মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫ ০০:০০ টা

খালেদার গুলশান অফিসের জিনিসপত্র সরানো শুরু

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশির পরোয়ানা জারির একদিন পর সেখান থেকে তিনটি ব্যাগ সরিয়ে নেওয়া হয়েছে। গতকাল বিকাল ৩টার দিকে খালেদা জিয়ার ব্যক্তিগত একজন স্টাফ ওই ব্যাগগুলো নিয়ে যান। তবে ব্যাগগুলো কোথায় নিয়ে যাওয়া হয়েছে- তা নিশ্চিত হওয়া যায়নি। তবে সেখানে দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এতে কোনো বাধা দেননি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তিনটি ব্যাগের মধ্যে একটি ট্রলি ব্যাগ ও দুটি হাতব্যাগ ছিল। ব্যাগগুলো নিয়ে খালেদা জিয়ার বাসার উদ্দেশে যান ওই স্টাফ। গুলশান কার্যালয়ের একজন স্টাফ বলেন, ব্যাগে তেমন কিছু ছিল না। বিএনপি চেয়ারপারসনের কাপড়-চোপড় ব্যাগে ছিল। এগুলো ওয়াশ করার জন্যই নেওয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির চার দিন পর রবিবার তার গুলশানের কার্যালয়ে তল্লাশির পরোয়ানা জারি করেছেন আদালত। এর ফলে পুলিশ এখন খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালাতে পারবে। তবে গতকাল রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সার্চ ওয়ারেন্ট নিয়ে পুলিশ গুলশান কার্যালয়ে যায়নি। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বাংলাদেশ প্রতিদিনের কাছে দাবি করেন, গুলশান কার্যালয়ে সার্চ ওয়ারেন্ট নয়, রাজনৈতিক ওয়ারেন্ট জারি করা হয়েছে। পুরো বিষয়টিই রাজনৈতিক। আমি জানি না, কার্যালয় থেকে কিছু সরানো হয়েছে কি না। তবে বেগম জিয়া যদি তার ব্যক্তিগত কিছু জিনিসপত্র অন্যত্র নিয়ে যান এতে দোষের কিছু নেই।
পাড়া-মহল্লায় সংগ্রাম কমিটি গঠনের নির্দেশ :‘রাষ্ট্রীয় সন্ত্রাস’ রোধে দেশের সব পাড়া-মহল্লায় প্রতিরোধ সংগ্রাম কমিটি গঠন করতে ২০ দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল বিকালে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান। বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলা হয়- ‘গণহত্যা, দমন-পীড়ন, জুলুম-নির্যাতন বন্ধ করুন। জনগণের স্বতঃস্ফূর্ত প্রতিরোধের মুখেই অবৈধ লুটেরা সরকারের পতন অনিবার্য।’

সর্বশেষ খবর