর্শক একই টাইপের গল্পে বোর হয়ে যায়; আমরাও হয়ে যাই। তো এটা ভিন্ন টাইপের গল্প বলা যায় আমার জন্য। আরেকটা ভালো দিক হচ্ছে, জানাশোনা মানুষ এটিতে যুক্ত রয়েছেন। তারা আর্টিস্ট ও দর্শকের টেস্ট বোঝেন, স্টাইল বোঝেন। তারা যখন ফিল্মে আসেন তখন আসলেই ভালো কিছু আশা করা যায়। আমি চাচ্ছিলাম না এটা মিস করতে। অন্যদিকে যে চরিত্রে অভিনয় করছি সেই চরিত্রটির একটা লেয়ার আছে যা দর্শককে ভাবাবে। সিনেমাটি দেখতে দেখতে দর্শক বলবেন সত্যিই ‘লাইফ ইজ বিউটিফুল’। দর্শক ভালো গল্পের সিনেমা দেখতে চান। এটিতে তেমনই ভালো কিছু পাবেন।

 

আপনার চরিত্রটি কেমন? আগের যেসব চরিত্রে অভিনয় করেছেন সেগুলো থেকে কতটা আলাদা?

আমার চরিত্র আগেরগুলো থেকে সম্পূর্ণ আলাদা। আমার চরিত্রটা খুবই স্ট্রং। নির্মাতা যখন এই চরিত্র সম্পর্কে আমাকে জানালেন, তখন আমি নিজেই প্রশ্ন করলাম, এই চরিত্রটি আমি করতে পারব কি না! আমি এটি নিয়ে যতই ভাবছিলাম তখন মাথায় আসছিল শুধু ববি। আমি কিছুদিন ধরে স্টাডি করছি চরিত্রটা। খুবই ইন্টারেস্টিং একটি ক্যারেক্টার। দর্শক সব সময় দেখেন যে, আমি রোমান্টিক, অ্যাকশন কিংবা সুপারহিরোইন চরিত্র করছি। এটা তেমন ধরনের চরিত্র না, এটা টোটালি অন্য ধরনের।

 

শুনেছি সিনেমাটির গল্প তিন জোড়া কাপলের। এই সিনেমা নিয়ে আরও বিস্তারিত জানতে চাই...

হুমম...তিন জোড়া নায়ক-নায়িকা নিয়ে নির্মিত হবে ‘লাইফ ইজ বিউটিফুল’। গল্পগুলো আলাদা আলাদা কিন্তু একসুতোই গাঁথা। প্রতিটা গল্প আলাদা করে একটা সিনেমা মনে হবে। পিএইচ এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হবে সিনেমাটি। যার অন্যতম প্রযোজক-নির্মাতা পিয়াল হোসেন। আমার সঙ্গে আরও রয়েছেন নিপুণ, নিরব, আসিফ আহমেদ খানসহ আরও অনেকে। সিনেমাটির কো-প্রডিউসর হিসেবে আছেন সাকিব সনেট, তপু খান এবং সেলিব্রিটি প্রোডাকশন হাউস। আর সিনেমায় চারটি সুন্দর গান রয়েছে। যেগুলো গেয়েছেন আরফিন রুমি, বাঁধন সরকার পূজা, মেহরিন, শফিক তুহিন, কোনাল, সিঁথি সাহা ও সৈয়দ অমি। ব্যতিক্রম একটা কিছু হবে বলে আমি আশা করছি। চলতি মাসের শেষে সিনেমাটির শুটিং শুরু হবে।

 

সবাই নিজেকে চাইছে প্রমাণ করতে। সেই পরিপ্রেক্ষিতে এই চ্যালেঞ্জের একজন হিসেবে আপনার অভিমত কি?

১০-১১ বছর ক্রস করছে কাজ করছি আমি। মাঝে তো কভিডের কারণে দুই বছর কোনো কাজ হয়নি কারোর। দর্শক ভক্তরা প্রায়ই আমাকে নক করছেন। আরও কাজ দেখতে চান আমার। সর্বশেষ ওটিটিতে একটা কাজ গেল। চয়নিকা চৌধুরীর ‘সুরভি’ নামে। ‘আলপিন’ করলাম। তারপরই ভক্তরা আরও কিছু গল্পে আমাকে দেখতে চাইছে। এরই মধ্যে রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’তে নায়িকা চরিত্রটি প্লে করেছি। শামিম আহমেদ রনির ‘এবার তোরা মানুষ হ’ করেছি। এটিতে রেপিস্ট ভিকটিমের চরিত্র করেছি। গায়ক এসডি রুবেলের নির্মাণে ‘বৃদ্ধাশ্রম’ সিনেমায় তার সঙ্গে জুটি হয়ে অভিনয় করেছি। এগুলো কিন্তু ভিন্ন ধরনের গল্প; আমার চরিত্রও ভিন্ন। আর চ্যালেঞ্জিং চরিত্র করেছি নিজেকে অন্যভাবে উপস্থাপনের জন্য। আমি মনে করি, এসব ভিন্ন ধরনের গল্প আমাদের ইন্ডাস্ট্রির জন্যও ভালো কিছু।

 

সিনেমায় কাজ করছেন, এখন ওটিটিতে- একই সঙ্গে দুটো প্ল্যাটফরমে কতটা স্বাচ্ছন্দ্যবোধ করছেন?

সিনেমা তো বড় কিছু। বড় বিষয়। আমি মনে করি, সময়ের সঙ্গে অনেক কিছু মানিয়ে চলতে পারাটাই উত্তম। ওটিটি এখন সময়ের প্রয়োজনে। এরপর হয়তো আরও বেটার কিছু আসবে। তবে সিনেমা হল এবং সিনেমা-এটা আমার কাছে ম্যান্ডেটরি। এটা লং লাস্টিং, এটা থাকবে সব সময়। কভিডের সময় তো অনেক কিছুরই অফার এসেছে, কিন্তু করিনি। শুধু অর্থ উপার্জনের জন্যই যে আমাকে কাজ করতে হবে, সেটা কখনই ভাবিনি। ফিল্ম, অভিনয় আমার ভালোবাসার জায়গা। আমি দিন শেষে সিনেমাটাই করতে চেয়েছি; অভিনয়টা ঠিকঠাক মতো করতে চেয়েছি। আমার সিনেমা দেখতে যে ভক্তরা এতদিন হলে গিয়েছে টিকিট কেটে, জ্যাম ঠেলে তাদের আমি কখনই নিরাশ করতে চাই না। তাদের ভালোবাসা আমার অনেক বড় পাওয়া। তাদের এই ভালোবাসাই আমার সামনে চলার শক্তি।

 

সিনেমা হলে দর্শকের ঢল, কেমন লাগছে?

খুবই ভালো লাগছে। সিনেমা আমার হোক বা অন্য কারও-এই সুসংবাদ সবার জন্য মঙ্গলকর। আমি খুবই আনন্দিত। আমি অভিনন্দন জানাই। সিনেমা হলে দর্শকের ঢল পজিটিভ একটা ব্যাপার, শান্তির ব্যাপার। এটা চলমান থাকুক, এটাই সর্বদা চাই।

 

প্রযোজক সাকিব সনেটের সঙ্গে প্রেম...

এতটুকু বলতে পারি, আমাদের এখনো বিয়ে হয়নি। কিন্তু আমরা প্রেমের সম্পর্কে আছি।

 

বিয়েটা কবে হচ্ছে?

বিয়েটা অনেক বড় ব্যাপার! এক নতুন সম্পর্কের যাত্রা শুরু হয়েছে মাত্র। বিয়ে হলে দুই পরিবারের সম্মতিতেই হবে। তবে কবে, কখন সেটা এখনো চূড়ান্ত নয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর