শুক্রবার, ২৩ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

চেকপোস্টে  পুলিশ কর্মকর্তা খুন  

ঘটনাস্থল রাজধানীর গাবতলী

নিজস্ব প্রতিবেদক

চেকপোস্টে  পুলিশ কর্মকর্তা খুন

 

রাজধানীর ব্যস্ততম এলাকা গাবতলীর পর্বত সিনেমা হলের সামনে গতকাল রাতে চেকপোস্টে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক পুলিশ কর্মকর্তা খুন হয়েছেন। নাশকতার আশঙ্কায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সেখানে পুলিশের তল্লাশি অভিযান চলছিল। এরই মধ্যে সন্দেহভাজন এক পথচারীকে থামিয়ে তল্লাশি চালান ওই পুলিশ কর্মকর্তা। কিছু বুঝে ওঠার আগেই আচমকা ছুরি চালায় ওই দুর্বৃত্ত। তল্লাশির দায়িত্বে থাকা বেশ কয়েকজন পুলিশের সামনেই ওই পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়  খুনি।

দায়িত্বরত পুলিশের কর্মকর্তারা জানান, গতকাল রাত পৌনে ৯টার দিকে সন্দেহভাজন পথচারীদের তল্লাশি চালানোর সময় এ ঘটনা ঘটে। নিহত পুলিশ কর্মকর্তার নাম ইব্রাহিম মোল্লা (৪০)। তিনি দারুসসালাম থানার সহকারী উপপরিদর্শক (এএসআই)। নিহত ইব্রাহিমের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (জনসংযোগ) মুনতাসীরুল ইসলাম জানান, পর্বত সিনেমা হলের সামনে একটি তল্লাশি চৌকি বসানো হয়েছিল। সেখানে বিভিন্ন গাড়ি ও পথচারীদের তল্লাশি করা হচ্ছিল। এএসআই ইব্রাহিম মোল্লাসহ আরও কয়েকজনের একটি টিম দায়িত্ব পালন করছিল। সন্দেহভাজন এক যুবককে তিনি (ইব্রাহিম) ডেকে তল্লাশি করছিলেন। আচমকা ওই যুবক তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে স্থানীয়দের সহায়তায় অন্য পুলিশ সদস্যরা সোহরাওয়ার্দী হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় ওই দুর্বৃত্তের পাশেই থাকা আরেকজনকে আটক করেছে দায়িত্বরত পুলিশ। আটককৃত নিজের নাম মাসুদ বলে দাবি করছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মেডিকেল অফিসার রাহাত নাজমা সাংবাদিকদের বলেন, সাড়ে ৯টার দিকে ইব্রাহিমকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার বুকের ডান পাশের ওপরে এবং পেটের মাঝামাঝি জায়গায় আঘাতের দুটি চিহ্ন ছিল। ধারণা করা হচ্ছে ছুরি দিয়ে তাকে আঘাত করা হয়েছে। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। ফলে হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু ঘটে।

গত মাসের শেষে গুলশানে ইতালির নাগরিক তাভেলা সিজার খুন হওয়ার পর রাজধানীসহ সারা দেশে নিরাপত্তা জোরদার করা হয়। এরই মধ্যে রংপুরে খুন হন আরেক জাপানি নাগরিক। এ অবস্থায় যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডাসহ গুরুত্বপূর্ণ দেশের দূতাবাসগুলো তাদের নাগরিকদের জন্য বাংলাদেশে ভ্রমণ সতর্কতা জারি করে। বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কর্মরত বিদেশি নাগরিকরা বাংলাদেশ ছেড়ে যায়। এর মধ্যেই পুলিশের পক্ষ থেকে বলা হয়, তারা বিদেশি নাগরিক হত্যায় অভিযুক্তদের শনাক্ত করেছে। সরকারের একাধিক মন্ত্রী বলেন, তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। অচিরেই দুই বিদেশি নাগরিক হত্যার রহস্য উদঘাটন হবে। এ অবস্থার মধ্যে গত সপ্তাহে নতুন করে যুক্তরাষ্ট্র তার দেশের নাগরিকদের জন্য বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করে। এরপর গত বুধবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া এই চার দেশের রাষ্ট্রদূত স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে আবারও নাশকতার আশঙ্কার কথা জানান। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওইদিন সাংবাদিকদের বলেছিলেন, পশ্চিমা ক‚টনীতিকরা আবারও নাশকতার আশঙ্কা করছেন; তবে এ ব্যাপারে তারা কোনো সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি।

এদিকে পূজার সময় দেশে নাশকতার ঘটনা ঘটতে পারে বলে সরকারের গোয়েন্দা সংস্থাগুলোর পক্ষ থেকেও আশঙ্কা প্রকাশ করা হয়। এর মধ্যে দুর্গাপূজা শুরুর পর আরও কড়াকড়ি আনা হয় নিরাপত্তা ব্যবস্থায়। রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিভিন্ন সড়কে চৌকি বসিয়ে শুরু হয় পুলিশের তল্লাশি অভিযান। এ ধরনের এক অভিযানেই গতকাল খুন হলেন পুলিশের এএসআই ইব্রাহিম মোল্লা।

 

 

সর্বশেষ খবর