শুক্রবার, ২৩ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

সরকারের সহায়তায় হাজারো মণ্ডপে পূজা

টাঙ্গাইল প্রতিনিধি

সরকারের সহায়তায় হাজারো মণ্ডপে পূজা

সরকারের সহায়তায় বাংলাদেশে হাজারো মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ সরণ। গতকাল সন্ধ্যায় টাঙ্গাইলের মির্জাপুরে রণদা প্রসাদ সাহার পূজামণ্ডপ পরিদর্শনে এসে স্থানীয় সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। পঙ্কজ সরণ বলেন, বাংলাদেশে সব সম্প্রদায়ের উৎসব সুন্দরভাবে পালিত হচ্ছে। সরকারের সহায়তায় এদেশে হাজারো মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে।

ভারতের হাইকমিশনার বলেন, ভারতীয় ভিসা পদ্ধতি সহজ করার প্রচেষ্টা চলছে। আগামী জানুয়ারিতে প্রক্রিয়াটি আরও সহজ হবে। এ ছাড়া ইতিমধ্যে শুধু পর্যটক ভিসা ছাড়া অন্য সব ধরনের ভিসার ক্ষেত্রে ই-টোকেন ও ভিসার জন্য নির্ধারিত সাক্ষাতের সময় বাদ দেওয়া হয়েছে। তা ছাড়া বাংলাদেশের পর্যটকসহ অন্যান্য ভিসাধারীদের ইচ্ছামতো ভারতে প্রবেশের ক্ষেত্রে এক সীমানা দিয়ে প্রবেশ ও অন্য সীমানা দিয়ে বের হওয়ার বিষয়টিও বিবেচনা করা হবে বলে তিনি জানান।

এর আগে কুমুদিনী চত্বরে পৌঁছালে কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা পঙ্কজ সরণকে স্বাগত জানান। এরপর তিনি ভারত সরকারের সহায়তায় নির্মিত কুমুদিনী হাসপাতালের পয়ঃনিষ্কাশন পদ্ধতি, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা প্রকল্প এবং দূষিত পানি বিশুদ্ধকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন ফলক উম্নোচন করেন। এ সময় কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, কুমুদিনী হাসপাতালের পরিচালক দুলাল চন্দ্র পোদ্দার উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর