মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

গুলি করে অবরোধের জবাব এমপি বদির

আবদুর রহমান বদি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় কক্সবাজারে তার গাড়ি বহরে হামলা চালিয়েছে অবরোধকারীরা। এ সময় বদি দুটি ফাঁকা গুলি ছুড়ে নিজেকে রক্ষা করেন এবং পুলিশ প্রহরায় নিজ বাড়িতে ফিরে আসেন। গতকাল দুপুর ১২টার দিকে রামু উপজেলার খুনিয়াপালং এলাকায় কক্সবাজার-টেকনাফ সড়কে এ ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও আওয়ামী লীগের নেতারা বলেন, দুপুর ১২টার দিকে এমপি বদি কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য শহর থেকে উখিয়ার দিকে রওনা হন। সঙ্গে তিনটি গাড়িতে ছিলেন দলীয় নেতা-কর্মীরা। গাড়ি বহরটি কক্সবাজার-টেকনাফ সড়কের রামু মরিচ্যা লালব্রিজ এলাকায় গেলে অবরোধকারীরা গতিরোধ করে এবং গাড়িবহর লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এ সময় বদি নিজের গাড়ি থেকে নেমে অবরোধকারীদের লক্ষ্য করে দুটি ফাঁকা গুলি ছোড়েন। এরপর পুলিশ তাকে উখিয়া সদরে নিয়ে যায়।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আদিল উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এমপি বদি অক্ষত রয়েছেন। তিনি বেলা ১ টা ২২ মিনিটে উখিয়ায় নিজের মনোনয়নপত্র জমা দিয়ে টেকনাফের দিকে রওনা দিয়েছেন এবং আড়াইটার দিকে টেকনাফে পৌঁছান।

বদি বলেন, তাকে হত্যা করার জন্য বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা হামলা চালিয়েছিল। উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী এ সময় তাকে লক্ষ্য করে দুটি গুলি করে পালিয়ে যান।

এ প্রসঙ্গ জানার জন্য একাধিকবার চেষ্টা করেও সরওয়ার জাহান চৌধুরীকে পাওয়া যায়নি। তার বড় ভাই ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর মুঠোফোনটিও বন্ধ রয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার মো. আজাদ মিয়া বলেন, টেকনাফ সড়কের লালব্রিজ এলাকায় পৌঁছলে অবরোধকারীরা এমপি আবদুর রহমান বদির গাড়িবহরে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় বদি গাড়ি থেকে নেমে দুটি ফাঁকা গুলি ছোড়েন।

 

 

সর্বশেষ খবর