বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

ভারত-বাংলাদেশ অবিশ্বাস্য ড্র

ভারত-বাংলাদেশ অবিশ্বাস্য ড্র

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সঙ্গে অবিশ্বাস্য এক ড্র করল ভারত। গতকাল কাঠমান্ডুতে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র করে দুই দল। ম্যাচের শেষ মিনিট পর্যন্ত এগিয়ে থাকলেও জয়ের স্বাদ থেকে বঞ্চিত হন মামুনুলরা। এই ড্রয়ে বাংলাদেশের সেমিফাইনাল খেলার আশা অনেকটাই ফিকে হয়ে গেল। অন্যদিকে ভারত সেমিফাইনালের পথে আরেকধাপ এগিয়ে গেল।

ম্যাচের শেষ কয়েক মিনিট বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণই ছিল। বিশেষ করে মিশুর ৮২ মিনিটের গোলের পর। মামুনের কর্নার কিক থেকে গোলটা করেন মিশু। ম্যাচের তখন ১০ মিনিটও বাকি নেই। জয়ের উল্লাস করাটাই কেবল বাকি ছিল। কিন্তু দুর্ঘটনা ঘটল ঠিক শেষ মিনিটেই। ডি বক্সে ঠিক এক হাত বাইরে ফ্রি কিক পেয়ে যায় ভারত। অধিনায়ক সুনীল ছেত্রী ফ্রি কিক থেকে গোল করতে কোনো ভুল করেননি। বাংলাদেশের গোলরক্ষক মামুন খান ব্যর্থ হন ভারতীয় অধিনায়কের কাছে। মুহূর্তেই শেষ হয়ে যায় বাংলাদেশের জয়ের আশা। মধ্য মাঠ থেকে পুনরায় ফুটবলের যাত্রা হতেই শ্রীলঙ্কান রেফারি পেরেরা ম্যাচ শেষের বাঁশি বাজিয়ে দিলেন। বাংলাদেশের জয়টা হাত ফসকেই বেরিয়ে গেল! সেমিফাইনাল খেলতে হলে বাংলাদেশকে এখন নির্ভর করতে হবে প্রতিপক্ষদের উপর। পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে আগামীকাল। এই ম্যাচে বাংলাদেশকে জিততে হবে বড় ব্যবধানে। সেই সঙ্গে শর্ত হলো, নেপালকে হারতে হবে ভারতের কাছে (যদি নেপাল গতকাল পাকিস্তানের কাছে হেরে থাকে)।

সেক্ষেত্রে বাংলাদেশ ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল খেলার সুযোগ পাবে। ভারত ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে সেমিফাইনাল খেলবে। পাকিস্তান ও নেপালের থাকবে ৩ পয়েন্ট করে। অন্যদের উপর এভাবে বাংলাদেশকে নির্ভরশীল হতে হতো না, গতকাল ধরা দেওয়া জয়টা অর্জন করতে পারলে।

 

 

সর্বশেষ খবর