সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
নির্বাচন জমছে নারায়ণগঞ্জে

কেন্দ্রের সঙ্গে বৈঠকে ব্যস্ত প্রধান দুই প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে (এসসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে ঢাকায় বৈঠক করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। বৈঠকে নির্বাচনী প্রচার-প্রচারণা ও দলকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামানোর প্রাথমিক কৌশল নির্ধারণ করা হয়। অন্যদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা  জিয়ার বিশেষ বার্তা নিয়ে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধিদল গতকাল নারায়ণগঞ্জে নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করেন। উভয় দলের নেতারাই নিজ নিজ প্রার্থীকে বিজয়ী করতে সব ধরনের উদ্যোগ গ্রহণ ও কর্মপরিকল্পনা গ্রহণ করেন।

ঢাকায় আইভীর বৈঠক : গতকাল দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এসসিসি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের দলীয় মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। এ সময় তিনি কেন্দ্রীয় নেতাদের বলেন, ‘শামীম ওসমানের লোকজনসহ নারায়ণগঞ্জের আওয়ামী লীগ আমার সঙ্গে রয়েছে। এমনকি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনও আমাকে সমর্থন দিয়েছেন। প্রত্যেক ওয়ার্ডে আমি যাব। সব শ্রেণি-পেশার মানুষের কাছে যাব। দরকার হলে তার (শামীম ওসমান) কাছেও যাব। কিন্তু তাকে “ডিল” করতে হবে কেন্দ্র থেকে।’ এ সময় তিনি বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আমার জয় সুনিশ্চিত। আমি বিজয়ী হবই।’ আইভী জানান, নারায়ণগঞ্জে সংখ্যালঘুদের একটি ভোটব্যাংক আছে। এ ছাড়া ধর্মীয় নেতাদের একটি ভোটব্যাংকও আছে। এ জন্য সংখ্যালঘু ও ধর্মীয় নেতাদের সমন্বয়ে টিম পাঠাতে অনুরোধ করেন তিনি। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানান, দলের সংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলের নেতৃত্বে সংখ্যালঘু সম্প্রদায়ের নেতারা নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে প্রচার-প্রচারণা চালাবেন। এরই মধ্যে দলের সাধারণ সম্পাদক তরিকত ফেডারেশনসহ স্বাধীনতার পক্ষের বিভিন্ন ধর্মীয় দলের নেতাদের সঙ্গে ফোনে কথা বলেছেন। এ ছাড়া আইভীর বক্তব্যের সারমর্ম দলীয় সভানেত্রীর কাছে জানানো হবে বলেও তাকে জানানো হয়। বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠকের কথা নিশ্চিত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘বৈঠকে আমরা নারায়ণগঞ্জ সিটি নির্বাচন নিয়ে দলের কৌশল নির্ধারণ করেছি। প্রার্থী নিজেও ছিলেন। তিনি বেশ কিছু বিষয় আমাদের সামনে তুলে ধরেছেন। আমরা বলেছি, প্রত্যেকের ঘরে যেতে হবে।’ ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী আমাদের কাছে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে নারায়ণগঞ্জে পাঠাতে বলেছেন। আমরা তাকে আশ্বস্ত করেছি, দুজন কেন্দ্রীয় নেতা ও একজন সহযোগী সংগঠনের নেত্রীর সমন্বয়ে টিম নির্বাচনী প্রচারণা চালাবে।’

নারায়ণগঞ্জে বিএনপি নেতারা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ বার্তা নিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে সাত সদস্যের কেন্দ্রগঠিত দল নিজেদের প্রার্থী সাখাওয়াত হোসেনকে সঙ্গে নিয়ে গতকাল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর নেতাদের সঙ্গে বৈঠক করেন। ২ নম্বর রেলগেট এলাকায় বৈঠকে নারায়ণগঞ্জ-৫ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য আবুল কালামের সভাপতিত্বে গয়েশ্বর চন্দ্র রায় ছাড়াও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ও শহীদুল ইসলাম বাবুল। স্থানীয় নেতাদের মধ্যে সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিন আহমেদ, আতাউর রহমান আঙ্গুর, এ টি এম কামাল, জামায়াতের আমির মাইনুদ্দীন আহমেদ, বিএনপি নেতা আনোয়ার হোসেন, জান্নাতুল ফেরদৌস, অ্যাডভোকেট জাকির হোসেন, আবু ইউসুফ আলী খান টিপুও বক্তব্য রাখেন। স্থানীয় নেতারা দল মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) বিশেষ বার্তা হলো এ নির্বাচনে বিএনপি অংশ নিয়েছে গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনকে বেগবান করতে। সুষ্ঠু নির্বাচনে প্রার্থী জয়ী হলে জাতীয় নির্বাচনে বিপুল সমর্থন নিয়ে দল জাতীয় পর্যায়ে দায়িত্ব নেবে। এখান থেকেই গণতন্ত্র পুনরুদ্ধারের যাত্রা শুরু হবে। এরই ধারাবাহিকতায় দেশে পরবর্তী জাতীয় নির্বাচনে অংশ নেবে বিএনপি। বৈঠকে জানানো হয়, হাইকমান্ডের পরিষ্কার বার্তা হচ্ছে, ব্যক্তির চেয়ে দল বড়। দল যাকে মনোনয়ন দিয়েছে তার পক্ষে সবাই কাজ করার ব্যাপারে চেয়ারপারসনের কাছে অঙ্গীকার করে এসেছেন। এ সময় স্থানীয় নেতারা দলীয় প্রার্থীকে বিজয়ী করতে অঙ্গীকার ব্যক্ত করেন।

সর্বশেষ খবর