রবিবার, ২০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আওয়ামী লীগের প্রতিক্রিয়া আগেই তৈরি

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রতিক্রিয়া আগেই তৈরি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেছেন, বিএনপি চেয়ারপারসনের প্রস্তাব নিয়ে আওয়ামী লীগের প্রতিক্রিয়া আগে থেকেই তৈরি ছিল। তিনি বলেন, যদি কল্যাণ চান এবং নিরপেক্ষ, শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে চান—তাহলে সব দলের সঙ্গে আলোচনা শুরু করুন। বেগম খালেদা জিয়ার প্রস্তাবনা পুরোটা মানতে হবে। তার নির্বাচন কমিশন (ইসি) গঠন সংক্রান্ত প্রস্তাবের ওপর ভিত্তি করে সব দলের সঙ্গে আলোচনা শুরু করতে হবে। কারণ স্বাধীন নির্বাচন কমিশন ছাড়া কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। অতীতেও হয়নি। গতকাল দুপুরে রাজধানীর কচি-কাঁচা মিলনায়তনে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ‘জিয়া আমার চেতনা’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। জিয়া নাগরিক ফোরাম-জিনাফ এ অনুষ্ঠানের আয়োজন করে। মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত বেগম খালেদা জিয়ার প্রস্তাবের বিপরীতে আওয়ামী লীগের প্রতিক্রিয়া আগে থেকেই তৈরি করা ছিল। কারণ বিএনপি চেয়ারপারসনের বক্তব্য শেষ হওয়ার পর-মুহূর্তেই আওয়ামী লীগ তা নাকচ ও প্রত্যাখ্যান করেছে। তাদের প্রতিক্রিয়ার ভাষা থেকেই এটা বোঝা গেছে, সেটি আগে থেকেই তৈরি করা ছিল। 

জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব ও যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, ৭ নভেম্বর ইতিহাসের অমোঘ সত্য। বিতর্ক করে কী হবে? আওয়ামী লীগের একটাই লক্ষ্য—তারা ক্ষমতায় বসে থাকতে চায়, তা যেভাবেই হোক।

খালেদা জিয়ার দেওয়া প্রস্তাবের পক্ষে ঐকমত্য গড়ে তুলে জনমত সৃষ্টি করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সর্বশেষ খবর