রবিবার, ১৮ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা
তোফায়েলের সঙ্গে বৈঠক

বাংলাদেশের উন্নয়নে অভিভূত রাজস্থানের মুখ্যমন্ত্রী

বাংলাদেশের উন্নয়নে অভিভূত রাজস্থানের মুখ্যমন্ত্রী

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে-এর সঙ্গে একান্ত বৈঠক করেছেন ভারত সফররত বাণিজ্যমন্ত্রী তোফায়েল    আহমেদ। বৈঠকে বাণিজ্যমন্ত্রী রাজস্থানের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, পারস্পরিক বাণিজ্য বৃদ্ধি এবং যোগাযোগব্যবস্থার উন্নয়ন সম্পর্কে অবহিত করেন। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং সামাজিক উন্নয়নে সরকারের ভূমিকায় অভিভূত হন বসুন্ধরা রাজে।
ভারতে অনুষ্ঠিত ‘পার্টনারশিপ সামিট, ২০১৫’-তে যোগ দিতে রাজস্থানের জয়পুরে গেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ১৪ জানুয়ারি তিনি ঢাকা ত্যাগ করেন। সম্মেলনের শেষ দিন গতকাল রাজস্থানের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে মিলিত হন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। দুই নেতার এ বৈঠকে রাজস্থানের মুখ্যমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে উন্নয়নের প্রশংসা করেন। তিনি বাংলাদেশের তৈরি পোশাক রপ্তানির সম্ভাবনা নিয়েও সন্তোষ প্রকাশ করেন এবং রাজস্থানে তৈরি পোশাক শিল্প গড়ে তোলার আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের দারিদ্র্য বিমোচনের অভিজ্ঞতাও নিজের প্রদেশে কাজে লাগানোর আগ্রহ প্রকাশ করেন তিনি। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পরিচালনায় দক্ষতার ব্যাপারেও ভূয়সী প্রশংসা করেন বসুন্ধরা রাজে।
বৈঠকে বাংলাদেশের সঙ্গে ভারতের বাণিজ্য বৃদ্ধি এবং যোগাযোগব্যবস্থা উন্নত করার পাশাপাশি বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা বৃদ্ধির ব্যাপারেও আগ্রহ প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী।

সর্বশেষ খবর