সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বলিউডের সেরা ১০ বডিবিল্ডার তারকা

 শোবিজ ডেস্ক

বলিউডের সেরা ১০ বডিবিল্ডার তারকা

বর্তমানে নায়ক হতে হলেই সুঠাম দেহের অধিকারী হতে হবে। এ কথা সবার জানা। বিশেষ করে বলিউডের অভিনেতারা সিনেমায় তাঁদের দেহ এবং পেশিবহুল শরীর প্রদর্শনের এক প্রতিযোগিতায় নেমেছেন বেশ কয়েক বছর ধরেই।  সেই প্রতিযোগিতায় বলিউড নায়করা কে কতটা এগিয়ে, চলুন দেখে নেওয়া যাক এক পলকে।

 

হৃত্বিক রোশন

৬ ফুট উচ্চতার এই বলিউড অভিনেতার ওজন মাত্র  ৭৪ কিলোগ্রাম। বর্তমানে তাঁকেই বলা হচ্ছে বলিউডের সেরা সুঠাম দেহের অধিকারী অভিনেতা। ৪১ বছর বয়সী হৃত্বিকের বলিউডে নায়ক হিসেবে অভিষেক    হয় বাবা রাকেশ রোশন পরিচালিত ‘কহো না     পেয়ার হ্যায়’ সিনেমার মধ্য দিয়ে। নায়ক হিসেবে অভিষেকের পর কাভি খুশি কাভি গাম, কই মিল গ্যায়া, ক্রিশ, ধুম টু, যোধা আকবর, গুজারিশ, জেন্দেগি না মিলেগি দোবারা, ক্রিশ থ্রির মতো বক্স অফিস মাতানো   সিনেমা উপহার দিয়েছেন     বলিউডের সেরা দেহের অধিকারী এই অভিনেতা।

 

জন আবরাহাম

ইংরেজি ‘হাঙ্ক’ শব্দটি ব্যবহার করা হয় জন আবরাহামের ক্ষেত্রে। এই শব্দটি বিশ্লেষণ করলে দাঁড়ায় বিশেষ এক ব্যক্তি, যিনি দারুণ আবেদন তৈরি করেন। ৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতার এই অভিনেতা হুট করেই মডেল থেকে বলিউডের নায়ক হিসেবে সাফল্য পান। তিনি ওয়ার্ল্ডের অন্যতম ফ্যাশনেবেল নায়ক হিসেবেও খ্যাতি পেয়েছেন। ৭০ কেজি ওজনের এই অভিনেতা প্রত্যেক দিন তাঁর শরীরের পেছনে দুই-তিন ঘণ্টা সময় ব্যয় করেন।

সালমান খান

এ ড্যাশিং হিরোর উচ্চতা মাত্র ৫ ফিট ৮ ইঞ্চি। বর্তমানে ওজন ৮১ কিলোগ্রাম। এই অভিনেতা ভক্তদের কাছে ‘বলিউডের টাইগার’ হিসেবে বিশেষ পরিচিত। এ ছাড়া ভক্তরা তাঁকে ‘ব্লকবাস্টার খান’, ‘ভাইজান’, ‘সাল্লু’, ‘বক্স-অফিস রাজা’ ইত্যাদি নামে ডাকেন। তাঁর শরীরী আবেদন সবসময়ই ভক্তদের মধ্যে বিশেষ উদ্দীপনা তৈরি করে। উপহার দিয়েছেন বিখ্যাত সব সিনেমা।

 

রণবীর সিং

বলিউডের এই হার্টথ্রবের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি। অন্যদের মতো রণবীরও প্রত্যেক দিন নিজের শরীরের জন্য বরাদ্দ রাখেন সময়। তিনি প্রত্যেক দিন অন্তত এক ঘণ্টার বেশি সময় ব্যায়ামে ব্যস্ত থাকেন।

 

ফারহান আক্তার

৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার অধিকারী ফারহান আক্তার বলিউডে বহুমুখী প্রতিভার অধিকারীদের একজন। সত্তর কেজি ওজনের এই অভিনেতা একাধারে পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার, গায়ক ও টিভি উপস্থাপক। তাঁর সবল এবং সুন্দর পেশিবহুল শরীরের জন্য ভক্তদের কাছে দারুণ জনপ্রিয়।

 

অক্ষয় কুমার

৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার সুঠাম দেহের অধিকারী বলিউডের ‘খিলাড়ি’ খ্যাত এই তারকা অভিনয় ক্যারিয়ার শুরু করেছিলেন অ্যাকশন হিরো হিসেবে। ৪৮ বছর বয়সী এই অভিনেতার ছোটবেলা থেকেই তাড়াতাড়ি ঘুমিয়ে পড়া এবং খুব ভোরে ঘুম থেকে ওঠার অভ্যাস।

 

আমির খান

মাত্র ৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই অভিনেতা নিজের জাত চিনিয়েছেন বহুবার। মিস্টার পারফেকশনিস্টের বর্তমানে ওজন ৭৪ কেজি। আমির বর্তমানে বলিউডের সফল অভিনেতাদের অন্যতম।

 

শাহরুখ খান

বলিউড বাদশাহ নামেই যিনি পরিচিত তিনি শাহরুখ খান। মাত্র ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতা নিয়েও যিনি জয় করে নিয়েছেন সবকিছু। শাহরুখ খান দেখিয়েছেন ৪০ বছর পরও কীভাবে ফিটনেস ধরে রাখতে হয়। ‘ওম শান্তি ওম’ সিনেমায় তাঁর সিক্স প্যাক বডি তাঁকে নিয়ে যায় আলোচনার তুঙ্গে। এ ছাড়া ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমায়ও তাঁকে দেখা  গেছে নতুনভাবে। সবমিলিয়ে নিজের ওজন ৭৫ কেজির মধ্যেই সীমাবদ্ধ রেখেছেন এই  অভিনেতা।

 

বিদ্যুৎ জামাল

বলিউডের ‘মার্টিন’ বলে খ্যাত প্রায় ৬ ফুট উচ্চতার অভিনেতা বিদ্যুৎ জামালের অভিষেক হয় অ্যাকশনধর্মী সিনেমা ‘ফোর্স’-এর মাধ্যমে। তবে প্রথম সিনেমায়ই নিজের অভিনয় দক্ষতা আর বলিষ্ঠ শরীরের মাধ্যমে তিনি বেশ জনপ্রিয়তা অর্জন করেন। শোনা যায় ৭৪ কেজি ওজনের এই অভিনেতা নাকি তাঁর তিন বছর বয়স থেকেই নিজের শরীরের প্রতি সচেতন ছিলেন।

 

বরুণ ধাওয়ান

বর্তমান বলিউডের সবচেয়ে সম্ভাবনাময় অভিনেতাদের একজন বরুণ ধাওয়ান। ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার এই অভিনেতা তাঁর সিক্স প্যাক বডির জন্য ‘চকলেট বয়’ হিসেবে বলিউডপাড়ায় বেশ জনপ্রিয়। বরুণের ওজন বর্তমানে ৭৮ কেজি। অল্প সময়ে খ্যাতি পাওয়া এই অভিনেতা সহকারী পরিচালক হিসেবে বেশ দক্ষ। ‘মাই নেম ইস খান’ সিনেমায় তিনি সে পরিচয় দিয়েছেন।  তবে অভিনেতা হিসেবে ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমায় অভিষেকের মাধ্যমে তাঁর অভিনয় ক্যারিয়ারটা বেশ পাকাপাকিভাবেই শুরু হয়।

 

সর্বশেষ খবর