শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বলিউডে অসম জুটির সিনেমা

বলিউডে অসম জুটির সিনেমা

জিয়া-অমিতাভ

বর্ষীয়ান নায়কের সঙ্গে অল্প বয়সী নায়িকাদের অভিনয় করার ঘটনা নতুন কিছু নয় বলিউড ইন্ডাস্ট্রিতে। নির্মাতারা যেন দর্শকদের চমকে দিতেই এমন অসম জুটি তৈরি করেন। বলিউডের কিছু অসম জুটির চলচ্চিত্র নিয়ে লিখেছেন- পান্থ আফজাল

  অমিতাভ বচ্চনের সঙ্গে জিয়া খান-টাবু

কিশোরী ও বুড়োর অসম প্রেমের গল্প নিয়ে নির্মিত ছবি ‘নিশাব্দ’। এ সিনেমায় জিয়া খান ও অমিতাভ বচ্চন বেশ দারুণভাবে মানিয়ে গিয়েছিলেন। সে সময় সাহসী এই সিনেমাটি বেশ প্রশংসিত হয়েছিল। অন্যদিকে বাবার বয়সী এক ভদ্রলোকের সঙ্গে প্রেমের গল্পে ‘চিনি কম’ সিনেমায় হাজির হন ‘বিগ বি’ অমিতাভ বচ্চন। বিপরীতে ছিলেন এভারগ্রিন টাবু।

 

মনীষা কৈরালা-আদিত্য শীল

বলিউডে অসম জুটির প্রেম নিয়ে নির্মিত ‘এক ছোটিসি লাভ স্টোরি’ ছবিটি ব্যাপকভাবে আলোচিত হয়। ১৫ বছর বয়সী আদিত্য এবং তার থেকে তিন গুণ বয়সী সুন্দরী প্রতিবেশী মনীষার অসম প্রেম নিয়ে ছবিটির গল্প। ২০০২ সালের ১৩ সেপ্টেম্বর মুক্তিপ্রাপ্ত রোমান্টিক এই চলচ্চিত্রটি পরিচালনা করেন শশীলাল কে নায়ার।

 

নাসিরুদ্দিন-বিদ্যা

নাসিরুদ্দিন শাহ-বিদ্যা

নাসিরুদ্দিন শাহ এবং বিদ্যা বালান জুটিবদ্ধ হয়ে দুটি সিনেমা করেছেন। একটি ‘ইশকিয়া’ ও অন্যটি ‘ডার্টি পিকচার’। তবে কখনই তাদের বেমানান লাগেনি।

 

রজনীকান্ত-ঐশ্বরিয়া

রজনীকান্ত-ঐশ্বরিয়া-অ্যামি জ্যাকসন-সোনাক্ষী-আনুশকা

দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত বলিউড কুইন ঐশ্বরিয়ার সঙ্গে জুটি হয়ে করেছেন ‘রোবট ২.০’। এ দুজনের সঙ্গে রয়েছেন অক্ষয়। দ্বিতীয় কিস্তিতে রজনীকান্তের সঙ্গে জুটি গড়েন নায়িকা অ্যামি জ্যাকসন। এদিকে ২০১৪ সালে নির্মিত ভারতীয় তামিল অ্যাকশন চলচ্চিত্র ‘লিঙ্গা’। কে এস রবিকুমার রচিত ও পরিচালিত ছবিতে রজনীকান্তের সঙ্গে সোনাক্ষী অভিনয় করেন। ছবিতে রজনীকান্ত-সোনাক্ষীর সঙ্গে ছিলেন আনুশকা শেঠি।

 

শাহরুখ-আলিয়া

শাহরুখের সঙ্গে আলিয়া-মাহিরা

‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে ২৩ বছরের আলিয়া আর ৫০-এর বেশি বয়সী শাহরুখকে এক ফ্রেমে নিয়ে আসেন নির্মাতা। তবে বয়সে ‘কিং খান’ অর্ধশতক পেরোলেও পর্দায় শাহরুখ-আলিয়ার রসায়ন একশতে একশ পেতে সক্ষম হয়! অন্যদিকে ‘বলিউড বাদশাহ’ ‘রইস’-এ নায়িকা হিসেবে পেয়েছেন তার থেকে ১৭ বছরের ছোট নায়িকা মাহিরাকে।

 

কারিনা-অর্জুন

‘কি অ্যান্ড কা’তে ৩৫ বছর বয়সী কারিনা কাপুরের স্বামীর চরিত্রে দেখা যায় অর্জুন কাপুরকে, যে তার থেকে পাঁচ বছরের ছোট।

 

সানি দেওল-কঙ্গনা

২০১৩ সালের দিকে ‘আই লাভ নিউ ইয়ার’ ছবিতে ২৫ বছর বয়সী কঙ্গনা রানাওয়াত এবং ৫৬ বছর বয়সী সানি দেওল অভিনয় করেছিলেন।

 

ফারাহ খান-বোমান ইরানি

২০১২ সালের ‘শিরি ফরহাদ কি তো নিকাল পারি’ বক্স অফিসে খুব একটা সাফল্য পায়নি; তবে ভিন্ন ধরনের জুটি হিসেবে সুনাম কুড়িয়েছিলেন।

 

সালমান-আনুশকা

সালমান ‘রাধে’ সিনেমায় ২০ বছর বয়সী দিশা পাটানির সঙ্গে জুটি গড়েন। এরপর ৩৬ বছর বয়সী আয়েশা টাকিয়ার সঙ্গে করেন ‘ওয়ান্টেড’ এবং ২৪ বছরের স্নেহা উল্লালের সঙ্গে ‘লাকি’ করেন। ‘সুলতান’র নায়িকা হিসেবে নির্মাতা আলী আব্বাস জাফর পঞ্চাশোর্ধ সালমান খানের বিপরীতে বেছে নিয়েছিলেন ২৯ বছরের আনুশকা শর্মাকে। অবশ্য আনুশকার প্রথম ছবি ‘রব নে বানা দি জোড়ি’তে সহ-অভিনেতা ছিলেন শাহরুখ খান। যিনি বয়সে সালমান খানেরই সমান। এরপর করেন ‘জিরো’।

 

আমিরের সঙ্গে আনুশকা-ক্যাট

আমিরের সঙ্গে ৩৪ বছর বয়সী আনুশকা করেছিলেন ‘পিকে’। আমির ৩৯ বছরের ক্যাটের সঙ্গেও করেছিলেন ধুম থ্রি ও থাগস দ্য হিন্দুস্তান।

 

ইশান-টাবু

বলিউডের সুঅভিনেত্রী টাবু সফল ওয়েব সিরিজেও। ‘এ সুইটেবল বয়’-এ তাকে দেখা যায় অর্ধেক বয়সী ইশানের সঙ্গে উদ্দাম প্রেমে মত্ত হতে। প্রায় অর্ধশত বয়সী টাবুর সঙ্গে অভিনয় করছেন মাত্র ২৪ বছরের ইশান খট্টর। ডিজিটাল প্ল্যাটফরম ‘নেটফ্লিক্স’-এ মুক্তি পায় এটি।

 

হান্সিকা-হিমেশ

হিমেশ রেশমিয়ার অভিনেতা হিসেবে অভিষেক হয় তরুণী হান্সিকা মোতওয়ানির বিপরীতে ‘আপ কা সুরুর’ দিয়ে।

 

সানি লিওন-রাম কাপুর

২০১৫ সালে ‘কুছ তো লোচা হ্যায়’তে রাম কাপুরের সঙ্গে জুটি বাঁধেন গ্ল্যামারার্স সানি লিওন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর