শুক্রবার, ২৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

মনোনয়নপত্র জমা দিলেন আইভী-সাখাওয়াত

নিজস্ব প্রতিবেদক ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

মনোনয়নপত্র জমা দিলেন আইভী-সাখাওয়াত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদারের কাছে গতকাল মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াত্ আইভী (বামে) ও বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান —বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনে অংশ নিতে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ   মনোনীত সেলিনা হায়াৎ আইভী ও বিএনপি মনোনীত অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ নয়জন প্রার্থী। এ ছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিকে মনোনয়নপত্র দাখিল শেষে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি এই সৌহার্দপূর্ণ পরিবেশেই নির্বাচন করতে চাই। এখনই সেনা মোতায়েনের কোনো প্রয়োজনীয়তা অনুভব করছি না। লাখো জনতাই আমার সেনাবাহিনী। অন্যদিকে বিএনপি প্রার্থী বলেছেন, গণতন্ত্র রক্ষায় প্রয়োজনে রক্ত দিয়ে হলেও শেষ পর্যন্ত লড়াই করে মাঠে থাকব। এবার আমাদের ধানের শীষ ও নৌকার মর্যাদার লড়াই। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, গতকাল বিকাল ৫টা পর্যন্ত ৯ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন— আওয়ামী লীগ মনোনীত সেলিনা হায়াৎ আইভী, বিএনপি মনোনীত অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, ইসলামী আন্দোলনের মুফতি মাসুম বিল্লাহ, জাসদের মোসলেম উদ্দিন, এলডিপির কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সুলতান মাহমুদ ও জাপা নেতা মেজবাহউদ্দিন ভুলু। এ ছাড়া সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এ নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, ২৬ নভেম্বর সাধারণ কাউন্সিলর ১-১৮ নম্বর ওয়ার্ড এবং সংরক্ষিত ১-৬ নম্বর ওয়ার্ড ও ২৭ নভেম্বর ৯ জন মেয়র ও বাকি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরের মনোনয়ন যাচাই-বাছাই হবে। যাচাই-বাছাইয়ে কোনো মনোনয়ন বাতিল ঘোষণা হলে সেই প্রার্থী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। তিনি বলেন, যেহেতু এবার প্রার্থীর সংখ্যা বেশি তাই প্রতিদ্বন্দ্বীদের মধ্যে প্রার্থিতা নিয়ে চ্যালেঞ্জ হবে। সে কারণে আইনশৃঙ্খলা বাহিনী আচরণবিধিসহ নানা নির্বাচনী বিধিবিধান প্রয়োগে কঠোর থাকবে।

লাখো জনতাই আমার সেনাবাহিনী—আইভী : আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, এখন পর্যন্ত নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় আছে। এখনই সেনা মোতায়েনের কোনো প্রয়োজনীয়তা অনুভব করছি না। লাখো জনতাই আমার সেনাবাহিনী। গতকাল সকালে নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের আইভী এসব কথা বলেন।

শেষ পর্যন্ত মাঠে থাকব—সাখাওয়াত : গণতন্ত্র রক্ষায় প্রয়োজনে রক্ত দিয়ে হলেও শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। গতকাল দুপুরে নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সাখাওয়াত হোসেন বলেন, নৌকা নয় মানুষের আস্থা এখন ধানের শীষে। নির্বাচন সুষ্ঠু করতে এবারও আমরা সেনাবাহিনী চেয়েছি। অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী ও দুর্বৃত্তদের গ্রেফতারের দাবি জানিয়েছি।

সর্বশেষ খবর