বুধবার, ১৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

তাভেলা হত্যায় মতিন কারাগারে

রংপুরে তিনজন রিমান্ডে

আদালত ও নিজস্ব প্রতিবেদক, রংপুর

ঢাকায় ইতালীয় নাগরিক তাভেলা সিজার হত্যা মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিনকে দুই দফায় ১৩ দিন রিমান্ড শেষে গতকাল কারাগারে পাঠিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা  পুলিশের পরিদর্শক জেহাদ হোসেন আসামিকে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের আবেদন করেন। পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) শেখ হাফিজুর রহমান জবানবন্দি রেকর্ড করার জন্য বিচারক নির্ধারণ করেন। এর ফলে ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান আসামি মতিনকে আইন মোতাবেক জবানবন্দি দেওয়ার প্রস্তুতির জন্য তিনঘণ্টা সময়ে বেঁধে দেন। ওই তিনঘণ্টা পর আসামি মতিন বিচারককে জানান, তিনি জবানবন্দি দেবেন না। বিচারক তখন মতিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ বিষয়ে আদালতের জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও) ফরিদ মিয়া জানান, আসামি মতিন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা আদালতের কাছে আবেদন করেন। কিন্তু পরে মতিন তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। এরপর বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কুনিও হত্যাকাণ্ডে ৩ জন রিমান্ডে : জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলায় চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেফতার ৩ জনকে অস্ত্র মামলায় ২ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবির এ আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কামরুল ইসলাম জানান, গ্রেফতারকৃত মেরিল সুমন, কালা রুবেল ও ফরসা কাজলকে সকালে আদালতে হাজির করা হয়। এ সময় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় দায়েরকৃত ২টি অস্ত্র মামলায় তাদের ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে প্রত্যেক আসামির ২দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। প্রসঙ্গত, গত ১২ নভেম্বর রাতে চাঁপাইনবাবগঞ্জের সাতমাইল ও বিদিরপুর এলাকা থেকে ৩ জনকে অস্ত্রসহ আটক করে র‌্যাব। পরে সদর থানায় দায়েরকৃত অস্ত্র মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

সর্বশেষ খবর