শনিবার, ২২ জুন, ২০১৩ ০০:০০ টা
জমকালো আয়োজন

আজ তামিমের বিয়ে

আজ তামিমের বিয়ে

হার্ডহিটিং ব্যাটসম্যান তামিম ইকবাল খানের ব্যাটিংয়ে রয়েছে রাজসিক ঢং। নিজেদের দিনে বোলারদের চাতু বানিয়ে ২২ গজের রাজা থাকতে পছন্দ এ তারকার। সেই চেনা ব্যাটিং স্টাইলের মতো রাজসিকভাবে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন তামিম। প্রায় পৌনে তিন কোটি টাকা ব্যয় করে তামিম আজ দীর্ঘদিনের প্রেয়সী আয়েশা ছিদ্দিকাকে নিজের করে নিচ্ছেন। এ দিনকে স্মরণীয় করে রাখতে কোনো কিছুতেই কার্পণ্যতা করছেন না দেশের ক্রীড়া জগতের ঐতিহ্যবাহী 'খান' পরিবার। গায়ে হলুদের অনুষ্ঠানে গান পরিবেশনের জন্য ভারত থেকে আনা হয়েছে একঝাঁক সংগীতশিল্পী, ছবি তুলতে মালয়েশিয়া থেকে আনা হয়েছে প্রফেশনাল ফটোগ্রাফার। সব মিলিয়ে আজ রাতে চট্টগ্রাম ক্লাবের টেনিস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে দেশের ক্রীড়া ইতিহাসের অন্যতম ব্যয়বহুল এ বিয়ে অনুষ্ঠান। তামিমের বিয়ের বিষয়ে তার ফুফা ও বিসিবির সাবেক পরিচালক সিরাজুদ্দীন মোহাম্মদ আলমগীর বলেন, তামিমের বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিয়েতে সব মিলিয়ে প্রায় ৬ হাজার অতিথিকে দাওয়াত দেওয়া হয়েছে।

তামিমের বিয়ের বার্তা পৌঁছে দিতে বেশ কয়েক দিন ধরে নগরীর কাজির দেউড়ির খান বাড়িকে সাজানো হয়েছে চোখ ধাঁধানো সাজে। গায়ে হলুদ, সংগীতানুষ্ঠান ও বিয়ের স্টেজসহ যাবতীয় সাজসজ্জার দায়িত্ব পেয়েছে ঢাকার একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। সাজসজ্জার পেছনে খান পরিবারকে গুনতে হচ্ছে প্রায় ১৫ লাখ টাকা। গায়ে হলুদ এবং বিয়ে অনুষ্ঠানের রান্নার দায়িত্ব পেয়েছেন ঢাকার ইকবাল বাবুর্চি। খাবার মেন্যুতে কাচ্চি বিরিয়ানিসহ থাকছে দশের অধিক আইটেম। গায়ে হলুদ ও বিয়ের অনুষ্ঠানে খাবার বাবদ জনপ্রতি ব্যয় করা হচ্ছে সাড়ে ছয়শ থেকে সাড়ে সাতশ টাকা। গায়ে হলুদ অনুষ্ঠানে গান পরিবেশনের জন্য ভারত থেকে প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে আনা হয়েছে একঝাঁক শিল্পী। বিয়ের প্রতিটি মুহূর্ত স্মরণীয় করে রাখতে কয়েক লাখ টাকা খরচ করে মালয়েশিয়া থেকে আনা হয়েছে প্রফেশনাল ফটোগ্রাফার। তামিমের বিয়েতে মা নুসরাত ইকবাল পুত্রবধূকে দিচ্ছেন ৫০ ভরি স্বর্ণালঙ্কার। ব্যয়বহুল এ বিয়েতে কাবিন ধরা হয়েছে ৫০ লাখ টাকা। পৌনে তিন কোটি টাকার এ বিয়েতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ সংসদ সদস্যরা, চট্টগ্রামের বাসিন্দা সব মন্ত্রী, সিটি মেয়র ও সাবেক মেয়র, শীর্ষস্থানীয় রাজনীতিবিদ, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ প্রায় দুই হাজার ভিভিআইপি অতিথিকে দাওয়াত করা হয়েছে। সব মিলিয়ে ৬ হাজারের অধিক অতিথি উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

তামিম-আয়েশার আকদ : গতকাল বাদ জুমা তামিম-আয়েশার আকদ অনুষ্ঠিত হয়েছে নগরীর কদমতলী বায়তুশ শরফ জামে মসজিদে। দুই পরিবারের ঘনিষ্ঠজন ছাড়া উল্লেখযোগ্য কেউ এ আকদে উপস্থিত ছিলেন না বলে জানান তামিমের ফুফা সিরাজুদ্দীন মোহাম্মদ আলমগীর।

 

 

সর্বশেষ খবর